গুন্ডে ছবিটি দেখেছেন ?

লিখেছেন লিখেছেন মোহাম্মদ নূর উদ্দীন ০৪ মার্চ, ২০১৪, ০৯:৪৫:৫৫ সকাল

ভারতের যশরাজ ফিল্ম নামক খ্যাতনামা প্রতিষ্টানটি গুন্ডে নামক ছবিটি তৈরী করেছে । ১৯৭১সনের ইতিহাস টানতে গিয়ে মুক্তিযুদ্ধ নামক যে চেতনায় আমরা হাবুডুবু খাই তাকে এক্কেবারে তুড়ি মেরে উড়িয়ে দিয়েছে । ভারত বন্দনা করতে গিয়ে ৭১সালের সংগ্রামকে স্রেফ পাক-ভারত লড়াই হিসেবে চিত্রিত করতে চেয়েছে ।

কসাই কাদেরের দায়ভার চাপিয়ে যখন আব্দুল কাদের মোল্লাকে ফাসীতে ঝুলিয়ে হত্যা করা হয়, পাকিস্তান সরকার নিন্দা জানিয়েছিল । তাতে আমাদের চেতনা এমনভাবে উথলে উঠেছিল, যাতে খালেদা জিয়ার মত মর্মাহত বললেও যেন সঠিক প্রতিবাদ করা হয়নি ।দালাল মিডিয়ার টকশোগুলোতে এক মর্মাহত নিয়েও হাজারটি সমালোচনা করা হয়েছে ।

কিন্তু কালের মীরজাফররা একদম চুপ ! এখন চেতনাধারীদের চেতনা গেল কোথায় ? সংসদের পালোয়ানরা এখন মুখে কুলুপ এটে বসে আছে কেন ? কেন পিনাক রন্জনকে তলব করে শাসান হয়না যে, তোরা আমাদের রক্তে গড়া স্বাধীনতার ইতিহাসকে অপমানিত করেছস !!

তাহলে ভারতের ইন্দনেই আগরতলা ষড়যন্ত্র হয়েছিল পাকিস্তান রাষ্ট্রের বিরুদ্ধে ? যুক্ত পাকিস্তান আগ্রাসী ভারতের জন্য হুমকি ছিল বলেই একে আলাদা করেছিল ? এখনতো গোলাম আজমদের বলার সময় হয়েছে, আমাদের অবস্হান ছিল ভারতীয় ষড়যন্ত্রের মোকাবিলায় যুক্ত পাকিস্তানের পক্ষে। যা ছিল সঠিক ও সময়ের দাবী ।

বিষয়: বিবিধ

১১৩০ বার পঠিত, ৪ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

186477
০৪ মার্চ ২০১৪ সকাল ১০:৩০
বাংলার দামাল সন্তান লিখেছেন : না দেখি নাই ভাই, কো্থায় পাওয়া যাবে।
186552
০৪ মার্চ ২০১৪ দুপুর ১২:৪৩
হতভাগা লিখেছেন : '' কেন পিনাক রন্জনকে তলব করে শাসান হয়না যে, তোরা আমাদের রক্তে গড়া স্বাধীনতার ইতিহাসকে অপমানিত করেছস !!''

০ ভাইজানের মন কি খুব খারাপ ?

ভাই আপনি কি বাংলাদেশী ? বাংলাদেশে থাকেন না কি প্রবাসী ?

বর্তমান ভাইসরয়ের নাম জানেন না !

পন্কজ শরন










186766
০৪ মার্চ ২০১৪ সন্ধ্যা ০৭:৫০
সজল আহমেদ লিখেছেন : দেখিনি এখনো।দেখবোও না কখনো।
198143
২৬ মার্চ ২০১৪ দুপুর ১২:০৯
শিশির ভেজা ভোর লিখেছেন : ধুর মিয়া অহেতুক বিতর্কে যান কেনো?

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File