ব্লগার রাজীব হত্যা তদন্তের ফলোআপ - গ্রেফতার হওয়া সবাই জামাত-শিবিরপন্হী

লিখেছেন লিখেছেন মোহাম্মদ নূর উদ্দীন ২৮ ফেব্রুয়ারি, ২০১৩, ০৭:২৯:১৪ সকাল

রাজীব হায়দার নামে একজন তরুন স্হপতি দিনকয়েক আগে তার বাসার কাছেই রাতের অন্ধকারে নির্মম হত্যাকান্ডের শিকার হয়েছিল । রাজীব বিভিন্ন ব্লগে লিখালিখি করত । যুদ্ধাপরাধীদের সর্বোচ্চ শাস্তির দাবীতে শাহবাগে জমায়েত হওয়া তরুনদের মাঝে রাজীব সক্রিয়ভাবে অংশগ্রহন করেছিল। ইসলাম ও জামায়াত-শিবির বিরোধী লিখালিখির কারনে রাজীব তাদের কোপানলে পড়ে প্রান হারিয়েছে বলেই ধারনা শাহবাগে জমায়েত হওয়া লোকজনের ।

রাজীব নিহত হবার পর প্রধানমন্ত্রীসহ মন্ত্রী মহোদয়ের অনেকেই তার বাসায় গিয়ে পরিবারকে শান্তনা দিয়ে এসেছেন । প্রধানমন্ত্রী তার পরিবার ভিজিট শেষে উপস্হিত সাংবাদিকদের বলেন, কারা রাজীবকে হত্যা করেছে তা স্পষ্ট । জামাত-শিবিরকে এদেশে আর রাজনীতি করতে দেয়া হবেনা ।

পরবর্তীতে পুলিশ রাজীবের দুই বান্ধবী তানজিলা ও রাফী এবং তার আলাদা হয়ে থাকা স্ত্রী অনিকাকে থানায় নিয়ে তথ্য উৎঘাটনের চেষ্টা চালায় । পুলিশের সুরতহাল রিপোর্টের সময় রাজীবের হাতে পাওয়া চুল ও একাধিক মেয়ের সাথে বন্ধুত্ব বা পরকীয়ার সূত্রধরেই খুন হয়ে থাকতে পারে এ ধারনা নিয়েই তার বান্ধীদের গ্রেফতার করে ।

বিডি নিউজ ও প্রথমালোর মত পত্রিকাগুলো যারা শাহবাগের জমায়েতকে শুরু থেকেই লাইভ টেলিকাস্ট ও কাভারেজ দিয়ে যাচ্ছিল, তারা ফলাও করে মন্ত্রীদের জামায়াত-শিবির নিষিদ্ধের বচনকে প্রচার করে রাজীবের হত্যাকান্ড জামায়াত-শিবিরের কাজ বলে প্রচার করে যাচ্ছিল । রাজীবকে দ্বিতীয় মুক্তিযুদ্ধের প্রথম শহীদ হিসেবে অনবরত সংবাদ ছেপে যাচ্ছিল । রাজীবের ব্যাক্তিগত জীবনের কিছু অধ্যায়কে তারা বেমালুম চেপে যায় ।

প্রথমালো টাইপের নিউজগুলোর ঝানু ক্রাইম রিপোর্টারদের অনুসন্ধানী রিপোর্ট বা গোপন তথ্যের ভিত্তি, বা নাম প্রকাশে অনিচ্ছুক এসব হেডিংয়ের সাথে নিজেদের বানানো ও একান্ত মনগড়া নিউজগুলোতেও রাজীব হত্যার সাথে জড়িত শিবির ক্যাডার গ্রেফতার, এধরনের কোন নিউজ আসেনি গত ক'দিন ।

কিন্তু বেশী কথা বলে সাড়াজাগানো স্বরাষ্ট্রমন্ত্রী বলেছেন, 'সাতজনকে গ্রেফতার করা হয়েছে। তারা সবাই জামায়াত-শিবির পন্থি। এর বেশি কিছু বলতে চাই না। রাজীবকে যেভাবে হত্যা করা হয়েছে, তার সুরতহাল প্রতিবেদন দেখে এবং ওই স্থান পরিদর্শন করে আমার দৃঢ়বিশ্বাস জন্মেছে, রাজীবকে জামায়াত-শিবির হত্যা করেছে। যেভাবে কুপিয়েছে, হত্যা করেছে অন্যরা এটা করে না।' তিনি বলেন, 'তদন্ত বেশ অগ্রসর হয়েছে। প্রত্যক্ষ ও পরোক্ষ ভাবে জড়িত প্রত্যেককে ধরে যথাসম্ভব দ্রুততার সঙ্গে বিচারে সোপর্দ করব। এটা আমাদের প্রতিশ্রুতি।'

এদিকে আদালত প্রতিবেদক জানান, রাজীব হত্যাকাণ্ডে হিযবুত তাহ্রীর কর্মী ফারাবী শাফিউর রহমানসহ আটজনকে রিমান্ডে নেওয়ার অনুমতি দিয়েছেন আদালত। ফারাবীকে পাঁচ দিন ও অন্য সাত আসামিকে দুই দিন করে রিমান্ডে নেওয়ার অনুমতি দিয়েছেন আদালত। তারা হলেন_ সিরাজুল ইসলাম, কাউছার হোসেন, রিয়াজ উদ্দিন, জসিম উদ্দিন, রাসেল হোসেন, মো. জিয়াউল হাসান খান ও শাহজালাল। ঢাকা মহানগর হাকিম অমিত কুমার দে মঙ্গলবার এ আদেশ দেন ।

এখন আমাদের অপেক্ষার পালা, সাগর-রুনির হত্যা তদন্তের মত রাজীব হত্যা তদন্তের পরিনতি হয় কিনা তা দেখার !!! শাসক দল রাজনৈতিক ফায়দা হাসিল করতে গিয়ে রাজীবের আসল খুনিরা পার পেয়ে যাবার সমুহ সম্ভাবনা দেখা দিয়েছে ।

বিষয়: বিবিধ

১০৯৭ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File