এরশাদের উপলব্ধি প্রণব বাবুর নতুন চাল

লিখেছেন লিখেছেন গাছপাথর ০৭ মার্চ, ২০১৩, ০৩:৪৫:৫৭ রাত

অবশেষে হুমু এরশাদ দৃশ্যপটে হাজির হয়েছেন। শাহবাগী ব্লগারদের বিরুদ্ধাচারন করে তিনি বলেছেন, ইসলামের নামধারী তরুণ ব্লগাররা মুসলমান নয়। মুসলমান নামধারী এই তরুণদের ইসলাম ভালো না লাগলে তাদের উচিত ধর্মান্তরিত হওয়া এবং দেশত্যাগ করা। তারা যা বলছে এবং যা করছে, তা গ্রহণযোগ্য নয় (দৈনিক আমার দেশ, ০৬ মার্চ, ২০১৩০)।



হঠাৎ করে এরশাদ সাহেবের এই উপলব্দির কারন কী।অনেকেই মনে করছেন ভারতের রাষ্ট্রপতি তাকে কানমন্ত্র দিয়ে গেছেন। তারা চান আওয়ামী বিরোধী ইসলামী ভাবধারার আন্দোলন তাদের বশংবদ এরশাদের নিয়ন্ত্রণে থাকুক। তাই নাস্তিকদের বিরুদ্ধে কড়া কথা বলে মাঠে নামছেন এরশাদ।বলেছেন, ইসলামের বিরুদ্ধে কোনো ষড়যন্ত্র আমরা মানব না। যারা ইসলামের বিরুদ্ধে কথা বলছে, তাদের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করলাম। ইসলামের বিরুদ্ধে কোনো ষড়যন্ত্র করা হলে এবং সংবিধান থেকে রাষ্ট্রধর্ম ইসলাম বাদ দেয়া হলে দেশে রক্তগঙ্গা বইবে।

এসব হুমকি ধামকি এরশাদ কার বিরুদ্ধে দিচ্ছেন সেটা পরিষ্কার নয়। তিনি তো এখনও মহাজোট সরকারের অংশ। তার মানে তিনি নিজেও সরকার দলে। সরকারে থেকেও ইসলামের জন্য কিছু করতে না পারলে সেখানে আছেন কেন? মহাজোট থেকে বেরিয়ে আসতে অসুবিধা কোথায়? নাকি লাল দালানে পাঠানোর চোখ রাঙানিকে ভয় পান?

'এইচ এম এরশাদ বক্তব্যের একপর্যায়ে কান্নায় ভেঙে পড়েন। তিনি বলেন, আজ ইসলাম বিপন্ন। ইনশাল্লাহ আমি ইসলাম রক্ষা করতে পারব। এজন্য আলেম ওলামাদের ঐক্যবদ্ধ হতে হবে।' এবার হলো তো? প্রণব বাবুদের সাজানো নাটকের স্ক্রিপ্টে বেশ ভালভাবেই অভিনয় শৈলি দেখাতে পেরেছেন এরশাদ। মনে হচ্ছে টেষ্ট কেসে বেশ ভালভাবেই উতরে গেছেন। অতএব, মুফতি এরশাদ সাহেব কে ইসলামের ত্রাণকর্তা হিসাবে আলিঙ্গনের সময় বোধ হয় এগিয়ে আসছে।

বিষয়: রাজনীতি

১৭০৬ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File