আদর্শ স্কুলের শিক্ষক পান্না মাষ্টার ও শফী মৌলানার জংগী প্রজনন

লিখেছেন লিখেছেন মোহাম্মদ নূর উদ্দীন ০৬ আগস্ট, ২০১৩, ০৬:৪৯:১৫ সকাল

মাওলানা শফীর তেতুল সমাহার নিয়ে কি হয়নি দেশের মিডিয়ায় । টক'শো থেকে নিয়ে মন্ত্রী এমপিদের কুৎসিত-কুরুচিকর মন্তব্য সংসদের আংগিনায়ও গড়িয়েছে তেতুলের অম্লস্বাদ নিয়ে শফী হুজুরের বয়ানের বিপরীতে । ইতিমধ্যে স্মরনকালের মারাত্মক কুরুচির পরিচয় দিয়ে প্রধানমন্ত্রী স্বয়ং বিরোধীদলীয় নেত্রীকে শফী সাহেবের তেতুল বানিয়ে দিলেন ! যদিও বেগম জিয়ার সাথে কখন দেখা নাহলেও উনার সাথেই দু'দুবার দেখা হয়েছে বর্তমান সময়ের বিখ্যাত এ আল্লামার ।

এক সমীক্ষানুযায়ী আওয়ামীলীগের সূর্যসন্তানেরা স্বাধীনতার পরবর্তী সময়ে দেশে যে পরিমান ধর্ষনকর্ম সম্পাদন করেছে, মুক্তিযুদ্ধ চলাকালীন সময়েও এত নারী নির্যাতিতা হয়নি । ইদানিংকালের মুজিব আদর্শের সৈনিক জাহাংগীরনগর বিশ্ববিদ্যালয়ের মানিক যেভাবে দাপুটের সহিত মিষ্টি বিলিয়ে সেন্চুরী উৎযাপন করেছিল বা আদর্শ বিদ্যালয়ের পান্না মাষ্টার ও সহযোগী জনা দু'য়েক সোনার ছেলে মিলে দেড়শতক পার করল তাতে মুজিব সেনারাই শফী সাহেবের তেতুল থিউরী বাস্তবে প্রমান করল ।

অথচ তেতুলতত্ব নিয়ে যতটা হৈচৈ সবাই করেছিল, মানিক ও পান্না মাষ্টারদের বিষয়গুলো নিয়ে তেমন রা' নেই বলা চলে । টক'শোর উপস্হাপক ও মেহমানগন এসব বিষয়ে কথা বলতে শরমিন্দা বোধ করেন । মন্ত্রী-এমপিরা মুখে দিয়েছি মুলো - কানে দিয়েছি তুলোর মত অবস্হা ।

সরকারদলীয় লোকজন কথায় কথায় মাদ্রাসাগুলোকে জংগী তৈরীর কারখানা বলে খুব বাহবা লুটার চেষ্টা করেন ! কিন্তু একথাতো ঠিক - শফী হুজুরদের মাদ্রাসায় টেন্ডারলীগ আর ধর্ষকলীগ তৈরী হয়না, মুজিব আদর্শের ধ্বজাধারী মানুষরুপী দানব তৈরী হয়না ।

মানিকের কিছু হয়নি বরং হয়েছে সরকারী চাকুরী পেয়ে পুরষ্কৃত, কতমাস পার হল, তাই পরিমলেরও কিছু হবে বলে মনে হয়না ! পান্না মাষ্টার ও যুবলীগ নেতা টুটুল বা মনোর আর তেমন কি হবে ! হবে শুধু রাজাকার দেলু শিকদারের ধর্ষনের দায়ে মাওলানা দেলোয়ার হোসাইন সাঈদীর সাজা ????

বিষয়: বিবিধ

১৭৫৮ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File