বিকৃত বিনোদনের বলি হয়ে প্রীতির মর্মান্তিক মৃত্যু

লিখেছেন লিখেছেন মোহাম্মদ নূর উদ্দীন ১৪ আগস্ট, ২০১৩, ১১:০৬:২৮ সকাল

বিষয়টি অনেকের জন্য বিনোদনের হলেও কারো জন্য যে প্রানহানীর কারন হয়ে দাড়াতে পারে চট্টগ্রামের ভাটিয়ারী এলাকায় চলন্ত ট্রেনে ছোড়া পাথরের আঘাতে প্রীতিদাশ নামের একজন তরুন প্রকৌশলীর মর্মান্তিক মৃত্যু আমাদের তাই শিক্ষা দেয় ।

সংবাদ মাধ্যমে প্রীতির পরিবারের করুন আহাজারি দেখে মনটা সত্যিকারেই বেদনাহত হয়েছে । এ কেমন মৃত্যু !! কি বলে মনকে শান্তনা দিবে তার পরিবার !! আর কে নেবে এ হত্যার দায়িত্ব ?

তবে জামাত-শিবির এ যাত্রায় বড়্ড় একটি রেহাই পেল !! আর একটি দিন পরে হলেই বাস!! হরতালকারীরাই পাথর ছুড়ে ইত্যাদি... পরকীয়ার বলি ব্লগার রাজীব বা ইমতিয়াজ বুলবুলের ভাইয়ের খুন বা ত্বকীর খুনের ঘটনার পর মিডিয়াগুলোর জামাত বিরোধী প্রচারনার কল্যানে আসল খুনীরাই পার পেয়ে গেছে ও যাচ্ছে ।মিডিয়াগুলো যেভাবে মিথ্যা কাহিনি দিয়ে রাজীবের মৃত্যুর জন্য জামাতকে দায়ী করেছিল, একিভাবে যদি সত্য ঘটনাটা তুলে ধরে তাহলে অপরাধীরা আইনের আওতায় আসত । খুনা-খুনি অনেক কমে যেত । কিন্তু মিডিয়াগুলোর জন্ডিস হলে কি আর লিভার ঠিকমত কাজ করবে ! বদহজম হয়ে বমি-পাতলা পায়খানাতো হবেই ।

মর্মান্তিক এ মৃত্যুর পর দেশের রথি-মহারথি বা রেল মন্ত্রনালয়ের কোন শোকবানী না দেখে অবাক হয়েছি !! তাহলেকি এ ধরনের হত্যা স্বাভাবিক !! প্রীতির মাথায় লাগা ঢিলটিতো আমার বোনের মাথায়ও লাগতে পারত !!

ট্রেনে সাধারনত মজা করতে গিয়েই পাথর ছোড়া হয় । এটা শিশু-কিশোর থেকে নিয়ে প্রাপ্ত বয়স্করাও করে থাকে । মিডিয়াগুলো এ বিষয়ে প্রচারনা চালিয়ে সচেতনতা বাড়াতে পারে । সরকারকেই এ বিষয়ে উদ্যোগী হতে হবে । বিটিভি-৭১ টিভির বা বিলবোর্ডে কালোবিড়ালদের উন্নয়নের পাশাপাশি এ বিষয়গুলোতেও মনযোগী হতে হবে ।

বিষয়: বিবিধ

১১৫৭ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File