আবু বকর, রাব্বি ও বিশ্বজিতের জন্যও যদি প্রধানমন্ত্রীর মায়া এমন হত !!

লিখেছেন লিখেছেন মোহাম্মদ নূর উদ্দীন ১৭ ফেব্রুয়ারি, ২০১৩, ০২:৩৫:০৫ রাত

প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিহত ব্লগার রাজীবের বাসায় সফর করে তার পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন । অত্যন্ত আশার বিষয় । যে দেশে কোন এক ব্যক্তির নিহতের ঘটনায় যদি প্রধানমন্ত্রী নিজে গিয়ে খোজ খবর নেন, দোষীদের খুজে বের করে শাস্তি দেয়ার আশ্বাস দেন, সে দেশে সত্যি শান্তি নেমে আশার কথা ।

রাজশাহী বিশ্ববিদ্যালয় ছাত্র ফারুক নিহত হলে মন্ত্রীরা হেলিকপ্টারে চড়ে তার বাড়ী গিয়ে পরিবারকে শান্তনা দিয়েছিলেন ! পুলিশ মন্ত্রীর মাথার চিরুনী দিয়ে সারা বাংলাদেশ আছড় দিয়ে ক্ষত-বিক্ষত করেছিল ।

কিন্তু-

ঢাবির ছাত্র আবু বকর নিহত হলে সেটা মন্ত্রীদের কাছে বিচ্ছিন্ন ঘটনা হয়ে যায় । ময়মনসিংহের রাব্বি নামের ছোট বাচ্চাটি নিহত হলে কেউ মন্তব্য করেনা ! বিশ্বজিতকে কুপিয়ে হত্যা করলে সেখানে অন্য দলের অনুপ্রবেশকারীদের ছায়া আবিষ্কার হয় !

শাহবাগের চেতনায় ধরে ধরে শিবির জবাই কর শ্লোগান দেয়া হলে, কারো চামড়া উঠিয়ে নেয়ার হুমকি দেয়া হলে উস্কানিমূলক হয়না । কিন্তু কারো হাতে কোরান-হাদীস থাকলে তা জিহাদী বই হয়ে যায় ! কেউ আল্লাহ ও তার মনোনীত ইসলামকে কুৎসা করে চটি লিখলে তার প্রতিবাদ করাও হুমকি হয়ে যায় !

কেন ? হায় মুসলিম তরুনেরা, দেখ আজ শাহবাগের দিকে চেয়ে - কিভাবে লাখ জনতা রাজীবের মাগফিরাতের জন্য মহান আল্লাহর কাছে মাগফিরাতের দোয়া করছে । রাজীব যদি বেচে থাকতে নিজের মাগফিরাতের জন্য নিজেই দোয়া করত তা কতইনা উত্তম হত !! এসো সবাই কবরে যাবার আগে আল্লাহর কাছে নিজেদের মাগফিরাতের জন্য দোয়া করি ।

বিষয়: বিবিধ

১১৪৬ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File