বিবিসির ফোন- ইন অনুষ্ঠানে সংখ্যালঘু নির্যাতন, হিন্দুদের ভাবনা !!

লিখেছেন লিখেছেন মোহাম্মদ নূর উদ্দীন ১৪ জানুয়ারি, ২০১৪, ১০:১৪:১৩ সকাল

গতরাতে বিবিসির পরিক্রমায় ফোন-ইন ছিল সংখ্যালঘু নির্যাতন বিষয়ক ভাবনা নিয়ে । বেশ ক'জনা হিন্দু শ্রোতা অংশ নিয়েছিলেন । মনযোগ দিয়ে শুনছিলাম হিন্দু সমাজের প্রতিক্রিয়া ।

অধিকাংশ শ্রোতার মত হচ্ছে সংখ্যালঘু সমাজ নিয়ে রাজনীতি চলছে । একিসাথে প্রায় সব হিন্দু শ্রোতার অভিমত বিএনপি, আওয়ামিলীগ বা অন্য যারাই তাদের উপর হামলা করছে সবাই মুসলমান । আর তারা হিন্দু বলেই এ হামলার ঘটনা ঘটছে ।

বাংলাদেশে কি এখন হিন্দু-মুসলিম ধর্মযুদ্ধ চলছে ! তাহলে কেন হিন্দুদের উপর হামলা করতে হবে । ইসলাম কি এমন নির্দেশ দিয়েছে যে ' তোমাদের এলাকার আওতাধীন অমুসলিমদের সম্পদ কেড়ে নাও, তাদের জমি-জমা দখল কর, তাদের নারীদের ধর্ষন কর ইত্যাদি ?' উত্তর : ইসলাম এমন নির্দেশ দিয়েছে তা আমার জানা মতে না বা কোন আলেম এমন ফতুয়া দিয়েছেন শুনিনি কখনো ! তাহলে মুসলমানরা কেন হিন্দুদের উপর আক্রমন করতে যাবে, কেন তাদের বাড়ীঘর দখল ও ভাংচুর চালাবে ?

হিন্দুদের কাছে নামটা আশ্রাফুল ইসলাম বা কামরুল ইসলাম হলেই মনে করে তারা মুসলমান ! অথচ এসব ইসলামরা নিজেরাই মাঝে-মাঝে দাবী করে, ' তার হিন্দুও না মুসলিমও না '! রহিমুদ্দি বা ছলিমুদ্দি নাম হলেই যে মুসলমান হওয়া যায়না তা হিন্দু সমাজের লোকজনকে কে বুঝাবে !!

তারপরও বলবো, আমাদের দেশের হিন্দুরা অনেক সৌভাগ্যবান । কারন দেশের চাকুরীর ক্ষেত্রে তাদের সাথে কখনো বৈষম্যমূলক আচরন করা হয়েছে বলে আমার জানা নেই যা হিন্দুস্হান ভারতেও উচ্চবর্ন ও নিম্নবর্ন তফাৎ করা হয় । আমাদের দেশে হিন্দুদের উপর হামলা হলে তা সে ব্যক্তিগত বা রাজনৈতিক যে কারনেই হোক সারাবিশ্বে নিন্দার ঝড় বয়ে যায়, কিন্তু ভারতে উগ্র হিন্দুদের দ্বারা মুসলিম নিধন শুরু হলে তাকে সন্ত্রাসীর মোড়কে বেধে জায়েজ করার চেষ্টা করা হয় ।

আমাদের দেশের হিন্দু সমাজেরও কি উচিত নয় - যখন ভারতে মুসলমানরা নির্যাতনের শিকার হয়, তখন বলিষ্ট কন্ঠে প্রতিবাদ করা । কারন ধর্ম পালনের স্বাধীনতা কারো প্রতি সহানুভূতি নয় এটা মানুষের মৌলিক অধিকার, তা সে বাংলাদেশে হোক কি ভারতে বা দুনিয়ার যে কোথাও ।

বিষয়: বিবিধ

১১৫৭ বার পঠিত, ৮ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

162341
১৪ জানুয়ারি ২০১৪ সকাল ১০:৩৪

A PHP Error was encountered

Severity: Notice

Message: Undefined offset: 7238

Filename: views/blogdetailpage.php

Line Number: 764

"> রায়হান রহমান লিখেছেন : অমুসলিম, কাফের, নাস্তিক, পৌত্তলিকদের টার্গেট করে হামলা করার নি্দ্দেশ কোরাণ ও হাদীসে বারবার উচ্চারন করা হয়েছে। আপনি চাইলে কয়েক ডজন উদাহরন এ মুহুত্বে দিতে বাধ্য থাকিব। ধন্যবাদ
১৪ জানুয়ারি ২০১৪ সকাল ১০:৩৬
116593
মোহাম্মদ নূর উদ্দীন লিখেছেন : আচ্ছা ! একটি উদাহরন দিলেই চলবে ।
১৪ জানুয়ারি ২০১৪ সকাল ১০:৫৩
116596

