আশরাফের বোধোদয়: তবে কি লেজে পা পড়েছে?

লিখেছেন লিখেছেন গাছপাথর ০৭ মার্চ, ২০১৩, ০৬:৫৩:৪১ সন্ধ্যা

আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফ উল ইসলামের এবার বোধোদয় হয়েছে আলোচনার মাধ্যমেই বর্তমান রাজনৈতিক সংকটের নিরসন সম্ভব।বৃহস্পতিবার সাংবাদিকদের তিনি বলেন যেকোন জায়গায় আলোচনায় আওয়ামীলীগ রাজী।



এতদিন অহংকারে ধরাকে সরা জ্ঞান করছিলেন আওয়ামীলীগ নেতারা। নতুন প্রমোশনের মুখপাত্র হানিফ, কামরুলদের সাথে পরিত্যক্ত নাসিম সাহেবদের তর্জন গর্জনে এতদিন মনে হত বাংলাদেশ উনাদের কথায় উঠবস করবে। সাধারন জনগনের উপর নির্বিচারে গুলি চালিয়ে গণহত্যা, অগ্নিসংযোগ আর লুটপাটের মাধ্যমে তারা ভেবেছিলেন গণমত দমিয়ে রাখতে পারবেন।

আওয়ামীলীগের ফ্যাসিষ্ট এই নীতির বিরুদ্ধে আজ রাজপথে নেমেছে বাংলাদেশের সর্বস্থরের জনতা। সময় আর বেশি বাকি নেই। অত্যাচার নির্যাতনে আজ দেয়ালে পিঠ ঠেকে গেছে নিরীহ মানুষের। তাই ঘরের মহিলারাও বেরিয়ে আসছেন ঝাড়ু হাতে। বন্দুকের নলের সামনে দাঁড়াতে আর কেউ ভীত নয় আজকাল। অধিকার আদায়ের লড়াইয়ে অনেক রক্ত ঝরেছে। আরও ঝরলেও অত্যাচার নির্যাতনের বিরুদ্ধে রুখে দাঁড়াবে জনগন।

ভয়াবহ পতন অত্যাসন্ন দেখে আজ মাথা খারাপ হয়ে গেছে আওয়ামীশাহীর। তাই আবারো শুরু হয়ে গেছে দমন, নিপীড়ন, মামলা, গ্রেফতার, রিমান্ড আর নির্যাতন। কিন্তু এসব আর কতদিন। এই দিন দিন নয়, আরও দিন আছে কথাটি বলেছিলেন হুমায়ুন আহমেদ। এই কথাটি হয়তো অনেকেই ভুলে যান যারা আরামে আর আয়েশে আছেন। কিন্তু ইতিমধ্যেই যারা বুকের রক্ত ঢেলে দিয়েছেন রাজপথে, অনেক ত্যাগ স্বীকার করেছেন নির্যাতন নিপীড়নে জর্জরিত হয়ে, তারা কি সহজেই তা ভুলে যেতে পারবেন?

সৈয়দ আশরাফ সাহেবের বোধোদয় দেরীতে হলেও এখনও সময় শেষ হয়ে যায়নি। আলোচনার উদ্যোগ নিয়ে আন্তরিকতার প্রমান দেখান। সাধুবাদ পাবেন। আর যদি মনে করেন শুধুই লোক দেখানো প্রস্তাব পাঠাবেন, তবে ভুল করবেন। এখন আর সময় ক্ষেপনের মত সময় মানুষের হাতে নাই। দেখুন ডেইলী ষ্টারের লিন্ক:

Click this link

বিষয়: রাজনীতি

১০৮৭ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File