পিলখানার পৈশাচিকতা অতঃপর বিডিআর হতে বিজিবি !!!

লিখেছেন লিখেছেন মোহাম্মদ নূর উদ্দীন ২৬ ফেব্রুয়ারি, ২০১৩, ০৪:২০:১৭ রাত

ইতিহাসের নির্মম ও মর্মান্তিক ঘটনার জন্ম দিয়ে পিলখানার বাংলাদেশ রাইফেলস হেডকোয়ার্টারে জাতির মেধাবী ও অকুতভয় সৈনিকদের হত্যা করার যে পৈশাচিকতা দেশবাসী দেখেছিল তা কখন ভুলে যাবার নয় । দু'তিন দিন সময় নিয়ে খুজে খুজে হত্যা করা হয়েছিল দেশের বীর সেনানীদের । বাইরে থেকে সেনাবাহিনি, RAB, পুলিশ সবাই শুধু বসে বসে টিভির স্ক্রীনে দেখছিল হায়েনাদের উম্মত্ত চেহারা । সরকারের কর্তাব্যাক্তিরা কোন আকস্মিক ঘটনা মোকাবিলায় যে পরিমান অদক্ষতা দেখিয়েছিল, এরপরও যে সরকার ক্ষমতা আকড়ে পড়ে আছে তা জাতির জন্য চরম লজ্জাকর । তারপর শুরু হল বিডিআর নিধন অভিযান । যার কাছেই মূল হোতাদের নূন্যতম আলামতের স্বাক্ষী পাওয়া যাচ্ছিল, বেচে বেচে প্রায়ই সবাইকে হত্যা করা হয়েছে । ঘটনার মূল নায়কদের আড়াল করতেই বিডিআর সিপাহীদের বাচাই করে হত্যা করা হয়েছে, এটা অনেকটাই স্পষ্ট ।

বিডিআরের যে পোষাক পরে, যে ব্যাজ ধারন করে এতগুলো মেধাবী অফিসার প্রান হারাল, তড়িঘড়ি করে সে নাম পরিবর্তনের মাধ্যমেই ঘটনার মূল উদ্দেশ্য বেরিয়ে এসেছিল । বিডিআর নামটা যাদের কাছে আর সয্য হচ্ছিলনা, তারাই যে হত্যাকান্ড ঘটিয়েছিল তা বিডিআর নাম পরিবর্তন করে বিজিবি করার পর আরো স্পষ্ট জাতির কাছে ।

এতগুলো সেনা অফিসার যে নামে কাজ করতে গিয়ে নিহত হল সে নাম পরিবর্তন করে তাদেরকে ইতিহাস থেকে মুছে দেয়ার সূক্ষ ষড়যন্ত্র হল । কিন্তু এ জাতি কি সেইসব সূর্য সন্তানদের এত সহজে ভুলে যাবে ? সে নির্মম হত্যাকান্ডের মূল হোতাদের কি কখন বিচার হবেনা ? সময় সব বলে দেবে ।

বিষয়: বিবিধ

৮২৫ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File