আমরা স্বধীন নাগরিক তাই বলে কি চোখ এর লজ্জা আমার নাই................

লিখেছেন লিখেছেন শরীফ মিরাজ ২১ ফেব্রুয়ারি, ২০১৩, ১০:৩৬:২৬ সকাল

আমি বাংলার একজন নাগরিক এর দাবি নিয়া বলতে চাই যদি এই দেশ তাকে গাঞ্জা খুর দের হাত থেকে বাচাতে চান যদি আপনার প্রজন্ম কে সুস্থ রক্তে চান তবে রাজাকার দের বিচার এর নাম যে অশ্লীল কাজ গুলা হচ্ছে তা এখুনি বন্ধ করুন অনেক দিছেন রাজাকার ফাসি এবার বন্ধ করুন আন্তর্জাতিক ট্রাইবুনাল এর বিচার আর আপনার আন্তর্জাতিক আইন এর কোনো তোয়াক্কা না করে কোনো দিকে কর্ণ পাত না করে এক ধরনে আন্দোলন এর নাম করে নাচ গান আরো কত কি করছে .......তা আমি উচ্ছারণ করতে চাই না ইটা কোনো আন্দোলন না আন্দোলন এর নাম প্রহসন করা

আমি বাঙালি জি হা আমি বাঙালি

আমি স্বধীন দেশের স্বাধীন নাগরিক যদি আজ্জ ৭১ হত তবে আজ যারা শাহবাগ আন্দোলন করে তারাই রাজকার হত কারণ ............

কারণ ৩০ লক্ষ শহীদ এর প্রাণ দিয়া এই দেশ স্বধীন এই স্বধীন দেশের সোনার প্রজন্ম কি করছে এই শাবাগ বসে এই ভিডিও গুলা দেখলে সব শুণ্য তে মাইল যায়

সব গুলা কি ভাবে যা মন ছিল তাই বললাম যা মনে হলো তাই বলে দিলাম নিজেকে আজ ফুটাই তুলতে হবে মিডিয়া সামনে আর সামনে থাকা রমনীদের কাছে কি হছে এই সব ব্লগ এর নাম এক ধর নের নাস্তিকতা

আমরা স্বধীন নাগরিক তাই বলে কি চোখ এর লজ্জা আমার নাই................

আন্দোলন মানে নাচ গান না আন্দোলন মানে প্রেমিকার হাথ ধরে চিত্কার দিয়া রজাকার এর ফাসি চাই বলে উঠা না ? অথবা একটু আলসেমিতে প্রেমিকার কলে ঢেলে থাকা না ইটা কোনো আন্দোলন নয় বেহাইয়া পনা

Click this link

মাঝে মাঝে আমার মনে হয়, আমরা বাঙ্গালীরা অনেক বেশি হুজুগে। তালে তাল দিয়ে নাচতে পছন্দ করি, তাল শেষ হলে নাচ ছেড়ে দিয়ে চলে আসি। কেও আর নতুন করে তাল শুরু করে নাচ টা শুরু করতে চায় না। মনের মধ্যে ভয় থাকে পাশের মানুষটা আমার সাথে থাকবে তো? শাহবাগ নিয়ে কিছু কথা মাথায় ঘুরতেসে -

১) আন্দোলন টা শুরু হয় অল্প কিছু মানুষ কে নিয়ে, কিন্তু আজকে হয়ত কোটি মানুষের মনে শাহবাগের সমর্থন। আমার প্রশ্ন টা হচ্ছে গুটি কয়েক নাস্তিকের দিকে আঙ্গুল তুলে আপনি কেন শাহবাগ থেকে চলে আসবেন ? আপনি কি চান না তাদের ফাঁসি হোক ?

