ক্রসফায়ারের বিরুদ্ধে সারাবিশ্ব নিন্দা জানালেও ওপেনফায়ারে চুপ কেন ?

লিখেছেন লিখেছেন মোহাম্মদ নূর উদ্দীন ২৬ ফেব্রুয়ারি, ২০১৩, ১০:৫২:১১ সকাল

তখন আদমজী জুট মিলের কাছাকাছি সিদ্ধিরগন্জের আবাসিক । সদ্য বন্ধ হওয়া জুট মিলের অভ্যন্তরে RAB এর একটি ব্যাটেলিয়নের কার্যালয় । আদমজীর ত্রাস হিসেবে খ্যাত রগকাটা জাফর ক্রসফায়ারে নিহত হয়েছে । সকালে দেখতে গিয়েছিলাম, বার্মাস্ট্যান্ড সংলগ্ন বালুর মাঠে উপুড় হয়ে পড়েছিল লাশ । কারো মুখে উচ্যবাচ্য নেই । এর ক'দিন আগে নারায়নগন্জের যুবদলের ক্যাডার ডেভিড ক্রসফায়ারে মারা যায় । সন্ত্রাসীরা আইনের ফাক গলিয়ে বেরিয়ে এসে আবার অপকর্ম চালায় । তাই ক্রসফায়ারকে শুরুতে জনগন বেশ বাহবা দিয়েছিল ।

সময়ের পরিক্রমায় আস্তে আস্তে রাজনৈতিক বিরোধীদের দলনে ব্যবহার হতে শুরু করলে ব্যাপক সমালোচনা শুরু হয় দেশে ও বিশ্বব্যাপী । কারন বিচারকরা বলে থাকেন, দশজন অপরাধী মুক্ত হয়ে গেলে যে পরিমান ক্ষতি হয়, একজন নিরপরাধ সাজা পেয়ে থাকলে তারচেয়ে বেশী ক্ষতি । তাই সবাই ক্রসফায়ার বন্ধ করে আইন-আদালতকে আরো শক্তিশালী করার উপর জোর দিচ্ছে ।

ইদানিং দেশে একদিকে ক্রসফায়ার অনেক কমে এসেছে এমনকি বিকাশের মত শীর্ষ সন্ত্রাসীরাও জেল থেকে বের হয়ে আসছে । অন্যদিকে শাসক দলের ব্যানারে পুলিশের সাথে মিলেমিশে সন্ত্রাসীরা প্রকাশ্যে গুলি করে সরকার বিরোধীদের হত্যা করছে, পংগু করে দিচ্ছে চিরতরে। সরকারের সমালোচনা করা হলে তাকে প্রকাশ্যে হুমকি দিয়ে আক্রমন করা হচ্ছে । কিন্তু দেশের শুশীল, মানবতাবাদী ও বিশ্বের মানবাধিকার সংগঠনগুলো যেন মুখে কুলুপ এটে বসে আছে !

মানবতা মানবতা বলে ক্রসফায়ারের বিরুদ্ধে অনেকে চিল্লাফাল্লা করলেও ওপেনফায়ারের বিরুদ্ধে সবাই নীরব !!!??? প্রকাশ্যে গুলি করে যাদের মারা হচ্ছে তারা কোন সন্ত্রাসী না হলেও মিডিয়ার ব্যাপক প্রচারনায় তাদেরকে জংগী গোষ্টি বলা হচ্ছে । নিন্দা জানাই এসব মানবতার তকমাধারী সংগঠনগুলোকে ও দালাল মিডিয়াগোষ্টিকে।

বিষয়: বিবিধ

১২৮১ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File