১-দফা অরাজনৈতিক দাবীই হোক মুসলমানের কাম্য

লিখেছেন লিখেছেন মোহাম্মদ নূর উদ্দীন ০৮ এপ্রিল, ২০১৩, ১১:৪৭:০২ সকাল

প্রথমেই বলতে হয় - হেফাজত ইসলাম লংমার্চে বাধা দিলে ও হরতাল প্রত্যাহার না হলে রোববার থেকে লাগাতার হরতাল, তারপর দাবী আদায় না হওয়া অবধি অবস্হান ধর্মঘট, অতঃপর ১৩ দফা এবং পরিশেষে দায়সারা ১ দিনের হরতাল এভাবে ঘোষনা দিয়েছে। এভাবে মতের বা কথার নড়চড় হলে তারা যে তাহরীর স্কোয়ারের মত পরিবর্তন করার ক্ষমতা রাখেনা এটা বাম ও সরকার গোষ্টি ভালভাবেই বুঝতে সক্ষম । অতএব ১৩ দফার দাবীর ভবিষ্যত কি হবে সর্বসাধারনের ভালভাবেই বুঝতে পারার কথা ।

তারপরেও বামদের কাছে একটি মেসেজ পৌছেছে যে এদেশের মানুষের অন্তরে ইসলামের প্রতি যে গভীর ভালবাসা রয়েছে তার প্রতি অবমূল্যায়ন বা কুৎসা করা হলে তা প্রতিরোধ করার মত একটি শক্তিশালী দুর্বার জনসমর্থন রয়েছে ।

হেফাজতের আল্লামাগন এত দফা না দিয়ে 'দেশ চলবে মহান আল্লাহর দেয়া বিধান অনুযায়ী' এই ১-দফা দিলেই সবচেয়ে উত্তম হত বলে আমি মনে করি । কারন ইসলামী রাষ্ট্র হয়ে গেলে সকল ধর্মের লোকেরাই সেখানে সর্বোচ্চ নাগরিক অধিকার ভোগ করবে । সবাইকে নিরাপত্তা দেয়ার দায়িত্বও সরকারের থাকবে। নারী-পুরুষের প্রকাশ্য বেলেল্লাপনা রাষ্ট্রই বন্ধ করবে । ধর্ম নিয়ে কুৎসাকারীদের রাষ্ট্রের আইন শাস্তি দিবে । ভাস্কর্য থাকবে কি থাকবেনা দেশের আইনই বলে দিবে ।

সুতরাং মুসলমানদের দাবী ১-দফাই হওয়া উচিত । যদিও ১৩ দফার পরিবর্তে ১-দফা দাবী করলেই সংঘাত অনিবার্য হয়ে উঠবে ।

বিষয়: বিবিধ

৮৩২ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File