সরকার চায় দেশের ইসলামপন্হীরা তাবলীগে যোগ দিক !!

লিখেছেন লিখেছেন মোহাম্মদ নূর উদ্দীন ২৭ ফেব্রুয়ারি, ২০১৩, ০৬:৩৫:৫০ সকাল

শাসক দলের লোকজনকে ইসলাম বিদ্বেষী বলে শ্লোগান তুলে বেশীরভাগ ইসলামপন্হী দলগুলো । তাদের যুক্তি হল, সরকার ধর্মনিরপেক্ষ মতবাদে বিশ্বাসী যা ধর্মহীনতার মানষিকতায় গড়া । কিন্তু সরকার দলীয় লোকজন বা কর্তারা বলে থাকেন, ধর্মনিরপেক্ষতা মানে পরধর্ম সহিষ্মুতা । বাহ্যিকভাবে দেখলে সত্যি তাই মনে হবে । শাসক দলের লোকজন হজ্জ্ব ও ওমরা করতে সৌদি যান, আবার দরবেশের মাজার জিয়ারত করতে সিলেটেও গিয়ে থাকেন । বাংলাদেশের টংগীর তুরাগ নদের পাড়ে তাবলীগ জামাতের বিশ্ব-ইজতিমার আখেরী মোনাজাতে প্রেসিডেন্ট, প্রধানমন্ত্রীসহ অনেকেই নিয়মিত অংশ নিয়ে থাকেন । ব্যাক্তিগত জীবনে কে কি করেন বা না করেন আমার অতটা জানা নেই ।

এইতো গত ক'মাস আগে সরকারের এক মন্ত্রী ইসলামপন্হীদেরকে উদ্দেশ্য করে বলেছিলেন, "তারা যেন তাবলীগে যোগ দেয়"। তাহলে সে মন্ত্রীকে আপনি ইসলাম বিদ্বেষী কিভাবে বলবেন, যারা মানুষকে দ্বীনের খেদমতে সদা নিয়োজিত তাবলীগে যোগ দিতে বলেন ?

সকল ইসলামপন্হীরা তাবলীগে যোগ দিলে সরকারের কি লাভ হতে পারে ? আমাদের গ্রামে একটি বাড়ীর নামকরন করা হয়েছে 'সূফি সাহেবের' (সুইসাবের) বাড়ী । ছোট বেলায় বুঝতামনা এটা দিয়ে আসলে কি বুঝায় ? বুঝতাম শুধু আল্লাহওয়ালা হলেই মানুষ তাকে সূফী বা দরবেশ বলে । কিন্তু তাবলীগের আল্লাহওয়ালা বুজুর্গ ভাইদের সাথেও দেখি সূফীদের ইদানিং মিলেনা । দেশে পীর-দরবেশ বা সূফীরাও দেখি ইদানিং রাজনীতিতে নেমে এসেছে । সুতরাং তাবলীগ হচ্ছে সরকারের জন্য সবচেয়ে নিরাপদ জায়গা । নিজেদেরকে মুসলমান হিসেবে পরিচিত করার জন্য মিডিয়ার বহরের সামনে বছরে একবার আখেরী মুনাজাতে অংশ নিলেই হল । আর ইসলামপন্হীদেরকে যদি একবার তাবলীগে পাঠান যায়, তাহলে পদ্মা সেতু কেন পুরো বাংলাদেশটা গিলে খেয়ে হজম করে ফেললেও কেউ টু শব্দটিও করবেনা !!!!!!

বিষয়: বিবিধ

১২১২ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File