'বোকো হারাম' কি বোকামীই করছে !!!

লিখেছেন লিখেছেন মোহাম্মদ নূর উদ্দীন ১৩ মে, ২০১৪, ১০:২৯:৪৬ সকাল



নাইজেরিয়ার 'বোকো হারাম বা পশ্চিমা শিক্ষা পাপ' নামক গোষ্টিটি একের পর এক যেসব ঘটনার জন্ম দিয়ে যাচ্ছে তাতে একজন মুসলমান হিসেবে চিন্তিত না হয়ে পারা যায়না ।

পশ্চিমা ধাচের শিক্ষাই যদি পাপ হবে তাহলে পূর্ব ধাচের শিক্ষা কোনটি !! স্কুল-কলেজ-বিশ্ববিদ্যালয় বন্ধ করে দিয়ে মাদ্রাসা চালু করে দিলেই কি মুসলমানরা সফল হয়ে যাবে !

জ্ঞান-বিজ্ঞানে উন্নতি কি শুধুই পশ্চিমাদের জন্য !! মুসলমানরা কি শুধু বাংলাদেশের কওমী ধাচের শিক্ষাতেই সীমাবদ্ধ থাকবে !!! স্কুলগুলোতে কি বিজ্ঞানের সাথে ইসলামি শিক্ষা দিলেও সেটা বোকোই থাকবে !!!

এই 'বোকো হারাম'রা কি মুসলমানদের পক্ষে কাজ করছে !!! ইসলামকে এভাবে উপস্হাপনের মাধ্যমে কারা বেশী লাভবান হচ্ছে !! তাদের কাজের নমুনা দেখলে মনে হবে তারা কোন এক অদৃশ্য হাতের ইশারায় উম্মত্তভাবে কাজ করছে । স্কুলে-স্কুলে হামলা চালালে তাতে তাদের নিজেদের লোকজনই পড়াশুনা বন্ধ করে দিয়ে নিরক্ষর জাতিতে পরিনত হবে । আর এত অস্রইবা এরা পায় কোথায় !! কারা এসব অস্রের যোগানদাতা !!!

