তাবলীগে যোগ দিলে কেমন হয় ?

লিখেছেন লিখেছেন মোহাম্মদ নূর উদ্দীন ০১ আগস্ট, ২০১৪, ০৯:১৫:৫৩ সকাল

ঈমান ও আমলের মেহনতে একনিষ্টভাবে নিজেকে সপে দিলে কেমন হয় ? বিশ্বব্যাপী তাবলীগ জামাতের ভাইয়েরা দ্বীনকে জিন্দা করার জন্য নিরলসভাবে মেহনত করে যাচ্ছেন । নিজের পকেটের টাকা খরচ করে পশ্চিমা অমুসলিম দেশগুলোতে গিয়েও মুসলমানদের দাওয়াত দিচ্ছেন । যদিও অমুসলিমরাও উনাদের কাছ থেকে দাওয়াত পাবার হক রাখেন !!

তাবলীগ জামাত হল এমন একটি মোবারক কাফেলা যেখানে পলিটিক্সের কোন গন্ধ নেই মানে একদম দুধে ধোয়া নিরপেক্ষ । যেমন দুনিয়ায় মুসলমানদের উপর এতকিছু হয়ে যাচ্ছে উনাদের পক্ষ থেকে কোন প্রতিবাদ দূরে থাক কোন জলসায় আলাপও করেননা !! তাই দুনিয়ায় তাবলীগের কোন শত্রু নেই । যদিও বার্মিজ গেরুয়ারা একবার খাটি মুসলমান ভেবে তাবলীগের ভাইদের উপর চড়াও হয়েছিল শুনেছিলাম । এছাড়া দুনিয়ার আর কোথাও তাবলীগ জামাতের উপর হামলা হয়েছে এমন নজির নেই ।

যার কোন শত্রু নেই মানে দুনিয়ার সব মুসলমান তাবলীগে যোগ দিলে তাদের আর কোন শত্রু থাকার কথা নয় । তা সে ফিলিস্তিন হোক বা বার্মা, কাস্মির অথবা ফিলিপিন দুনিয়ার যে প্রান্তেই হোক ।

বিষয়: বিবিধ

১২৩৫ বার পঠিত, ৭ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

249890
০১ আগস্ট ২০১৪ দুপুর ০২:১৭
আবু জান্নাত লিখেছেন : মানুষকে সত্যপথে আহবান করার অনেক দলই তো পৃথিবীতে আছে, সবারই আহবান এর ধরন ভিন্ন ভিন্ন। তাবলীগী জামাতও একটি দল যারা মানুষের ধারে ধারে গিয়ে আল্লাহর পথে আহবান করেন। বিধর্মীদের ইমানের পথে আহবান অবশ্যই করতে হবে, তবে আগে নিজের ঘরের মানুষগুলোকে জাহান্নাম থেকে বাচাতে হবে। পৃথিবীতে হাজারো মুসলমান এখনো কালিমা নামাজ রোজা জানে না, বংশগত মুসলমান। এমন মুসলমানদের টার্গেট করে ইয়াহুদী খৃষ্টানরা ঈমানহারা করার নানান ফন্দি করতেছে। এহেন পরিস্থিতিতে মুসলমানদের ঈমানী শিক্ষা ও ঈমানের উপর অটল রাখার মেহনত অতীব প্রয়োজন, যে কাজটি বর্তমানে তাবলীগী জামাত করতেছে। আর একটি কথা মনে রাখবেন ভাই পৃথিবীতে যারাই ইসলামের কাজ করতেছে সাবই কিন্তু বেতনভোগী, হাদীয়াভোগী, ওজীফাভোগী। একমাত্র তাবলীগী জামাত নিঃস্বার্থে নিজের খেয়ে নিজ খরছে আল্লাহর পথে মানুষকে আহবান করে যাচ্ছে। (নবীগনও আঃ কিন্তু দ্বীনের কাজে কারো থেকে কোন বিনিময় নেন নাই।) তাই নিশ্চিন্তে বলা যায় এই দলও সত্যের পথে আছে, তাই এদের দলে যাওয়া উচিৎ।
বি:দ্র: চালার পথে মানুষ বলতে ভুলভ্রান্তি হয়, তাই সমালোচনা না করে সুধরিয়ে দেওয়া ও সহযোগীতা করাই হবে ইসলামের কাজে সাহায্য করা। (মহান আল্লাহ আমাদের তাওফীক দান করুন। আমীন।)
249893
০১ আগস্ট ২০১৪ দুপুর ০২:৫০
কুয়াশা লিখেছেন : ভাই বোবার শত্রু নাই। তাই তাবলীগ জামায়াতেরও কোন শত্রু নাই।
249895
০১ আগস্ট ২০১৪ দুপুর ০২:৫৯
আহ জীবন লিখেছেন : যদি চরিত্রের সংশোধন চান তবে তাবলীগ জামাত একটি অনন্য প্রতিষ্ঠান। তবে জীবন শেষে খাতি সোনা হয়ত হতে পারবেন কিন্তু মূল্য পাবেন ওপারে যাওয়ার পর।
250004
০২ আগস্ট ২০১৪ রাত ০১:২১
নিশা৩ লিখেছেন : খেদমতে দ্বীন (তাবলীগ) + ইকামতে দ্বীন (ইসলাম প্রতিষ্ঠার আন্দলন)= পূর্নাংগ দ্বীন
250052
০২ আগস্ট ২০১৪ সকাল ১১:০১
বেআক্কেল লিখেছেন : যদিও বার্মিজ গেরুয়ারা একবার খাটি মুসলমান ভেবে তাবলীগের ভাইদের উপর চড়াও হয়েছিল শুনেছিলাম। এছাড়া দুনিয়ার আর কোথাও তাবলীগ জামাতের উপর হামলা হয়েছে এমন নজির নেই।

Rolling on the Floor Rolling on the Floor Rolling on the Floor Rolling on the Floor Rolling on the Floor Rolling on the Floor Rolling on the Floor Rolling on the Floor Rolling on the Floor Happy) Happy) Happy) Happy) Happy) Happy) Happy) Happy)
250635
০৪ আগস্ট ২০১৪ রাত ০১:৫৭
সরল কথা লিখেছেন : সেকুলার জামাতে সবাই নিরাপদ (!)
252175
০৮ আগস্ট ২০১৪ সকাল ০৯:১৩
মনসুর লিখেছেন : মহান আল্লাহ আমাদর সবাইকে হেদায়েত দিয়ে দুনিয়া ও আখেরাতে নেক কামিয়াবী দান করুন, আমীন।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File