৭১এ জামাত ভারতের তাবেদার হবার বিপক্ষে ছিল?অনেক প্রগতিবাদী বামদেরও তখন ভিন্নমত ছিল? কিন্তু......

লিখেছেন লিখেছেন মুক্তমন ১৯ মার্চ, ২০১৩, ০১:৫৪:৪০ রাত

জামাত-শিবির সহ ইসলামী রাজনৈতিক দলসমূহ (তাদের ভাষায়) ইসলামের গুরুত্বপূর্ণ ফরয বলেই-তারা মুমীন হিসেবে, ইসলামী আন্দোলন-ইসলামী রাজনীতি করেন।

আর ৭১ই না শুধু- যে কোন সময় ইসলামী দল বা তাদের যে কেউ যে কোন অপরাধ করলে তার শাস্তি তাকে পেতেই হবে।যুগপৎ আন্দোলন বা জোটএর আন্দোলন করে পাপ মোচন কশ্মিণকালেও সম্ভব নহে যদি আদালতে আখেরাতে মুক্তি না মেলে।এ ঈমান তারা পোষণ করেন।

তারা আরও বলেন- শুধুমাত্র রাজনৈতিক কারণেই পাক-হানাদার থেকে মুক্ত হয়ে ভারতের তাবেদার হবার আশঙ্কায়ই ওরা তখন ভিন্নমতে ছিল।শুধু জামাত নহে অনেক প্রগতিশীল দলেরও তখন রাজনৈতিক ভিন্নমত ছিল?তখন ভিন্নমত, বিপক্ষে থাকলেও স্বাধীনের পর জামাত প্রিয় বাংলাদেশকে মেনে নিয়ে নিয়মতান্ত্রিকভাবেই ইসলামী রাজনীতি সাংবিধানিকভাবে ঘোষনা দিয়ে করে যাচ্ছে।

আজ ৪২ বছর পর জামাতের বেশ ক-জন শীর্ষনেতাদের মানবতাবিরোধি অপরাধী বলে নতুন আদালত আর নতুনভাবে সংশোধিত আইন করে বিচার হচ্ছে-সু্ষ্টু-ন্যায়নিষ্ঠ বিচারের দাবীতে জামাত সোচ্চার !

বিরোধীদলীয়জোট সহ দেশী-বিদেশী মানবাধিকার সংগঠন সমূহ স্বচ্ছ ও আন্তর্জাতিক মান তথা হীন রাজনৈতিক স্বার্থের বাইরে ন্যায়বিচারের প্রত্যাশী।যদিও স্কাইপি কেলেঙ্কারীতে আদালত ও সরকার বেশ প্রশ্নবিদ্ধ বলেই পর্যবেক্ষক মহল মনে করেন।

জামাত-শিবিরের কেউ অপরাধী প্রমানিত হলে শাস্তি হবে অপরাধি না হলে বেকসুর খালাস পাবে।কিন্তু আজ ইসলামী দল-ইসলামী রাজনীতি নিষিদ্ধের উত্তাপ কেন?জাতিকে বিভাজনের হৈচৈ কেন?

বিষয়: বিবিধ

১০১১ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File