আল-কোরআনের সুষ্পষ্ট ঘোষনাঃ আংশিকভাবে নয় পরিপূর্ণভাবেই মুমীন হতে হবে।।

লিখেছেন লিখেছেন মুক্তমন ০২ এপ্রিল, ২০১৩, ১০:৩২:৩০ রাত

।।আংশিকভাবে নয় পরিপূর্ণভাবেই মুমীন হতে হবে।।

ইসলামকে পরিপূর্ণভাবে যারা জেনে বুঝে গ্রহন করেন তারাই মুমীন-মুসলমান।

মহান আল্লাহ পাক বলেছেন-"উদ্খুলু ফীস্ সীলমি কা-ফফাতা"-"তোমরা পরিপূর্ণভাবে ইসলামে দাখিল হও"। আবার বলা হয়েছে-তোমরা কোরআনের কিছু আয়াত মানবে আর কিছু মানবে না?----তা হলে তো মুমীন হওয়া যাবে না।

।।ঈমান কি বলে-জবাব দিন।।

আমাদের সরকারী দলের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা -যিনি ব্যক্তিগত জীবনে নামাজি-ধার্মিক মুসলমান। এদলের অমুসলিম ভাই-বোনরা ছাড়া সকল মুসলমান নেতা-কর্মীরা অবশ্যই কোরআনের-ফরয কাজগুলোর ব্যাপারে সতর্ক।

একইভাবে বিরোধীদলীয় নেতা বেগম খালেদাজিয়া সহ তাদেরও সকল মুসলমান নেতা-কর্মীরা কোরআনের ফরয কাজগুলোর ব্যাপারে সতর্ক।তেমনিভাবে আমাদের দেশের সকল রাজনৈতিক দলের সম্মানিত সকল মুসলমান নেতা-কর্মীরাই সংশ্লিষ্ট বিষয়ে সজাগ ও সতর্ক। কেননা কোরআনের বিধান-শরীয়ার ফরজকাজ কেবল জামাত-শিবির নহে সকল মুমীনের উপরই ফরয-শিরোধার্য্য এবং অলঙ্ঘনীয়।

এখন প্রশ্ন হচ্ছেঃ

সরকারী-বিরোধী দল বা দেশের আর সব রাজনৈতিক দল এর নেতা কর্মীরা যারা মুসলমান তারা কি কোরআনের কিছু আয়াত মানবেন আর কিছু মানবেন না?না কি আংশিকভাবে শুধু বিয়ে-শ্বাদী-তালাক আর খৎনার কাজে এবং মরণের পর দাফন-কাফন এর মতো পারিবারিক কিছু বিষয়ে ইসলাম মানবেন? অর্থ্যাৎ আসমানের উপর আর মাটির নীচের জন্যে ইসলাম আর আসমানের নীচে আর মাটির উপরে - সমাজনীতি অর্থনীতি রাজনীতিতে আন্তর্জাতিক জীবনে ইসলাম মানার প্রয়োজন নেই? ওসব জামাত-শিবিরের রাজনীতি বলে ওসব থেকে দুরে থাকবেন?বিষয়টি আজ ঈমানদারীর সাথেই ভেবে দেখা অতীব জরুরী নয়কি?

আজ--

ইসলামী রাজনীতি চলবেকি চলবেনা?

জবাব দে-রে-দে মুসলমান!

আল-কোরআনের আইন চলবেকি চলবেনা

বলে কি-রে তোর ঈমান

জবাব দে-রে-দে মুসলমান!

জবাব দে-রে-দে মুসলমান!

বলে কি-রে ঈ-মা-ন।।

বিষয়: বিবিধ

১২১৩ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File