সারাটি জীবন নবীর-ইসলামী দলের বিরোধিতা করলেন অথচ মরণের পর আপনার লাশটি কি বলে কবর দিবে জানেনকি?

লিখেছেন লিখেছেন মুক্তমন ২৮ মার্চ, ২০১৩, ০৪:১২:৪২ রাত

আজকে আমাদের মুসলিম তরুন-যুবকরা প্রগতিমনাসেজে নিজের ধর্ম পরিচয় দিতে ঘৃনাবোধ করে,ইসলামী আচার-অনুষ্টানে নাক শিটকায়,কতিপয় তরুণ ব্লগারের নাস্তিক-মুরতাদি কর্মকান্ডে মুসলিমবিশ্ব আজ স্তম্ভিত!মর্মাহত!

সাড়ে চার লক্ষ মসজিদের দেশে যেখানে আল্লাহু-আকবার ধ্বনীতে মানুষের ঘুম ভাঙ্গে আবার আল্লাহু-আকবার ধ্বনীতে মানুষ ঘুমাতে যায় সেই শহীদ-গাজী-ওলী-আল্লাহর পূণ্যভূমি স্বাধীন সার্বভৌম বাংলাদেশের কতিপয় তরুণ মহান আল্লাহ ও তাঁর রসুল সাঃকে নিয়ে কটুক্তি করে,ইসলামী বুনিয়াদ নিয়ে বিদ্রুপ করে ব্লগলিখে; আর তারই প্রতিবাদ করতে গিয়ে মুসুল্লীরা গুলি খেয়ে শাহাদাত বরণ করে?

আমরা তা হলে কেমন মুসলমান?কেমন নামাজী?

নামাজে শুরুতেই পড়ি--সুরা ফাতিহাতে -আমাদেরকে তাদের পথে চালাও, যারা তোমার নেয়ামতপ্রাপ্ত,রহমতসিক্ত,আর তাদের পথে চালাইও না যারা তোমার অভিশপ্ত-গজবপ্রাপ্ত!

আবার,জুমআর খোতবাতে প্রতিবার খতীব সাহেবের কন্ঠে মহান আল্লাহতায়ালা -আসমানী ঘোষনা-আরশের ফরমান শোনান-"অবশ্যই আল্লাহতায়ালা তোমাদেরকে ন্যায়বিচার-আদল-ইনসাফ কায়েমের নির্দেশ দিচ্ছেন! তোমরা ভাল কাজের আদেশ কর এবং অন্যায়-মন্দ কাজের নিষেধ কর"--ইসলামী রাষ্ট্র-ইসলামী সমাজের এ কোরআনিক ফরমান কি শুধু জামাত-শিবিরের বিষয়?

আজকে সকল মুমীনের পরীক্ষা শুরু হয়েছে!সবাইকে আত্মসমালোচনা করে দেখতে হবে-যে,আজকে মহান আল্লাহ ও তাঁর রাসুল সাঃকে নিয়ে কটুক্তি করা হচ্ছে!সরাসরি ইসলাম এর উপর আঘাত হানছে,বিশ্বনন্দিত আলেমদের উপর মিথ্যে অপবাদ দিয়ে চরম অবিচার করা হচ্ছে! এমতাবস্থায় মুমীনরা তাদের ঈমান অনুযায়ী কে কি আচরণ করছেন এসবই কিরামান-কাতিবিন লিখছেন,সবই রেকর্ড হচ্ছে।

কোরআনের আইন,ইসলামী সমাজ,ইসলামী রাষ্ট্র-ইসলামী রাজনীতি এ শুধু জামাত-শিবিরের বিষয় নহে বা কিছু ইসলামী রাজনৈতিক দলসমূহেরই বিষয় নহে বরং আওয়ামীলীগ-বিএনপি,জাতীয়পার্টি সহ সকল রাজনৈতিক দলসমূহের মুমীন নেতাকর্মীদেরও ঈমানীবিষয়,ঈমানীচেতনার বিষয়।যা সকলেরই জন্যে অলঙ্ঘনীয়-অবশ্য পালনীয়-শিরোধার্য্য বিষয়।

কোরআন-সুন্নাহ মোতাবেক ফরজ-ওয়াজিব-সুন্নাতে মুয়াক্কাদাহ পালনে কোন মুমীনেরই কোনরকম বিতর্কের অবকাশ নেই।সকল মুমীনের জন্যেই এসব অবশ্য করনীয়,পালনীয় খোদায়ী ফরমান!এখানে ডান-বামের সুযোগ নেই।অলি-গলি আকা-বাকা পথে চলার কোনই সুযোগ নেই।সিরাতাল মুস্তাক্বীম-সহজ-সরল পথ।

কোরআন-সুন্নাহ তথা ইসলাম আমার-আপনার জীবন বিধান, তাই আমি-আপনি মুমীন-মুসলমান।

কিন্তু নিজেদের মুমীন-মুসলমান বলে দাবী করবেন অথচ ইসলামবিদ্বেষী হবেন?কোরআনের কিছু আয়াত মানবেন আর কিছু মানবেন না?নাস্তিক-মুরতাদদের পৃষ্টপোষকতা দেবেন আর আলেম উলামা-মুসুল্লীদের

নারী-শিশু-পুরুষ নির্বিশেষে আপামর মুসলিম জনতাকে গুলি করে গণহত্যা চালাবেন?এমন সুবিধাবাদ আমল করে মুমীন হওয়া যাবে কি?কোরআন-হাদীস খুলে পড়ে দেখুন।সঠিক-অভীজ্ঞ আলেম-ওলামাগণের কাছ থেকে জেনে নিন।

কেননা,সারাটি জীবন রাজনীতি করবেন নবীজির-ইসলামের বিপক্ষে বা রাজনীতি করবেন (আপনাদের ভাষায়) ধর্মনিরপেক্ষ রাজনীতি। নবীজির আদর্শের ,নবীজির দলের রাজনীতি না করে,সারাটি জীবন অন্যকোন ব্যক্তির আদর্শে রাজনীতি করে- জান-প্রাণদিয়ে ইসলামী রাজনীতির বিরোধিতা করে যখন মরণ হবে তখন- আলেম এনে আপনার লাশের গোসল করিয়ে ইসলামী উম্মাহ বা ইসলামী দলের নিয়ম মেনে কাফন পড়িয়ে আপনার লাশটি যখন কবরে রাখবে তখন আলেম সাহেব কি পড়ে,কি বলে আপনার লাশটি কবরে রাখবেন জানেন?--বিসমিল্লাহি ওয়াআলা-মিল্লাতি রাসুলিল্লাহ অর্থ্যাৎ আল্লাহর নামে আল্লাহর রসুলের দলে (আল্লাহর রসুলের দলভুক্ত সদস্যহিসেবে) রেখে গেলাম।অথচ আপনি সারাটি জীবন

কার দলের সদস্য ছিলেন?

হায়রে হতভাগা!সারাজীবন ভরে-গেলে বিরোধিতা করে-আর মরণের পর লাশটি দিলে মিল্লাতে রসুল বলে? নাজাত----মিলবে না!

সংশ্লিষ্টরা দয়া করে ভাববেন কি?

বিষয়: বিবিধ

১০৪১ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File