হেফাজতি ভাইয়েরা কি অরাজনৈতিক মুসলমান ?

লিখেছেন লিখেছেন মোহাম্মদ নূর উদ্দীন ১৯ ফেব্রুয়ারি, ২০১৪, ০৯:১৩:২৯ সকাল

কোন দাতব্যসংস্হা বা চ্যারিটেবল অরগানাইজেশন নিজেদেরকে রাজনৈতিক বা অরাজনৈতিক বলতে হয়না ।

৫'মে সরকারের নির্মমতার আগে ও পরে হেফাজতি ভাইদের অনেক নেতাকে বলতে শুনেছি, হেফাজত ইসলাম একটি অরাজনৈতিক সংগঠন !! মুসলিম সমাজের আরো একটি অংশ যারা সর্বদা দ্বীনের ফিকির ও খেদমতে ব্যস্ত, তাদের অন্তহীন চেষ্টা যেমন মানুষকে ভাল কাজের দিকে আহ্বান করা, একি সাথে উনারা দক্ষতার সহিত আরো একটি কাজকে আন্জাম দিয়ে যাচ্ছেন । আর তা হল, মানুষকে রাজনীতি থেকে দূরে রাখা ।

প্রশ্ন হল- রাজনীতি থেকে দূরে রাখার প্রচেষ্টা বা নিজেদেরকে অরাজনৈতিক দাবী করা কতটুকু ইসলাম সম্মত ? যুগে যুগে নবীগন বা শেষনবী মুহাম্মদ সাঃ কি অরাজনৈতিক ছিলেন ? খোলাফায়ে রাশেদা রাঃগন কি অরাজনৈতিক ব্যক্তিত্ব ছিলেন ? আল্লাহ কি শুধু তাওহীদের দাওয়াত দিতে বলেছেন, নাকি দ্বীন কায়েমের দায়িত্বও দিয়েছেন ?

ইসলামি ব্যক্তিত্ব বা আলেম বা দ্বায়ী বা খেদমতগার যে নামেই সমাজে পরিচিতির প্রচেষ্টা চালানো হোক, নিজেদেরকে অরাজনৈতিক দাবী করে মুসলমানদেরকে সমাজ ও দেশের নেতৃত্ব দেয়ার প্রচেষ্টা থেকে দূরে রাখার চেষ্টা একটি বিভ্রান্তিমূলক অপপ্রচার ছাড়া আর কিছুই নয় । এটা সরাসরি সুন্নতের খেলাপও।

বিরাজমান রাজনৈতিক নেতৃত্ব বা পদ্ধতি কারো পছন্দ নাও হতে পারে । সেক্ষেত্রে সংষ্কারের চেষ্টা না করে ইসলামী সমাজ ব্যবস্হার প্রচেষ্টাকে দায়ী করা বা বিরোধিতা করা মোটেও ইসলাম সম্মত নয় । ইসলামের হেফাজতো নয় ।

বিষয়: বিবিধ

৯৩১ বার পঠিত, ৮ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

179318
১৯ ফেব্রুয়ারি ২০১৪ সকাল ১০:১৬
আবু আশফাক লিখেছেন : উনাদের সামনে এই কথা গুলো বললে কয়েকবার নাউযুবিল্লাহ ছাড়া অন্য কিছু শোনা যাবে বলে আশা করা যায় না।
১৯ ফেব্রুয়ারি ২০১৪ সকাল ১০:৩২
132298
মোহাম্মদ নূর উদ্দীন লিখেছেন : সেটাইতো শুনে যাচ্ছি !!
179324
১৯ ফেব্রুয়ারি ২০১৪ সকাল ১০:২৬
লোকমান বিন ইউসুপ লিখেছেন : এত বছর কাজ করার পরেও ইসলামের রাষ্টীয় অবস্থানের পক্ষে সাপোর্টার ১০% এর উপরে না থাকাতেও আপনি কি কিছুই বুঝলেননা? চলমান কৌশলে কাজ হবেনা এটা আপনার মাথায় কেন আসলনা বুঝতে পারলাম না। রাজনৈতিক সচেতন অরাজনৈতিকতা দরকার।
১৯ ফেব্রুয়ারি ২০১৪ সকাল ১০:৩৪
132303
মোহাম্মদ নূর উদ্দীন লিখেছেন : রাজনৈতিক সচেতন অরাজনৈতিকতা হলে সেটা একটি কৌশল হতে পারত । কিন্তু ঢাক-ডোল পিটিয়ে নিজেদেরকে অরাজনৈতিক ঘোষনার আলাদা গুরুত্ববহন করে সাধারন মুসলমানদের কাছে ।
১৯ ফেব্রুয়ারি ২০১৪ দুপুর ১২:৫৫
132343
লোকমান বিন ইউসুপ লিখেছেন : সব কথা সব সময় বলা ঠিক না।
179334
১৯ ফেব্রুয়ারি ২০১৪ সকাল ১১:১৩
আমি মুসাফির লিখেছেন : এই আয়াতটি তটি সুরায় এসেছে।
সুরা তওবা ৩৩ সুরা আস সফ ৯ এবং সুরা আল ফাতহ ২৮.) আল্লাহই তার রসূলকে পথনির্দেশ ও সত্য দ্বীন সহকারে পাঠিয়েছেন যাতে তিনি একে সকল প্রকার দ্বীনের ওপর বিজয়ী করেন, মুশরিকরা একে যতই অপছন্দ করুক না কেন।
আমার প্রশ্ন হলো হেফাজতী ভাইদের কাছে এটা কি উনারা পড়েন না? না এটা বোঝেন না । কোন কিছুই যেহেতু আপনা আপনিই হয় না বা প্রতিষ্ঠিত হয় না তাহলে উনারা কিভাবে এটাকে বাস্তবায়ন ছাড়া অন্য দ্বীনের অধীনে থেকে জীবন যাপন করবেন ?
সব কিছুর উপরে যদি এই দ্বীন হয় তাহলে কেন উনারা এটাকে প্রতিষ্ঠিত করার চেষ্টা করেন না ? আর নিজেদেরকে অরাজনৈতিক বলার যুক্তি কি ?? এখানে অরাজনৈতিক থাকাটাই ইসলাম বহির্ভুত নয় কি ??
179364
১৯ ফেব্রুয়ারি ২০১৪ দুপুর ০১:৪৭
আলমগীর মুহাম্মদ সিরাজ লিখেছেন : এই বিষয়ে আমি অনেক আগে একটা পোস্ট দিয়েছিলাম ফেবুতে। আপনিও দারুন লিখেছেন!
183146
২৬ ফেব্রুয়ারি ২০১৪ সকাল ১১:২১
সজল আহমেদ লিখেছেন : চিন্তিত

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File