ভালোবাসা

লিখেছেন লিখেছেন নুরুল আলম মাসুম ২৮ জুন, ২০১৪, ০৩:১৭:৪২ রাত

বহুদিন হল আমি পরিবার ছাড়া। কখনো কখনো নিজেকে বড় ভালোবাসা বঞ্চিত মনে হয়। কিন্তু আবার নিজেই অনুভব করি ভিন্নধর্মী এক ভালোবাসায় সিঞ্চিত আমি। সেই স্মৃতি ই আজ আমার মনে এক বিশাল আলোড়ন তুলেছে। আসলে নিঃস্বার্থ ভালোবাসার কোন প্রতিদান হয়না। এমন ভালোবাসার পিছনে কোনরূপ দায়বদ্ধতা কাজ করেনা। এরকম অনেকের কাছ থেকেই ভালবাসা পেলেও তিনজন মানুষের কথা বড় বেশি নাড়া দেয় আমাকে।

--প্রথম মানুষ হচ্ছেন আমার এক মা যাকে আমি পেয়েছিলাম মালির গাও শহরে। মালি আসতে আসতেই ডিকশনারী আর সহযাত্রী দের কাছ থেকে প্রয়োজনীয় আরবি শব্দ শিখা হয়েছিল। এইটুকু শব্দমালা আর অঙ্গভঙ্গি মিলিয়ে এক অদ্ভুত যোগাযোগ সৃষ্টি হয়েছিল সেই মায়ের সাথে। কিযে নিঃস্বার্থ সেই ভালোবাসা ভাষায় প্রকাশ করা যাবেনা।

দ্বিতীয় একজন এমন ভালোবাসার মানুষ ছিলেন স্পেইন এর ছোট দ্বীপ সেউতার এক গির্জার সিস্টার যে পরম মমতায় আমাকে বেধেছিল। বড় বেশি মনে পড়ে তার কথা।

এদের সবাইকে ছাড়িয়ে ভালোবাসার অনন্য উচ্চতায় অবস্থান আমাদের আপুর কোন সংজ্ঞায় যার ভালবাসার পরিমাপ দেয়া সম্ভব নয়। যা অতীতে কখনো ফিল না করলেও আজ খুব অনুভব হচ্ছে। উনি স্বল্প সময়ের জন্য দেশে যাচ্ছেন তবু মন আজ বেদনায় বিধুর। মেনেই নিতে পারছিনা উনি কেন দূরে থাকবেন। দুয়া করি শীগ্রই ফিরে আসুন আমাদের মাঝে সুস্থ্য অবস্থায়। আমিন

বিষয়: বিবিধ

৯২১ বার পঠিত, ২ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

240178
৩০ জুন ২০১৪ রাত ০৩:৪৯
বাজলবী লিখেছেন : অামিন
240345
৩০ জুন ২০১৪ বিকাল ০৫:১৮
আফরা লিখেছেন : ভালো লাগলো ধন্যবাদ ।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File