২) আমি স্বীকার করছি এইখানে নাস্তিক আছে। গনতান্ত্রিক দেশ, যার যা ইচ্ছা তাই তো করতে পারার কথা ? ওই লোক টা নাস্তিক থাকুক, আপনি পারলে তাকে ভাল হতে বলুন, ইচ্ছা না হলে তার সাথে কথা টুকু বলার দরকার নাই। তার জানাজায় যাওয়ার দরকার নেই। কিন্তু ওই নাস্তিকের জন্য আপনি কেন আপনার দাবি থেকে দূরে সরে আসবেন ? যান নেতৃত্ব দেন আজ ১৬ কোটি মানুষ কে, পরবর্তী ১০০ বৎসর আপনাকে তারা সাধুবাদ দিবে।

৩) মহানবী যখন ইসলাম প্রচার করছিলেন , তখন তিনি কতজন নাস্তিক, বিধর্মী কে হত্যা করেছিলেন? কেন আমরা তাঁর আদর্শে চলতে পারি না।

৪) অনেকেই বলছেন যে, বি,এন,পি, লীগ এ ও রাজাকার আছে। কেন জামাত? আওয়ামীলীগ ইন্ডিয়া প্রেমি বলে । আজকে কাদের মোল্লা, নিজামি, সাইদি, আজম , সাকা র ফাঁসি হোক। তর তর করে জনগনের দাবি তে তখন বাকি সব রাজাকার দের ফাঁসি হবে। একটা কথা মনে রাখবেন, ৭১ এর পর এই প্রথম বাঙ্গালী আবার দাবি আদায়ের ভাষা শিকছে। ওই মানুষ গুলার সাথে থাকুন। ইতিহাস এর অংশ হয়ে থাকবেন আপনি।

৫) ৫২ তে যখন ভাষা আন্দোলন হয়, কারো দাবি ছিল না যে এই দিন কে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস করতে হবে। কিন্তু আজ আপনার চোখের সামনে তাদের অর্জন।

৬) হাসিনা বলুন, খালেদা বলুন......... আমি সন্দিহান , কে সাধারন মানুষ কে নিয়ে চিন্তা করে। বিশ্বজিৎ এর বাসায় যায় নি, রাজিব এর বাসায় কেন গেলো? সোজা জবাব, মানুষ কে দেখানোর জন্য। জামাত বন্ধ করার ঘোষণা দেয়ার জন্য। উনি কেন ছাত্রলীগ বন্ধ করবে, বাড়ি পাহারা দেয়ার জন্য তহ কুত্তা লাগবে ভাই, নাকি? বুঝতে চেষ্টা করেন প্রধানমন্ত্রীর 'দাবার চাল'।

৭) খালেদা আপা কে বলছি, সামনে ক্ষমতায় আসতে হলে , অনেক পাকা চাল দিতে হবে। এই সুযোগ ছিল, জামাত কে দল থেকে বের করে রাজাকার দের ফাঁসির দাবিতে লাগাতার হরতাল দেয়ার। মানুষের সমর্থন থাক্ত আপনার দলের সাথে। আপা, আপনার স্বামী তো একজন সেক্টর কমান্ডার ছিলেন, তাঁর বউ হয়ে আপনি এমন কেন? নাকি পাকি দের জন্য আপনার হৃদয়য়ে রক্তক্ষরণ হয়?

৮) ভারত এ ও ধর্মভিত্তিক দল আছে, তারা ও ধর্ম বেবসা করতেসে। ভারত সরকার পারছে না তাদের দমাতে। আমার কথা টা হচ্ছে, ' ইসলাম ' শব্দের অর্থ কি জামাত এর লোকজন বুঝে না? রগ কাটা, বোমা মারা, মানুষ খুন, ধর্ষণ করে কি ধর্ম প্রচার করতে আসছেন? খুব মানা হচ্ছে পবিত্র কোরান-শরিফ এর কথা?

৯) ৭১ এ তারা ভারত এ দালাল বলে হিন্দু দের ধর্ষণ, হত্যা করল। আশরাফ- আদরাফ বলে মুসলিম দের হত্যা করল। আজকে তারা আস্তিক-নাস্তিক বলে আবারো আমাদের দুই ভাগ করে দিচ্ছে। ভাই, তাদের 'দাবার চাল' টা কি এখন ও আপনি বুঝতে পারেন নাই ?

১০) দেশ টা আপনার, মা আপনার। মার সম্মান বাঁচানোর দায়িত্ব কার?

বিষয়: বিবিধ

১৩২৩ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File