বিষয়: বিবিধ

১১৮৫ বার পঠিত, ১১ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

220935
১৩ মে ২০১৪ সকাল ১০:৩৬
সুশীল লিখেছেন : ওড়া বোকা রাম
১৩ মে ২০১৪ সকাল ১১:০৫
168466
মোহাম্মদ নূর উদ্দীন লিখেছেন : এ গোষ্টিটিকে কেনইবা মিডিয়া সন্ত্রাসী ইসলামী জংগী গোষ্টি বলছে বুঝে আসেনা !
১৩ মে ২০১৪ রাত ১০:৫২
168682
সাদাচোখে লিখেছেন : মাল্টিন্যাশানাল তেল কোম্পানীগুলো - গত ৩ দশকের ও বেশী সময় ধরে দক্ষিনের খৃষ্টান ধর্মীয় বিশ্বাসীদের কে টাকা ও অস্ত্র দিয়ে লর্ডস আর্মীর ব্যানারে মুসলিম নিধনের মাধ্যমে নাইজেরিয়াকে অস্থিতিশীল করে এর তেল সম্পদ এর উপর নিরন্কুশ নিয়ন্ত্রণ মেইনটেইন করে আসছিল। কিন্তু গত এক যুগ ধরে সেই প্রচেষ্টা কাজে লাগছিল না কারন মুসলিম ও খৃষ্টানরা প্রেসিডেন্সী ও ভাইস প্রেসিডেন্সীর টার্ম ভাগাভাগি করে স্থিতিশীলতার পাশাপাশি ইকোনোমিক কন্ট্রোল নিজেদের অনুকুলে অনেক দুর নিয়ে এসেছে। ইতোমধ্যে খৃষ্টান প্রেসিডেন্ট ওবাসানজো তার টার্ম পুরো করতে পারলেও মুসলিম প্রেসিডেন্ট তার টার্ম পুরো করতে পারেনি। মরে গেলো ও নিয়মানুযায়ী খৃষ্টান ভাইস প্রেসিডেন্ট - ফুল প্লেজড প্রেসিডেন্ট হল। এসব নিয়ে মাইনর একটি মুসলিম গোষ্ঠি ক্ষুদ্ধ ছিল। খৃষ্টান লর্ডস আর্মীর নামে ফলস ফ্লাগ অপারেশানের নামে অজ পাড়াগায়ে মুসলিমদের এক দুটি গ্রামে আক্রমন হয় - আর মাল্টিন্যাশানাল তেল কোম্পানীগুলো মুসলিম দের মধ্যে রাগ বাড়ায় এবং ঐ রাগীদের একটা অংশ বোকো হারাম টাকা ও অস্ত্র পায় এবং তাদের খৃষ্টানদের বিরুদ্ধে উসকে দেয় এবং পরিনতিতে বোকো হারাম লোকাল কালচারাল ইসলামিক বিলিফ এর আলোকে এক একটা কান্ড কারখানা করে - আর মাল্টিন্যাশানাল কোম্পানীগুলো তাকে ফুলিয়ে ফাপিয়ে হিউজ নিউজ করে নাইজেরিয়ান সরকারকে অস্থিতিশীল করতে কাজ করে - যাতে সরকার আলটিমেটলী তেলের খনিগুলোর উপর নিজেদের নিয়ন্ত্রন বা নেগোশিয়েশান শক্তি না পায়। পুরো বোকো হারাম একটা কসমেটিক শো - আর তেল কোম্পানীর পক্ষে সরকারকে প্রেশার দিতে পশ্চিমা ইংলিশ স্পিকিং দেশ গুলো কাজ করছে - আর ফাও ফাও ইসলাম বিদ্বেষীদের কাছে কিছু কোরমা পোলাও সার্ভ হচ্ছে।
এ হচ্ছে ওয়াকিব হাল নাইজেরিয়ান কিছু মানুষের বক্তব্য - যদিও সিএনএন প্রজন্ম বোকো হারাম এর বিরুদ্ধে বলেছে। কিন্তু ফারদার কোয়ারী করলে আর উত্তর দিতে পারেনা।
220953
১৩ মে ২০১৪ সকাল ১১:১৯
egypt12 লিখেছেন : এদের সাম্প্রতিক কাজ দেখে মনে হচ্ছে এরা মিসগাইডেড...এটা ইসলাম হতে পারেনা Shame On You
১৩ মে ২০১৪ সকাল ১১:৪৭
168478
খেলাঘর বাধঁতে এসেছি লিখেছেন : আল্লাহ শাসন, শরিয়া শাসন কায়েমের জন্য বোকো হারাম জীবন বাজি রেখে জেহাদ করছে। ওরা ইসলাম জানে না তো কে ইসলাম জানে?? ওরা আপনার মত পাতি লোকের কাছ থেকে ইসলাম শিখতে যাবে কেন?
১৩ মে ২০১৪ দুপুর ১২:০১
168481
egypt12 লিখেছেন : না জানলে শিখতে হবে আগে আপনি শিখুন...@খেলাঘর বাধঁতে এসেছি
১৩ মে ২০১৪ দুপুর ১২:১৪
168490
মোহাম্মদ নূর উদ্দীন লিখেছেন : বাহ্যিকভাবেই বোকো হারামের কাজে লাভ হচ্ছে মূলত পশ্চিমা দুনিয়ার ! মিডিয়ার কল্যানে পূরো ফায়দাটাই লুফে নিচ্ছে ।
১৩ মে ২০১৪ দুপুর ১২:২৬
168500
egypt12 লিখেছেন : এটা ওদের প্রজেক্টও হতে পারে বলা যায় না...
220984
১৩ মে ২০১৪ দুপুর ১২:৩৭
221044
১৩ মে ২০১৪ দুপুর ০৩:৫৬
বেদনা মধুর লিখেছেন : মিডিয়ায় যা বলে তা সব সত্য নয়।
221058
১৩ মে ২০১৪ বিকাল ০৪:২২
ছিঁচকে চোর লিখেছেন : বোকো হারাম প্রমাণ করেছে যে তারা একটা সন্ত্রাসী সংগঠন। কোনো কিছু তাদের অপছন্দ হতে পারে কিন্তু সেটা বিরোধীতা তো এভাবে করা ঠিক না।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File