শিক্ষকের এ কেমন মহানূভবতা !

লিখেছেন লিখেছেন মোহাম্মদ নূর উদ্দীন ১৮ মার্চ, ২০১৪, ০৬:৫০:৩৩ সকাল

মানুষ গড়ার কারিগর পিতৃতূল্য শিক্ষকরা কি তাহলে দলীয় ক্যাডারে পরিনত হতে চলেছেন । অবশ্য হবেন নাইবা কেন ! উনারাতো এখন দলীয় পরিচয়েই মহান পেশায় নিযুক্তি পান । কালিমালিপ্ত নিয়োগের ফসলরাতো সারাজাতিকে কালিমাযুক্ত করবেন, এটাই স্বাভাবিক !

দুঃখবোধ থাকতোনা, যদি একজন মন্ত্রী বা ছাত্রনেতার দাবী হত এটি । একজন শিক্ষক যখন ভরা মজলিসে দাবী তোলেন ছাত্রলীগের কর্মীদের পড়াশুনার বা ভাল রেজাল্টের দরকার নেই, তাদেরকে চাকুরী দিতে হবে ! মানে অধিকার ! বড় গলায় একথাও প্রকাশ করলেন, একজন থার্ডক্লাস পাওয়া ছাত্রলীগের নেতার জন্য মন্ত্রীর কাছে সুপারিশ করেছিলেন !

একজন শিক্ষককে বেহায়া, বেশরম, নির্লজ্জ, সন্ত্রাসী বলে ছোট করার মানষিকতা মোটেও নেই । কিন্তু নেশাখোর, সন্ত্রাসী, টেন্ডারবাজী করতে গিয়ে বা ভাগাভাগির জন্য কিলাকিলি করে যাদের গায়ে ক্ষতের দাগ, উনি তাদের গায়ে নেশার ইনজেকশনের সুইয়ের দাগ নাকি চাপাতির কোপাকুপির দাগ দেখে চাকুরী দিতে বলেছেন ভাল জানবেন । ধর্ষনের শতক অর্জনকারী মানিকরা যদি ভাল চাকুরী পায়, তাহলেতো এটাই হবার কথা এবং দীর্ঘদিন হয়ে আসছে ।

একদিকে কোটা প্রথার যাতাকলে মেধাবীরা ভাল চাকুরী পায়না, এখন আবার গায়ের দাগ বা ছাত্রলীগের মোহর দেখে চাকুরী দিলে বাকীদের জন্য সূযোগ কই ।

এসব কি তাহলে মুক্তিযুদ্ধ বা স্বাধীনতার চেতনা ! এ কোন মহানুভবতা !

বিষয়: বিবিধ

১০১৬ বার পঠিত, ৩ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

193874
১৮ মার্চ ২০১৪ সকাল ১০:২৫
বাংলার দামাল সন্তান লিখেছেন : আসসালামু আলাইকুম, জাজাকাল্লাহুল খাইরান, অনেক সুন্দর পোস্ট
১৮ মার্চ ২০১৪ সকাল ১০:২৮
144502
মোহাম্মদ নূর উদ্দীন লিখেছেন : কোন বিষয়টা সুন্দর । পুরা বিষয়টাইতো অসুন্দর !!!
193904
১৮ মার্চ ২০১৪ সকাল ১০:৪৭
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : নিতি নিজেও বোধহয় যোগ্যতা ছাড়াই দলিয় পরিচয়ে চাকরি পেয়েছিলেন। তাই তার জন্য এই বক্তব্য অস্বাভাবিক নয়।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File