মুসলমানদের একটি অংশই সবচেয়ে বড় প্রতারক !!

লিখেছেন লিখেছেন মোহাম্মদ নূর উদ্দীন ১৮ ফেব্রুয়ারি, ২০১৩, ০৫:৪৩:৪৭ সকাল

আজকের লিখাটা ভূমিকা ছাড়াই -

মানুষ মরে গেলে তাকে সর্বসাধারন কি বলে ? লাশ, মানে কিছুইনা ! মানে যেটার কোন দাম নেই । কেন বলে আমরা কি জানি ? কিছু বলার ও করার ক্ষমতা থাকেনা এজন্যইকি ? মরার পর দেহটা পচে-গলে পরিবেশ দুষন করবে এজন্য ? যে যেভাবেই বুঝে থাকিনা কেন, একথা সত্যি - জীবিত থাকতে দূনিয়ার সবচেয়ে ক্ষমতাশীল দেশের প্রেসিডেন্ট হলেও, প্রানবায়ুটা বেরিয়ে গেলে সে কিছুইনা হয়ে যায় ।

প্রতারনাটা আসলে কোথায় ? আমরা ক'জনা জানি, একজন মানুষ কিছুনা হয়ে গেলে তাকে নিয়ে মুসলমান সমাজের একটি অংশ কি পরিমান প্রতারনা করে ? জানাজা বা মারা যাবার পর যে নামাজ পড়া হয় তাতে আমরা কি পড়ি ?

জানাজার নামাজটা মূলত দোয়ার মতই, অনেক দোয়ার মধ্যে থেকে আজকে একটি দেখব আমরা -

" হে আল্লাহ তাকে মাফ কর ও তার উপর রহম কর, তাকে নিরাপত্তা দান কর ও তাকে ক্ষমা করে দাও, জান্নাতে তাকে মর্যাদাপূর্ন স্হান দান কর, তার কবরকে সম্প্রসারিত কর, তার গুনাহকে ধুয়ে দাও - পানি, বরফ ও তুষারের শুভ্রতা দিয়ে, তার গুনাহকে এমনভাবে পরিষ্কার করে দাও- যেমন তুমি কর সাদা কাপড়কে গোনাহ থেকে, তার ঘরের চাইতে তাকে উত্তম ঘর দান কর, আর পরিজনদের চাইতে ভাল পরিজন তাকে দান কর, আর তার স্ত্রীর চাইতে ভাল স্ত্রী তাকে দান কর, তাকে জান্নাতে প্রবেশ করাও এবং কবরের আজাব এবং জাহান্নামের আজাব থেকে সংরক্ষিত রাখ"। (মুসলিম)

জানাজা শেষে দাফন বা কবরে রাখার সময় সে কিছুইনাকে নিয়ে মুসলমানরা কি করে জানেন , "আল্লাহর নামে রাসুলুল্লাহ সাঃ এর দলে রেখে আসে"।

আপনি কি জানেন তসলিমা নাসরিন ও তার উত্তরসূরীরা মারা গেলে তার সাংগ-পাংগরা কি করবে ? তাদের যখন কিছু বলার ও করার ক্ষমতা থাকবেনা তখন তাদের মরা দেহ নিয়ে তাদের ধ্যান-ধারনা ও চিন্তা চেতনার সাথে প্রতারনা করবে !! যে আল্লাহর উপর তাদের কিছুমাত্র বিশ্বাস নেই, সে আল্লাহর কাছে তার জন্য দোয়া করবে !! সারা জীবন মুহাম্মদ সাঃ এর দলের বাইরে থেকে কুৎসা করল, যখন কিছুনা হয়ে গেল তখন তাকে রাসুলুল্লাহ সাঃ মিল্লাতে রেখে আসল !!

উপহাসের কি নির্মম পরিহাস !! কি প্রতারনাই না করছে একজন মৃত মানুষের সাথে এ মুসলিম জাতির একটি অংশ !!

বিষয়: বিবিধ

১৩৯৮ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File