ইসলামপন্হীদের ব্লগিং বৈকল্যতা

লিখেছেন লিখেছেন মোহাম্মদ নূর উদ্দীন ১২ মার্চ, ২০১৩, ০৮:২৫:৫০ সকাল

হেডলাইনের জন্য ক্ষমা চেয়ে নিচ্ছি ।

ব্লগারদের অনেকে ইতিমধ্যে মন্তব্য করেছেন, ' এখানে লিখে মজা পাইনা' !! মজা পাওয়া না পাওয়াটা আপেক্ষিক বিষয় হলেও ব্লগারের কোন লিখা নিয়ে মন্তব্য, প্রতি মন্তব্য, সমালোচনা হলেই অনেকে মনে করেন সার্থক ।

বিগত কিছুদিনের দেশের সংকটময় অবস্হার আলোকে একথা বলা যায়, এখানকার ব্লগারদের বেশীরভাগই ডান ঘরানার । ব্লগে বিরামহীন পোষ্টের কারনে একটি পোষ্ট ২০-৩০ মিনিটের মধ্যেই প্রথম পাতা থেকে অন্য পাতায় চলে যাচ্ছে । এক একটি পোষ্ট পড়া হয় ১০-২০ বার !!!!!!!!! (পাঠকদের পঠন সংখ্যা এখানে মনে হয় কাউন্ট হয়না ??) অধিকাংশ পোষ্ট মন্তব্য শূন্য অথবা দু'চারটি ।

ব্লগারদের অনেকেই ইদানিং ফেসবুক ও টুইটারে এবং একিসাথে অন্য ব্লগে ঘুরাঘুরির কারনে কিছুটা এমন হতে পারে । কিন্তু - তারপরও আবু সামীহা, নজরুল ইসলাম টিপু ও রেহনুমা বিনত আনীসের মত কিছু ব্লগারের লিখায় কিছুটা সাড়া মিলে । তাই অনেকে হয়ত এদের লিখার জন্য বসে থাকে (যাকে বলে নাম দেখে পোষ্ট পড়া) ! অন্যদের পোষ্টের হেডলাইন দেখেই বুঝতে পারে কি আর এমন লিখতে পারে !!

ইসলামপন্হীদের জন্য দূখঃজনক হল, কেউ ইসলাম বিরোধী পোষ্ট করলে ঝাপিয়ে পড়া । নাহয়, আবু সামীহার মত লোকদের লিখাকে প্রমোট না করে কোথাকার কোন নিঝুম মজুমদার, আসিফ মহিউদ্দিন, আরিফুর রহমানরা কেন এত লাইম লাইটে । তাদের ফেসবুক স্ট্যাটাসকে কপি-পেস্ট করে সবাইকে জানান, তারপর সবাই মন্তব্যের জন্য হুমড়ি খেয়ে পড়া এবং ঐসব ব্লগারদের জোর করে হিরো বানিয়ে ছাড়া ।

আসুন ইসলামপন্হী ব্লগারদের লিখাগুলোকে পড়ার চেষ্টা করি । ভুল হলে মন্তব্য করে শুধরে দেই। আরো লিখার জন্য উৎসাহিত করি । আর বেশী বেশী মন্তব্য করে ব্লগিংয়ের মজা বাড়ানোর চেষ্টা করি ।

বিষয়: বিবিধ

১৬১০ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File