ব্লগার রাজীবকে নিয়ে টানাটানি এবং অতঃপর !! ??

লিখেছেন লিখেছেন মোহাম্মদ নূর উদ্দীন ১৯ ফেব্রুয়ারি, ২০১৩, ০৬:২৮:৪৫ সকাল

তরুন স্পপতি ও ব্লগার রাজীব হায়দার শুভ নির্মমভাবে খুন হলে দেশের মাননীয় প্রধানমন্ত্রী তার পরিবারকে শান্তনা দিতে ছুটে গিয়েছিলেন । আমি বিষয়টিকে খুব আশাব্যান্জক মনে করেছিলাম । স্বয়ং সরকার প্রধান কোন একজন ব্যাক্তির হত্যাকান্ডের খবরে নিজে এগিয়ে এলে সেদেশে খুন-খারাবি কমে আসার কথা । কিন্তু তারপর আহত ও মর্মাহত হলাম - যখন শুনলাম, মন্ত্রী মহোদয় নিজেই তাৎক্ষনিক এর তদন্ত রিপোর্ট দিয়ে দিয়েছেন । সাথে মাননীয় সংসদ সদস্যদের রাজীবের জন্য শোকে পাথরের মত নীরবে দাড়িয়ে থাকা দেখেও।

শাহবাগের নব প্রজন্মের চেতনাধারীরা কিছুটা ঝিমাতে শুরু করেছিল মাত্র, ঠিক সে সময় রাজীবের হত্যাকান্ড তাদের মুখে পানি ছিটিয়ে দিয়ে আবার জাগরিত করে তুলল । রাজীব হত্যাকারীদের বিচার না হওয়া পর্যন্ত তারা শাহবাগ ছাড়ছেনা বলে ঘোষনা দিয়েছে । কিন্তু সেখানেও মন্চের নেতারা তদন্ত রিপোর্ট দিয়ে দিয়েছেন ।

মন্ত্রী ও নব জাগরনের নেতারা তদন্ত রিপোর্টে যাদের দোষী সাব্যাস্ত করলেন, তাদের একটি প্রেস ব্রিফিং করে প্রতিবাদ জানানো অথবা চিঠি পাঠিয়ে পত্রিকায় প্রকাশ ও উপরওয়ালার কাছে বিচার দেয়া ছাড়া আর কিছুই করার থাকলনা ।

ব্লগার রাজীবের জীবদ্দশায় ইন্টারনেট জগতে তার বিভিন্ন লেখনীর মাধ্যমে তার নিজস্ব চিন্তাধারার প্রকাশ হয়ে পড়লে দেশের তৌহিদি জনতা ও আলেম সমাজ ক্ষোভ প্রকাশ করেছেন । একি সাথে শাহবাগ নব জাগরনের উদ্যোক্তা তথাকথিত শুশীল সমাজের ইসলাম বিদ্বেষী কার্যক্রম প্রকাশ হয়ে পড়েছে । তৌহিদি জনতা এখন বুঝতে পারছেন, শাহবাগে কিসের জাগরন চলছে

রাজীবের পরিবার হত্যাকারীদের বিচার চায় । তারা কি ছেলেকে শাহবাগের ২য় মুক্তিযুদ্ধের শহীদ হিসেবে দেখতে চায়, নাকি সুষ্ঠু তদন্তে দোষীদের বিচার চায় এটা সময়ের দাবী । আমার যতদূর মনে হয় রাজীবের পরিবার তাকে শাহবাগের ২য় মুক্তিযুদ্ধের শহীদ হিসেবে দেখতে চাইবে, কারন ছেলের অতীত জীবন কাহিনি ইতিমধ্যে প্রকাশ হয়ে পড়ায় তারা বেশ বিব্রত ।

পরিশেষে, মন্ত্রী মহোদয়ের তাৎক্ষনিক দেয়া তদন্ত রিপোর্টই সঠিক হবার যথেষ্ট সম্ভাবনা আছে । এ যাত্রায় হয়ত রাজীবের আসল খুনীরা পার পেয়ে যেতেও পারে । কারন রামুর বৌদ্ধ পল্লীতে হামলার পরেও আমরা তাই দেখেছিলাম ! কোথাকার কোন এক যদু মধুকে ধরে নিয়ে হামলার ইন্ধতদাতা ও ইসলামপন্হী বলে পরিচয় করিয়ে দিতে আমাদের দেশের পুলিশ বিশ্বসেরা । সুতরাং এ বেলায়ও যদি কিছু ঘোড়া-গাদাকে ইসলামপন্হী বলে পরিচয় করিয়ে দিয়ে রাজীব হত্যাকান্ডের জন্য দেশের পুলিশ সংবাদ সম্মেলনে পরিচয় করিয়ে দেয়, আমি এতটুকুও অবাক হবনা । সাথে বিডি-নিউজ ও প্রথম আলোদের ঝানু ক্রাইম রিপোর্টারেতো রয়েছেনই ।

রাজীব হত্যার আসল খুনীরা ধরা পড়ুক । সত্য উদ্ভাসিত হোক ।

বিষয়: বিবিধ

৯১৩ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File