চারিদিকে শুধু গুম-খুন, খালেদার বিএনপি আংগুল চোষা ছাড়া আর কি করবে !!!!

লিখেছেন লিখেছেন মোহাম্মদ নূর উদ্দীন ৩১ জানুয়ারি, ২০১৪, ০৯:৩৭:৫৭ সকাল

'যত দোষ নন্দ ঘোষ' নামে একটি বহুল প্রচলিত প্রবচন রয়েছে বাংলা সাহিত্যের লোক কথায় । তেমনটি হয়েছে বর্তমান বাংলাদেশের জামাত-শিবিরের অবস্হা । মাওলানা সাঈদির মৃত্যুদন্ডাদেশ থেকে নিয়ে সারা বাংলাদেশে জামাত-শিবির ও সাঈদিভক্ত বহু মানুষকে সরকারের লাইসেন্সধারী বাহিনিগুলো অকাতরে গুলি করে হত্যা করেছে । হাজার-হাজার মানুষকে কাছ থেকে গুলি করে পংগু করে দিয়েছে । বহু হরতাল হয়েছে সে সময় । তখন কেউ কোনদিন শোনেনি জামাত-শিবির পেট্রোলবোমা ছুড়ে চলন্ত বাসের যাত্রীদের পুড়িয়ে মেরেছে ।

যেখানে যেই মারা পড়ুক, তা সে ব্লগার রাজীব, নারায়নগন্জের ত্বকী বা আহমেদ ইমতিয়াজ বুলবুলের ভাই। সব দোষ ঐ জামাত-শিবিরের। পুলিশ বাহিনির কাজ অনেক সহজ এখন, তদন্ত ছাড়াই বলে দিতে পারে দোষী কে বা কারা !!! সরকারের মেয়াদোত্তীর্ন হবার সময় থেকে নাশকতার পরিমান অনেক বেড়েছে , যেমনটি বেড়েছে পেটোয়া বাহিনিগুলোর নির্দয় হত্যাকান্ড । সরকারি বাহিনিগুলোর এ নির্মম খুনাখুনির প্রথম শিকার ছিল জামাত-শিবিরের লোকজন । বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব তখন জামাত-শিবিরের নাশকতার দায় বিএনপি নেবেনা বলে ভাল মানুষ সাজতে চেয়েছিলেন !! কিন্তু এখন কার দায় কে নেয় অবস্হা !!

জামাত-শিবিরের লোককে মারলে মনে হয় যেন কোন অন্যায় হয়নি । শুশীল, মিডিয়া সিন্ডিকেট সবাই যেন সাধুবাদ দিয়েই আনন্দোপভোগ করে। তাই বিএনপিও মুখে কুলুপ দিয়ে জাবর কাটত । কিন্তু যারা অন্তরে বাবার দেখানো একদলীয় শাসনের কামনা লালন করে তাদের কাছে সেটা প্রতিষ্ঠা করাই মূখ্য ।

সরকারের অত্যাচারে জামাত-শিবিরের অস্তিত্ব নিয়েই যেন অনেকে হিসেব কষছেন ! কিন্তু বিএনপিযে দেউলিয়া হতে বসেছে তা যেন আপোষহীন খালেদাও ঠাহর করতে পারছেননা । জামাত-শিবিরের সাথে বিএনপির লোকজনকেও যেভাবে ঠান্ডা মাথায় খুন করা হচ্ছে, তাতে না আছে তেমন জোরালো প্রতিবাদ বা কঠিন প্রতিরোধ । জামাত নিজেদের অস্তিত্ব নিয়ে কখনো চিন্তিত বলে মনে হয়না । কারন তার আদর্শ এমন একটি জিনিস যা কখনৈই বিনাশ হবার মত নয় । কিন্তু বিএনপির মত যারা হালুয়া-রুটির রাজনীতি করে তাদের কাছে আগামী আরো ৫বছর ক্ষমতায় না আসা একি সাথে সরকারী খুন-গুমের শিকার মানে করুন এক ভবিষ্যতের হাতছানি ।

প্রয়োজন কঠিন প্রতিরোধ । নাহয়, রাজনীতি থেকে বিদায়ের পালা।

বিষয়: বিবিধ

১১১৬ বার পঠিত, ৫ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

170787
৩১ জানুয়ারি ২০১৪ সকাল ০৯:৪৫
গৃহস্থের কইন্যা লিখেছেন : "দিন এনে, দিন খাওয়া" কর্মজীবী মানুষের গায়ে আগুনের বোমা ছুড়ে কঠিন প্রতিরোধের জামাতী স্টাইল আবার শুরু করতে হবে।
৩১ জানুয়ারি ২০১৪ সকাল ০৯:৫১
124596
মোহাম্মদ নূর উদ্দীন লিখেছেন : গান পাউডার ছিটিয়ে চলন্ত বাসের মানুষ পোড়ানোর কালচার বা অফিসগামী মানুষকে উলংগ করে অসম্মানী করা অথবা লগি-বৈঠার আক্রমনে মানুষ হত্যা করে লাশের উপর উঠে পশুনৃত্য এসব বেশী দিনের পুরোনো নয় । ৭২-৭৫ মাত্র ৩বছরের অত্যাচের কারনে ২১ বছর ক্ষমতার বাইরে থেকে হাতজোড় করে মাফ চেয়ে ক্ষমতাসীন হওয়া এসব আমরা সবাই জানি । এবার ৬ বছরের শাসনের জন্য ৪২ বছর নির্বাসনে যেতে হবে বলেই আমার বিশ্বাস ।
৩১ জানুয়ারি ২০১৪ সকাল ১০:২৪
124598
গৃহস্থের কইন্যা লিখেছেন : ৭১ এর কুকর্মের জন্য জামাতীরা নির্বাসনে আছে এবং আজীবন থকবে..............।
170851
৩১ জানুয়ারি ২০১৪ সকাল ১১:৫৮
ইসলামের বাংলাদেশ লিখেছেন : গৃহস্থের কইন্যা, তুমি তো কার জন্য অপেক্ষা করছ।
171055
৩১ জানুয়ারি ২০১৪ রাত ০৯:০৯
হতভাগা লিখেছেন : ''.... খালেদার বিএনপি আংগুল চোষা ছাড়া আর কি করবে !!!!''

০ কেন ? স্যুপ খাবে আর মুরগীর ঠ্যাং চিবাবে

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File