।।দুই।।এমন যদি হতো? বঙ্গবীর আব্দুল কাদের সিদ্দিকীর প্রচেষ্টায় চলমান জাতীয় সংকট নিরসনে.....................

লিখেছেন লিখেছেন মুক্তমন ২২ মার্চ, ২০১৩, ১০:১৭:৩৪ রাত

চলমান সংকট নিরসনে আমি আমার পজেটিভ কল্পনা তুলে ধরছি মাত্র। সংশ্লিষ্ট ব্যক্তিত্ব কেউই এর সাথে জড়িত নন।দয়া করে পজেটিভলী ভাববেন এটাই কামনাঃ

।।দুই।।

---এমন যদি হতো----?---

জরুরীভাবে মহান মুক্তিযুদ্ধের বীর-সেনানী১. বঙ্গবীর আব্দুল কাদের সিদ্দিকী ও ২.বীর মুক্তিযোদ্ধা -জেনারেল (অবঃ)ইব্রাহীমের বিনীত আহবানেও আন্তরিক প্রচেষ্টায় দল-মত নির্বিশেষে সবার উপরে দেশ এ চেতনায় উদ্বুদ্ধ হয়ে

৩.সাবেক রাষ্ট্রপতি বদরুদ্দোজা চৌধুরী,৪.সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহাম্মদ এরশাদ,৫.বর্তমান অস্থায়ী রাষ্ট্রপতি ও স্পীকার আব্দুল হামিদ এ্যাডভোকেট,৬.ডক্টর কামাল হোসেন,৭.ডক্টর আকবর আলী খান,৮.ব্যারিষ্টার রফিকুল হক,৯.ব্যারিষ্টার মঈনুল হোসেন প্রমূখগণ দল-মত নির্বিশেষে সবার উপরে দেশ এ চেতনায় উদ্বুদ্ধ হয়ে প্রথমতঃ ৯ সদস্যবিশ্ষ্টি চলমান জাতীয় সংকট নিরসন বিশেষ কমিটি গঠন করলেন।

তারপরসকলরাজনৈতিকদলেরমহাসচিবগণ,ব্যবসায়ী,

সামাজিক,সাংস্কৃতিক,সাংবাদিক তথা নাগরিক সমাজ,বিভিন্ন ধর্মীয় প্রধান-উলামা মাশায়েখগণ নিয়ে একটি

"দেশ ও নাগরিক সুরক্ষা জাতীয় কমিটি "গঠন করলেন।"সবার উপরে দেশ"-শুধুমাত্র এ চেতনায় উজ্জীবিত সবাই।কারও কোন দলীয় বা রাজনৈতিক হীন স্বার্থ নহে,সবাই দেশের বৃহত্তর স্বার্থে ঐক্যবদ্ধ।

এ প্লাটফর্ম দেশের ষোলকোটি মানুষের ঐক্যবদ্ধ প্লাটফর্ম।সকল দলের সকল মতের সকল ধর্মের মানুষের ঐক্যবদ্ধ প্লাটফর্ম।দেশের জাতীয় সংকটগুলো একেক করে চিহ্নিত করছেন।কারও প্রতি কেউ কোন বিদ্বেষপোষনতো দুরে থাক সবাই স্বাধীন সার্বভৌম বাংলাদেশের গর্বিত নাগরিক হিসেবে সম্প্রীতিতে -আন্তরিকতায়,ভালবাসায় ডে বাই ডে অনন্য বাংলাদেশী ভাইবোনরূপে যেন সীসাঢালা প্রাচীরের মতো গড়ে উঠছেন।

স্বাধীনতার বিপক্ষ বলে বিরোধের কোন প্রশ্নই আর নেই সবাই প্রিয় জন্মভূমি বাংলাদেশের স্বাধীনতার ও সার্বভৌমত্ব রক্ষার অতন্দ্র প্রহরী।সবদলই পরষ্পরের প্রতি আন্তরিক-শ্রদ্ধাশীল।

এযাবতকাল অর্থ্যাৎ ৪২ বছর পর্যন্ত যত ধ্বংসাত্মক কর্মকান্ড হয়েছে তার জন্যে সবাই অনুতপ্ত।

প্রতিদিন আমাদের প্রিয় বাংলাদেশ সকলদিক থেকে উন্নত হচ্ছে,সমৃদ্ধ হচ্ছে,অগ্রসর হচ্ছে।সকল নাগরিকগণ ডে বাই ডে পরষ্পরের প্রতি আরও আন্তরিক,আরও সহনশীল,আরও শ্রদ্ধাশীল হচ্ছেন।সবাই প্রাণভরে উক্ত জাতীয় কমিটির সবাইকে দোয়া করছে,আশীর্বাদ করছে,শুভেচ্ছা জানাচ্ছে।-----(চলবে)

বিষয়: বিবিধ

১০৩৪ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File