বিজয়ের মাসে টুডে ব্লগে সবাইকে স্বাগতম !

লিখেছেন লিখেছেন মোহাম্মদ নূর উদ্দীন ০৩ ডিসেম্বর, ২০১৩, ০৪:০০:১৮ বিকাল

ডিসেম্বর মাস এলেই আমাদের দেশীয় জাতিসত্বার ভিতর একটি পরিবর্তন লক্ষ্য করা যেত । ১৯৭১ সালে পাকিস্তানি স্বৈরশাসকদের বিরুদ্ধে দীর্ঘ ৯মাসের এক রক্তক্ষয়ী অসম যুদ্ধে অনেক ত্যাগের বিনিময়ে আমাদের ৫৬ হাজার বর্গমাইলের সবুজ-শ্যামল সোনার বাংলাদেশ স্বাধীনতা লাভ করে এ মাসেরই ১৬ তারিখে । এ জাতির জন্য জীবনোৎসর্গকারী বীরদের প্রতি ফোটা রক্ত যেন মিশে আছে আমাদের স্বাধীন বাংলাদেশ কথাটির সাথে ।

স্বাধীনতা লাভের এতগুলো বছর পেরিয়ে গেছে, কিন্তু জাতির ভাগ্যের কি নির্মম পরিহাস, পালাবদল করে শুধু লুটেরার দল শাসন করে যাচ্ছে এ দেশটিকে । পাকিস্তানি সামরিক বর্বরদের থেকে মুক্ত করে যেন লুটেরার কাছে দেশটিকে বর্গা দেয়া হয়েছে । এ যেন বখাটের হাত থেকে উদ্ধার করা কোন নারীকে নিজের ঘরে বন্ধী রেখে ধর্ষন ।

যে ভাষা আন্দোলনকে ও সেদিন জীবনদানকারী বীরদের আজো আমরা গভীর শ্রদ্ধায় স্মরন করি, সেদিন পশ্চিমাদের গুলিতে প্রান হারায় ৬-৭ জন । ৭১ পূর্ব পর্যন্ত পুরো পাকিস্তানি শাসনামলে যত মানুষ নিহত হয়েছিল, আজ এই স্বাধীন বাংলাদেশে লুটেরাদের হাতে দৈনিক প্রান হারায় তার চেয়ে বেশী ।

হায় আমার স্বাধীনতা ! কি চেয়েছিল জাতি, কি পেয়েছে আজ !! আজো কেন ক্ষমতা আগলে রাখার আগুনে দগ্ধ হবে আমার মা-ভাই-বোনেরা ? আজো কেন গরীবের মুখের অন্ন কেড়ে নিবে শকুনীর দল ?

স্বাধীনতা চাই স্বাধীনতা !! যেখানে প্রতিটি নাগরিক পাবে তার অধিকার । যেখানে লুটেরা-ডাকাতদের থাকবেনা কোন পদচিন্হ । যেখানে খামছি মেরে দেশটিকে ক্ষত-বিক্ষত করবেনা কোন দেশী-বিদেশী শকুনের দল ।

বিষয়: বিবিধ

১১২৫ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File