মুক্তিযুদ্ধের কথিত চেতনা ও ইসলাম বিদ্বেষ যখন সমার্থক

লিখেছেন লিখেছেন মোহাম্মদ নূর উদ্দীন ০৭ নভেম্বর, ২০১৪, ০৫:৪৪:২৬ সকাল

আপনারা যারা অপরাধীর বিচার চান, একটি প্রশ্ন করতে চাই ।

১৯৭১ সালে সংঘটিত যুদ্ধে মানবতা বিরোধী অপরাধ করেছিল অভিযোগে যাদের বিচার হচ্ছে, তরুন প্রজন্ম কেন স্বাধীন বাংলাদেশে থেকে তাদের জন্য বুকের তাজা রক্ত ঢেলে দেবে ??

'তোমরা যারা চেতনা চেতনা বলে চিৎকার কর, শোন '।

যাদেরকে তোমরা মানবতার দুষমন বলে বিচার করছ, গত চল্লিশ বছরে তারা এই নতুন প্রজন্মকে ব্রেইন ওয়াসড মানে মগজ ধোলাই করে দিয়েছে ।

আমি একজন মুসলিম, ইসলামি কায়দায় জীবন-যাপন ভালবাসি । ঐ তথাকথিত অপরাধীরা আমাকে সুন্দর একটি ইসলামি সমাজব্যবস্হা ও কল্যান রাষ্ট্রের স্বপ্ন দেখিয়েছে । তোমরা হয়ত বলবে এটি ওদের একটি ধোকা !!

আমি অনেকের মত একজন বিবেকবান মানুষ বলেই নিজেকে মনে করি । ওরাতো নিজেদের চরিত্র দিয়ে আমাকে জয় করে নিয়েছে । বিগত চল্লিশ বছরে ওদের চরিত্রে কেউ কালিমা লেগেছে বলে অভিযোগ করতে পারেনি । অণ্যদিকে তোমরা দূর্নীতি, সন্ত্রাস, খুন ছাড়া কি দিয়েছ আমাদেরকে । তোমাদের স্বপ্ন পূরুষ নিজেই চারিদিকে চাটা আর লুটেরার দল দেখতে পেয়েছিল । আক্ষেপ করে বলেছিল, 'সবাই পায় সোনার খনি, আর আমি পেয়েছি চোরের খনি '। আমার চোখে তোমরা আর লুটেরার মাঝে কোন তফাৎ দেখিনা ।

তোমাদের ছাত্র সংগঠনগুলো দেখ !

ধর্ষনের শতক সেলিব্রেট করে মিষ্টি বিলিয়ে । খুন, চাদাবাজি, টেন্ডারবাজি আর মরন নেশা তোমাদের বিশেষন হয়ে গেছে ।

আমার বোনেরা নামাজ পড়লে তোমরা জংগী বলে অপমান করে হল থেকে বের করে দিচ্ছো । আর তোমরা নিজেরাসহ নবাগত সুন্দরী মেয়েদের জোর করে পাঠাচ্ছো নেতাদের মনোরন্জনে বেশ্যাবৃত্তি করতে !

এতকিছুর পরেও তোমরা আমাকে চেতনার কথা বলবে ? তোমাদের এ চেতনায় আমার মত নতুন প্রজন্ম থুতু ছিটাবে !!

তোমাদের মিডিয়া আর বুদ্ধিজীবিরা যতই চেতনার গান আর কবিতা শুনাক ! তাতে আমার কিচ্ছু যায় আসেনা ! আমাকে জয় করতে হলে তোমাদেরকে নিজেদের চরিত্র দিয়েই জয় করতে হবে । ইসলামের পথে নিজেদের জীবনকে পরিচালিত করতে হবে । অন্যথায় দু'চারজন নেতাকে ঝুলিয়ে, কয়েকশ কর্মীকে হত্যা করে, কয়েক হাজার সমর্থককে বন্দী করে এ যাত্রা প্রতিহত করার শক্তি তোমাদের নেই । চ্যালেন্জ গ্রহন করতে পার ! আর আমি আল্লাহর উপর ভরসা রাখি !

বিষয়: বিবিধ

১২০৬ বার পঠিত, ৩ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

281915
০৭ নভেম্বর ২০১৪ সকাল ০৭:৪৮
কাহাফ লিখেছেন :

'চারিদিকে ধর্মহীনতা-অনাচার-অবিচার-নৈতিকতাহীনতার ভয়াল স্রোত' এই যদি হয় মুক্তিযোদ্ধের চেতনার প্রকাশ তাহলে এমন 'চেতনা'র উপর থুথু নিক্ষেপ করি হাজার বার!
281948
০৭ নভেম্বর ২০১৪ দুপুর ১২:১৪
আব্দুল মান্নান মুন্সী লিখেছেন : পড়ে অনেক ভালো লাগলো ধন্যবাদ
281976
০৭ নভেম্বর ২০১৪ দুপুর ০১:০৩
মামুন লিখেছেন : আপনার লিখাটি পড়লাম। ধন্যবাদ।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File