যারা ফজরের নামাজ জামাতে পড়েনা তাদের সাথে একি দিনে ঈদ কেন !!!!!!!!!!!!!!!

লিখেছেন লিখেছেন মোহাম্মদ নূর উদ্দীন ৩০ জুলাই, ২০১৪, ১০:৩৭:২৯ সকাল

হেড লাইনটি একটি সংলাপ থেকে ধার করা

মহান আল্লাহ বলেছেন, "সালাত কায়েম কর । রুকু কারীদের সাথে রুকু কর "।

রাসুলুল্লাহ সাঃ বলেছেন, যে সামর্থ থাকা সত্ত্বেও মসজিদে এসে জামায়াতে নামাজ আদায় করেনা ইচ্ছে হয় আগুন লাগিয়ে তার ঘর জ্বালিয়ে দেই । আরো বলেছেন, জামায়াতে কাতার বাকা করে দাড়ালে অন্তরো বাকা হয়ে যায় । শোল্ডার মিলিয়ে সোজা হয়ে নামাজের জামাতে দাড়াতে বলেছেন । ইত্যাদি -

উপরোক্ত নির্দেশনা গুলোর একটিমাত্র দিক নিয়েই মুসলমানদের মাতামাতি বেশী দেখা যায় । তা হল শুধু 'কতগুন সওয়াব পাওয়া যাবে' । কিন্তু কেন এতগুন সওয়াব দেয়া হবে, কি কারনে জামায়াতের এত গুরুত্ব এটা মুসলমানদের উপলব্দির বাইরে ।

জামাতে নামাজ পড়ে সওয়াবের জন্য যারা এত পাগলপারা সেই মুসলমানরা তাদের অন্যতম ধর্মীয় উৎসব ঈদ পালন করে আলাদা আলাদা দিনে । আমি কোন দূরবর্তী স্হান বা দেশের কথা বলছিনা । একি বাড়ীর দুই প্রতিবেশী বিভক্ত হয়ে দুই দিন ঈদ উৎযাপন করে । জামাতে নামাজ থেকে কি শিখল মুসলমানরা !! রাসুলুল্লাহ সাঃ এর জামানায় এধরনের হয়েছিল কিনা !!! বা উনি অনুমতি দিতেন কিনা !!!!

তাই ইদানিং মনে সন্ধেহ হয়, মুসলমানদের এসব ইবাদত কবুল হচ্ছে কিনা !! একটি জামাত চলাকালীন কিছু লোক ভাগ হয়ে আরেকটি জামাত করা ইসলাম আদৌ অনুমোদন দেয় কিনা !! আলেমদের কি দায়িত্ব নয় মুসলিম উম্মাহর ঐক্য তৈরীতে কাজ করা ?

শুধু সওয়াবের নিয়তে ইবাদত ?

বিষয়: বিবিধ

১১৫২ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File