আমার পাথর দিলেও অশ্রু ঝরল

লিখেছেন লিখেছেন মোহাম্মদ নূর উদ্দীন ১১ ডিসেম্বর, ২০১৩, ০৯:৪২:০৬ সকাল

আব্বা-আম্মা দু'জনারই মহান রবের ইচ্ছায় দুনিয়ার জীবনের পরিসমাপ্তি ঘটেছে । আম্মা জীবিত থাকতে উনার সামান্য কষ্টে অন্তরটা কেমন হয়ে উঠত, অল্পতেই চোখে পানি আসত । কিন্তু সেই সে উনারা গত হলেন তারপর থেকে অন্তরটা কেমন যেন পাথর হয়ে গেছে । মানুষের কষ্টে এখন আর চোখে পানি আসেনা । মনেহয় হায়াত-মউত সবি স্বাভাবিক যা আল্লাহর ইচ্ছাতেই হয় ।

সর্বশেষ চট্টগ্রামের সীতাকুন্ডের জামায়াত নেতা আমিনুলের বিকৃত লাশ ও তার নিস্পাপ শিশুকে মিডিয়ায় দেখে চোখের পানি ধরে রাখতে পারিনি । আর এখন প্রতিদিনইতো কেউ না কেউ নিহত হচ্ছে । অন্তরের সুগভীরে ব্যথা অনুভব করলেও সহজে চোখ ভিজেনা ।

আবদুল কাদের মোল্লার রায় কার্যকর করা হবে খবরটি দেখে মাথায় কত কিছু ঘুরপাক খাচ্ছিল । জামাত-শিবিরের লোকজন যদি রাজপথে নেমে আসে তাহলে সরকারতো মিশরের ঘটনাই অনুসরন করবে । আরো কত লাশ পড়বে ! কত হাজার পংগুত্ব বরন করবে ! গভীর রাতে ইত্যাদি ভাবতে ভাবতে তাহাজ্জুত জন্য অযু করে আসলাম । সিজদায় গিয়ে মহান রবের কাছে আবদুল কাদের মোল্লার জন্য দোয়া করছিলাম, ' হে আল্লাহ তুমি সর্বজান্তা, উনার ভুলভ্রান্তি ক্ষমা করে দিও । জালিমদেরকে তুমি ধ্বংস করে দাও'। নামাজ শেষে চোখের কোন বেয়ে অশ্রুধারার অস্তিত্ব অনুভব করলাম ।

ফেসবুকের বন্ধুদের প্রায়ই সবাইকে দেখলাম অনলাইনে । টিভি স্ক্রিনে চোখে পড়ল রায় আগামীকাল সকাল সাড়ে দশটা পর্যন্ত স্হগিত রাখতে আদালত আদেশ দিয়েছেন । ঘুমোতে চেষ্টা করছিলাম আর ভাবছিলাম, জালিমরা চেতনা ব্যবসার রাজনীতি করতে গিয়ে মুক্তিযুদ্ধ ও ইসলামকে প্রতিপক্ষ বানিয়েই ছাড়লো ।

বিষয়: বিবিধ

৮৯২ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File