A PHP Error was encountered

Severity: Notice

Message: Undefined offset: 7238

Filename: views/blogdetailpage.php

Line Number: 917

"> রায়হান রহমান লিখেছেন : Sahih al-Bukhari 6924—Muhammad said: "I have been ordered to fight the people till they say: La ilaha illallah (none has the right to be worshipped but Allah), and whoever said La ilaha illahllah, Allah will save his property and his life from me."
১৪ জানুয়ারি ২০১৪ সকাল ১১:০৬
116599
মোহাম্মদ নূর উদ্দীন লিখেছেন : এখানেতো অমুসলিমদের জমি দখল, বাড়ীঘর ভাংচুর, ধর্ষন ইত্যাদি করতে বলা হয়েছে এমন কোন কিছু নেই ।
মক্কা বিজয়ের দিনের ইতিহাস 'বিজিত এলাকায় অমুসলিমদের সাথে মুসলমানদের ব্যবহার' একটু পড়লে বিষয়টি আরো পরিষ্কার হবে ।
এছাড়াও ইসলাম ধর্মে বাড়াবাড়ির কোন সুযোগ নেই । কেউ মানতে না চাইলে তাকে জোর করে মুখ দিয়ে বলিয়ে কখনো মুসলমান বানানো যায়না । কারন মুসলমান হবার জন্য মুখে বলার সাথে অন্তরের বিশ্বাসও অত্যবশ্যক ।
কিন্তু কেন কাবাঘর থেকে কেন মূর্তি ছুড়ে ফেলা হল তা নিয়ে বিতর্ক করতে যাবেননা । কারন আল্লাহর ঘরে তার সাথে শিরক করে প্রতিমূর্তি স্হাপনের অধিকার কোন অমুসলিমের নেই ।
১৪ জানুয়ারি ২০১৪ সকাল ১১:১৫
116604

A PHP Error was encountered

Severity: Notice

Message: Undefined offset: 7238

Filename: views/blogdetailpage.php

Line Number: 917

"> রায়হান রহমান লিখেছেন : হায়রে কপাল, আপনি কি হাদীসটি পড়েই এই মন্তব্য লিখেছেন??
১৪ জানুয়ারি ২০১৪ সকাল ১১:২২
116609
মোহাম্মদ নূর উদ্দীন লিখেছেন : ইংরেজী অতভাল না হলেও হাদিসটি না বুঝার কিছু পাইনি । তবে আপনার পোষ্টের সংকলন আমার খুব ভাল লেগেছে । ধন্যবাদ দিয়ে এসেছি ।
১৪ জানুয়ারি ২০১৪ সকাল ১১:২৬
116611

A PHP Error was encountered

Severity: Notice

Message: Undefined offset: 7238

Filename: views/blogdetailpage.php

Line Number: 917

"> রায়হান রহমান লিখেছেন : থাক, এখানেই ইতি। আপনার সাথে তর্ক মানে উলু বনে মুক্তা বিতরন।
162366
১৪ জানুয়ারি ২০১৪ সকাল ১১:৫৮
ঈগল লিখেছেন : ইসলামের একটি রাজনৈতিক চেতনা রয়েছে। যেটা বুঝতে পারেন নি রায়হান রহমান অথবা বুঝতে পারলেও তিনি এটা স্বীকার করতে রাজি নন। হেযাজের ভূমিতে কোন অমুসলিম থাকবে না, এমন বক্তব্য দেওয়া একজন রাজনৈতিক নেতার জন্য মোটেই অপরাধ নয়, যখন অমুসলিমরা স্বয়ং হেযাজের ভূমি থেকে বিশ্ব নেতাকে উৎখাতের স্বপ্ন দেখেছিল। সেই সময়েরর রাজনীতির গতিপ্রকৃতির দিকে তাকালে নাবী সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের উক্ত ঘোষণা সঠিক ছিল এটা বুঝতে বেশি বেগ পেত হবে না।
=====================
কয়েক দিন আগে একজন হিন্দু গৃহবধু কাঁদতে কাঁদতে বলছিল- আমার চাল, ডাল, কম্বল চাইনা, আমরা আগে যেভাবে মিলেমিশে থাকতাম সেইভাবে থাকার নিশ্চয়তা চাই। সেদিন সেই গৃহবধুকে খুবই অসহায় মনে হচ্ছিল। ভাবছিলাম সেই গৃহবধুটির জায়গায় যদি আমি হতাম তাহলে আমার প্রতিক্রিয়াও সেই রকম হত। দেশের রাজনীতি এত জঘন্য যে, সংখ্যালুঘুদের নিয়েও রাজনীতি করতে আমাদের বিবেকে একটুকুও বাধে ন।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File