হায়েনা কহিলে মাত্র ৭ বছর লাল দালানের ভাত !!

লিখেছেন লিখেছেন মোহাম্মদ নূর উদ্দীন ০১ জুলাই, ২০১৩, ১১:১১:৩১ সকাল

বাদী ও তার পক্ষের উকিল কহিলেন, "তার/আসামীর ফেসবুক স্ট্যাটাস পড়িয়া আমার মনে হইয়াছে, উনি মাননীয় প্রধানমন্ত্রী ও সরকারী দলকেই হায়েনা নামে ডাকিয়াছেন !!"

বিবাদী পক্ষের উকিল কহিলেন," উনি মাননীয় মন্ত্রীকে সম্বোধন করে কথাটি কহেন নাই"।

অবশেষে বিচারক নড়িয়াচড়িয়া বসিয়া ধমকের সুরে কহিলেন, " বাদী পক্ষ ঠিকই বলিয়াছেন, আমরা ভালো করেই জানি কে বা কারা হায়েনার মত, সুতরাং আসামী মাননীয় প্রধানমন্ত্রীকেই হায়েনা বলিয়াছেন, এ কথা প্রমানিত হইল। অর্ডার, অর্ডার এই আসামীকেই ৭ বছরের লাল দালানের ভাত খাওয়ানোর সাজা প্রধান করা হইল !"

মিরপুর চিড়িয়াখানায় প্রথম যেদিন গিয়েছিলাম, হায়েনার খাচার সামনে এসে হতচকিত হয়ে দাড়িয়েছিলান ! এই ছোট্ট সাইজের প্রানীটি এত হিংস্র ! এটি হায়েনা !

গেল সপ্তায় বুয়েটের এক ক্ষুব্ধ শিক্ষক সরকার ও তার মহারথিকে হায়েনার সাথে তুলনা করে ৭বছরের জেলের হুলিয়া নিয়ে পালিয়ে বেড়াচ্ছেন । এই শিক্ষকের সাজা হওয়ার পর থেকে গত দিনকয়েক ইন্টারনেট ঘুরে হায়েনার উপর করা অনেকগুলো ভিডিও দেখলাম ।

আগে অনেকবার হায়েনার উপর করা ভিডিও দেখে থাকলেও এবার নতুন করে হায়েনাকে আবিষ্কার করলাম !! বিশ্বজিত নামক নিরিহ ছেলেটিকে যেভাবে কুপিয়ে কুপিয়ে হত্যা করা হয়েছিল তার ভিডিও নিশ্চয়ই সবার মনে থাকার কথা । আমি কোন হায়েনাকে তাদের স্বগোত্রীয় কারো উপর রক্ত চক্ষু নিয়ে হামলে পড়তে দেখিনি, যেমনটি দেখেছিলাম মানুষ নামের কতগুলো দোপায়া জানোয়ার বিশ্বজিতকে কিভাবে খুচিয়ে খুচিয়ে খুন করেছিল ।

হায়েনাদের মনে হয়েছে নিতান্তই ক্ষুধা নিবারনের জন্য অন্য প্রানীকে ধরে খেতে। কিন্তু যখন দেখি বড় পেটওয়ালা ও অনেক অর্থ-বৈভবের মালিকেরা গরীব মানুষের মুখের অন্ন কেড়ে নিতে, যখন দেখি শেয়ারবাজারে লক্ষ-লক্ষ মানুষের রক্তের টাকাকে আত্মসাত করতে, তখন হায়েনাদের মোটেই হিংস্র মনে হয়না । কারন ক্ষুধা নিবারনের জন্য দুনিয়ার সব মানুষেরাই উদ্ভিদ ও প্রানীকুলকে হত্যা করে।

পরিশেষে আমার মনে হয়েছে, সমাজে হিংস্র চরিত্র যাদের ! হায়েনা বললে তারাই বেশে ক্ষাপাটে হয়ে যায় !!

বিষয়: বিবিধ

১৪৭৮ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File