পুলিশের গ্রেফতার এড়াতে ইসলামি পুস্তিকাদি বাদ দিয়ে ইন্ডিয়ান নায়ক-নায়িকাদের ঢাউস সাইজের ছবি ঘরের শোভা বর্ধন করছে !!!

লিখেছেন লিখেছেন মোহাম্মদ নূর উদ্দীন ০৩ জুন, ২০১৩, ১১:৩২:৪৪ সকাল

উক্ত বাক্যটি মুসলিম প্রধান বাংলাদেশের বর্তমান বাস্তব চিত্রের । শহরের কলেজ বিশ্ববিদ্যালয়গুলোতে পড়তে গিয়ে অধিকাংশ ছাত্রকেই মেস জীবনের এক চমৎকার জীবনাচরনের মুখোমুখি হতে হয় । গ্রাম থেকে আসা এসব মেধাবীদের পারিবারিক ঐতিয্যবশত অনেকেই ইসলামী জীবনাচারে অভ্যস্ত। অনেকের সকালে কোরান পড়ার অভ্যাস রয়েছে । মসজিদে গিয়ে জামাতে নামাজ আদায়ের রয়েছে প্রচন্ড ঝোক ।

বাংলাদেশের বর্তমান অবস্হার পেক্ষাপটে উপরোক্ত শ্রেনীর তরুনেরা পড়েছে এক মহা-বিপাকে । সরকারের রাজনীতির বিরোধীমত দলনের নামে পুলিশ সর্বকালের রেকর্ড ছাড়িয়ে অতিমাত্রায় বেপরোয়া । যাকে-তাকে ধরে নিয়ে নির্যাতন করে টাকা আদায় করা পুলিশ ও র‍্যাবের একটি নেশা ও পেশা হিসাবে দাড়িয়েছে । যতবড় অন্যায় করুক, আদতে কোন শাস্তি নেই এসব বাহিনির ।

ইদানিং পত্রিকায় প্রায় দেখা যায়, কতগুলো তরুনকে গ্রেফতার করে কিছু ইসলামি বই ও কোরান-হাদীস সামনে রেখে ছবি উঠিয়ে পত্রিকার সাংবাদিকদের কাছে দিয়ে জংগী পরিচয় করিয়ে দিতে, তাদের নামে মামলা ও রিমান্ডে দিতে। বর্তমান পরিস্হিতিতে এসব মেধাবীরা অনেকেই পুলিশের হয়রানির ভয়ে মসজিদে গিয়ে জামাতে নামাজ আদায় বন্ধ করে দিয়েছে । মেসে কোন কোরান-শরীফ বা ইসলামি পুস্তিকা রাখছেনা । পরিবর্তে অনেকের বাসায় ইন্ডিয়ান নায়ক-নায়িকাদের বড়সড় সাইজের ছবি শোভা পাচ্ছে । অনেকে টেবিলে ইন্ডিয়ান ফিল্ম অথবা নোংরা কোন সিনেমার সিডি রাখছে ।

তরুন প্রজন্ম ইমরাম সরকারদের কথিত মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবীত হতে গিয়ে মুসলমানিত্ব হারাতে বসেছে আজ । জাতির জন্য বড়ই দূর্ভাগ্যের বিষয় হলেও মহাসমারোহে আজ এটাই চলছে সারাদেশে ।

বিষয়: বিবিধ

১৭০৩ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File