বংগবন্ধুর যে দূর্লভ স্বপ্নটি বাস্তবায়নের পথে

লিখেছেন লিখেছেন মোহাম্মদ নূর উদ্দীন ১১ নভেম্বর, ২০১৩, ০৫:২৫:৫১ বিকাল

একটি বিষয়ে অনেকে আমার সাথে দ্বিমত করলেও আমি ব্যক্তিগতভাবে মনেকরি যারা নিজেদের মুজিব আদর্শের সৈনিক বলে দাবী করে এজাতীয় একজন লোকও পাওয়া যাবেনা যিনি সর্বান্তকরনে একদলীয় বাকশালের মত শাসন ব্যবস্হা কায়েম হোক চাননা । পরমত সহিষ্নুতা কি জিনিস এটা আওয়ামী অভিধান খুজলে পাবেন - দেশটি শুধুই আমার, আরো খোলাসা করলে ' এতদিন খাইছে অন্যের লোক, এখন খাইব আমার লোক' ।

দিনকতক আগে এক উকিল যিনি কিনা টেলিযোগাযোগ মন্ত্রনালয় চালান, ভরা জলসায় হঠাৎ বলে উঠলেন, ' থার্ড জেনারেশন বাবার স্বপ্ন ছিল' । ধরে নিলাম সত্যিই ছিল ! উনি এমনভাবে বাবার স্বপ্নের তাবির করলেন মনে হয়েছিল বাবার স্বপ্নের কারনে উনার থার্ড জেনারেশনের কেউ বুঝি ইহার জনক ! ইতিমধ্যে যদিও আরো লেটেস্ট কমিউনিকেশন সিস্টেম বাজারে এসেছে হয়ত আইন বিদ্যার কারনে মন্ত্রীর রাডারে ইহা কাভার করেনি ! যাগকে সেসব কথা !

বংগবন্ধুর এত স্বপ্ন বাস্তবায়ন হতে চলল, কিন্তু দেশটাকে সোনার খনি বানানোর স্বপ্নে যে বাকশাল উনি করেছিলেন অচিরেই তার অপমৃত্যু হয় । মুজিব কন্যা ক্ষমতায় উচ্চ শিখরে বসে তার বাবার একদলীয় বাকশালী শাসন কায়েম করবেনা ইহা কি করে হয় ! তাই দেশবাসীর হতাশ হবার কিছু নেই । পতনের জন্য কিছু আলামত দেখা দেয় ! স্বাধীন বাংলাদেশের ইতিহাস ঘাটলে তার প্রমান আছে অনেক । কিন্তু ইতিহাস থেকে শিক্ষা নেবার ভুল করলেতো বাবার স্বপ্ন শুধু স্বপ্নই থেকে যাবে ।

বিষয়: বিবিধ

১০৪০ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File