ফাসীঁর দড়ি যখন আমার গলায় !

লিখেছেন লিখেছেন মোহাম্মদ নূর উদ্দীন ১০ এপ্রিল, ২০১৫, ০৬:২৯:৩২ সকাল

কোন কারাগারতো অবশ্যই হবে । জল্লাদের চেহারা দেখার অত গরজ ছিলনা । সোজা গিয়ে ফাঁসির মন্চে দাড়িয়ে রশি হাতে নিজেই গলায় পরতে চাইলাম । কোথায় যেন সমস্যা হয়েছে ।

পরবর্তীতে আবার নিয়ে যাওয়া হল ফাঁসীর মন্চে । এবারো কারো দিকে ভ্রুক্ষেপ না করে নিজেই এগিয়ে হাতে রশি ধরে গলায় পরতে চাইলাম । আবারো কোথায় যেন কি সমস্যা হয়েছে ।

অতঃপর ঘুম ভেংগে যায় । উঠে দেখি রাত ৩টা বেজে কয়েক মিনিট । বাংলাদেশের সাথে সময় মিলিয়ে দেখলাম । মহান রবের কাছে সিজদায় গিয়ে কিছু কথা বললাম ।

হে মালিক তোমার প্রত্যেক সৃষ্টিকে অবশ্যই মৃত্যুর স্বাদ গ্রহন করতে হবে । তোমার বার্তা বাহকরা যেমন দুনিয়া থেকে চলে গেছেন, তেমনি নমরুদ-ফেরাউন-আবু জাহেলরাও বিদায় হয়েছে । মৃত্যুতো তোমার নির্দিস্ট করা যথাসময়েই আগমন করবে । সাঈদীর ফাঁসীর রায় হয়েও এখনো বেঁচে আছে । আর কাদের মোল্লার ফাঁসীর দন্ড না হয়েও তোমার পানে চলে গেছে ।

একজন মজলুম একা বসে তোমায় ডাকছে । আমি বিশ্বাস করি মৃত্যুর ফায়সালা হয়ে থাকলে দুনিয়ার কোন শক্তি নেই তা থেকে বাঁচাবে । গেল সপ্তাহ থেকেতো প্রতিদিনই আজ হবে করে করে এখন পর্যন্ত । কারন তার জন্য তোমার নির্দিষ্ট করা সময় ও রিজিক এখনো ফুরিয়ে যায়নি । এই মজলুমের জন্য যদি মৃত্যুর ফায়সালাই হয়ে থাকে, ঈমানী পরীক্ষায় তাকে উর্ত্তীন কর । আমীন ।

বিষয়: বিবিধ

৯০৫ বার পঠিত, ৮ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

314056
১০ এপ্রিল ২০১৫ সকাল ০৬:৪৩
মাহবুবা সুলতানা লায়লা লিখেছেন : আস-সালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু! আপনার প্রার্থনার সাথে আমিন!
১০ এপ্রিল ২০১৫ সকাল ০৭:১০
255062
মোহাম্মদ নূর উদ্দীন লিখেছেন : ওয়ালাইকুমুসসালাম । ইদানিং দেখেছেন, অনেকে (ময়মনসিংহের সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার নাজিম উদ্দিন) মানুষের লাশ চিবিয়ে চিবিয়ে খেতে চায় !! শিয়াল-কুকুর ছাড়া এ কাজ কেউ করতে পারে ?
314072
১০ এপ্রিল ২০১৫ সকাল ০৮:৫৫
গাজী সালাউদ্দিন লিখেছেন : এ সবই ভয় করা হচ্ছে আন্দোলনকামীদের মনে ভয় ভীতি জাগানোর জন্য, অথচ কোন ভয়ই জাগাতে পারছে না, বরং শোক সন্তপ্ত হৃদয়গুলো আরো বেশি উজ্জীবিত হচ্ছে।
১০ এপ্রিল ২০১৫ সকাল ১০:১৯
255074
মোহাম্মদ নূর উদ্দীন লিখেছেন : মুমিন জীবনের চুড়ান্ত সফলতা হকের উপর অবিচল থেকে তার নিকট হাজির হওয়া । আন্দোলনের কর্মীরা আল্লাহর রাহে জীবন বিলিয়ে দিয়ে চুড়ান্ত সফলতা লাভ করতে পারে ।
314077
১০ এপ্রিল ২০১৫ সকাল ০৯:৩০
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : ফিরাউন নিজেকে জিবন মৃত্যুর মালিক মনে করত। কিন্তু নিজের মৃত্যু কে সে এড়াতে পারেনি।
১০ এপ্রিল ২০১৫ সকাল ১০:২১
255075
মোহাম্মদ নূর উদ্দীন লিখেছেন : দম্ভ মানুষকে আল্লাহর স্মরন ও পরকালের ভয় থেকে গাফেল করে রাখে । জাহেল হবার জন্য ফিরাউনের বংশধর হতে হবে কথা নেই ।
314095
১০ এপ্রিল ২০১৫ দুপুর ০১:৪৫
নুর আয়শা আব্দুর রহিম লিখেছেন : গলায় দড়ি পরিয়ে ধাক্কা.....
তখন আর হওয়া যায়না পাক্কা!!!


আন্দোলন করতে গেলে ফাঁসির দড়ির সামনে দাড়াতে হয়! তবুও নেই কোন ভয়!!!
314119
১০ এপ্রিল ২০১৫ সন্ধ্যা ০৬:২১
সাদিয়া মুকিম লিখেছেন : আসসালামু আলাইকুম ।এই মজলুমের জন্য যদি মৃত্যুর ফায়সালাই হয়ে থাকে, ঈমানী পরীক্ষায় তাকে উর্ত্তীন কর । আমীন ।

কি বলব ভাই!আল্লাহ সঠিক বিচার করবেন সবার ! সেদিন কারো মুক্তি নাই ।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File