পাশাপাশি দু'টি নগ্ন ভিডিও দর্শন ! অবশেষে বোধদ্বয় !

লিখেছেন লিখেছেন মোহাম্মদ নূর উদ্দীন ১২ ফেব্রুয়ারি, ২০১৪, ০৯:৫৮:৩৭ সকাল

সপ্তাহ কয়েক আগে মার্কিন মূল্লুকে ভারতীয় দূতাবাসের দেবযানী খোবরাগাড়ে নামক এক নারী কর্মকর্তাকে যেভাবে উলংগ করে বিশেষ ও গোপন অংগ তল্লাশী করা হয়েছে সাথে তার ধারনকরা ভিডিও ইলেকট্রনিক মিডিয়ায় এসেছে তা দেখে ভারতবাসী ক্ষোভে ফুসে উঠেছিল । সরকারী ও বিরোধীদল সবাই একাট্টা হয়ে এর তীব্র প্রতিবাদ করেছিল । ভারতীয়রা মার্কিনিদেরকে ক্ষমা চাইতে বলেছিল। ভারতীয় জনতা ধন্যবাদ পাবার দাবী রাখে ।

াঅনেক রক্তের বিনিময়ে স্বাধীনতা লাভকারী বাংলাদেশীরা ২০১১ সালের ডিসেম্বর মাসে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনির হাতে হাবিবুর রহমান নামক একজন তরুনকে নগ্ন করে হাত-পা বেধে নির্মমভাবে নির্যাতন করার ভিডিও দেখেছিল । আমরা সেদিন একসাথে হয়ে প্রতিবাদ করতে পারিনি ! আমাদের মন্ত্রীমহাশয়েরা উল্টো গরুপাচারকারী বলে হাবিবুর রহমানকে তিরষ্কার করেছিল সেদিন ।

ভিডিও দু'টি পাশাপাশি চালু করে দেখলে একটি বিষয় পরিষ্কার হয় - অত্যচারিত দুজনাই আদম সন্তান মানুষ । একজন মার্কিন আইন লংঘনের দায়ে আটক হয়েছিল অপরজন বন্ধুরাষ্ট্রের ভিতরে অনুপ্রবেশ করেছিল ।

ভারতীয়রা তখন হাবিবুর রহমানকে গরু পাচারকারী হিসেবে পরিচিত করেছিল । কিন্তু গতদিন বিএসএফের পক্ষ থেকে ক্ষমা প্রার্থনা ও ৫০হাজার ভারতীয় রুপি ক্ষতিপূরন প্রদান নিঃসন্ধেহে প্রসংশার দাবী রাখে ।

দেবযানিকে নগ্ন করে অপমানের কারনেও ভারতের কিয়ৎ বোধদ্বয় হয়ে থাকতে পারে বলে আমার ধারনা।

বিষয়: বিবিধ

১৭৩৭ বার পঠিত, ৭ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

176168
১২ ফেব্রুয়ারি ২০১৪ সকাল ১০:০৫
বাংলার দামাল সন্তান লিখেছেন : ভারতের আবার লজ্জা কিসের তারাতো অমানুষ।
১২ ফেব্রুয়ারি ২০১৪ সকাল ১০:১৩
129360
মোহাম্মদ নূর উদ্দীন লিখেছেন : কেনরে ভাই, লজ্জাকি শুধুই নারীর ভূষন ।
১২ ফেব্রুয়ারি ২০১৪ সকাল ১০:৫৬
129377
আহমদ মুসা লিখেছেন : ভারতীয়দের এখানে অমানুষ বলার যুক্তি কোথায়? তারা (তাদের) দেশপ্রেমের পরিচয় দিয়েছে। তারা সবাই এক যোগে নিজ দেশের একজন কুটনৈতিককে অপমান করার প্রতিবাদ করেছে। অপরদিকে আমাদের দেশের হাবিবুর রহমানের ক্ষেত্রে বরং উল্টো ঘটনাই ঘটেছে। তাকে বানানো হয়েছে গরু চুরি বা পাচারকারী হিসেবে অপরাধী। রাষ্ট্রীয় শক্তি থেকে শুরু করে সুশিল সমাজের কেউ এ নিয়ে টুশব্দটি পর্যন্ত করেনি। তাহলে এখানে অমানুষ বা অমানুষিকতার পরিচয় কারা দিলেন?
176176
১২ ফেব্রুয়ারি ২০১৪ সকাল ১০:১৭
গোলাম মাওলা লিখেছেন : আমি কেন জেন নতুন লিখা লিখতে পারছি না। নতুন লিখাতে ক্লিক করলেই বলে You are not logged in.
আমি কোথায় যোগাযোগ করতে পারি...। সমস্যা কি।।/।
১২ ফেব্রুয়ারি ২০১৪ সকাল ১০:২৬
129366
মোহাম্মদ নূর উদ্দীন লিখেছেন : এ ব্লগে আমিও সমস্যাটি দেখেছি । ভুল পাসওয়ার্ড দিলে বা লগ-আউট করলেও অনেক সময় লগ- ইন অবস্হা দেখায় আর তখনি এ সমস্যাটি দেখা দিয়েছিল । উনাদের সাথে যোগাযোগ করুন ঠিক হয়ে যাবে আশাকরি ।
176214
১২ ফেব্রুয়ারি ২০১৪ দুপুর ১২:১৯
সিকদারর লিখেছেন : আহমদ মুসা লিখেছেন : ভারতীয়দের এখানে অমানুষ বলার যুক্তি কোথায়? তারা (তাদের) দেশপ্রেমের পরিচয় দিয়েছে। তারা সবাই এক যোগে নিজ দেশের একজন কুটনৈতিককে অপমান করার প্রতিবাদ করেছে। অপরদিকে আমাদের দেশের হাবিবুর রহমানের ক্ষেত্রে বরং উল্টো ঘটনাই ঘটেছে। তাকে বানানো হয়েছে গরু চুরি বা পাচারকারী হিসেবে অপরাধী। রাষ্ট্রীয় শক্তি থেকে শুরু করে সুশিল সমাজের কেউ এ নিয়ে টুশব্দটি পর্যন্ত করেনি। তাহলে এখানে অমানুষ বা অমানুষিকতার পরিচয় কারা দিলেন?
সহমত।
176241
১২ ফেব্রুয়ারি ২০১৪ দুপুর ০১:০৯
আইমান হামিদ লিখেছেন : বাঙ্গালী একাই ১০০ তবে ১০০ বাঙ্গালী কখনো এক হতে পারে না

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File