আওয়ামী-ছাত্র-যুব লীগের সহিংস মহাতান্ডবঃনির্যাতিত জামাত-শিবিরের আর্তনাদ-প্রতিবাদকে সহিংসতান্ডব বলে অপপ্রচার!!

লিখেছেন লিখেছেন মুক্তমন ১৭ মার্চ, ২০১৩, ১০:৩৬:৫৬ রাত

রক্ষীবাহিনীর ভয়াবহ তান্ডব আজকের প্রজন্ম দেখে নি।কারণে অকারণে নানান ইস্যূ বানিয়ে বানিয়ে আওয়ামীলীগ এজাতিকে কোন মেয়াদে ১৭৩দিন, কোন মেয়াদে কম-বেশী করে প্রায় দেড়বছরাধিককাল হরতাল অবরোধ-জ্বালাও পোড়াও-সহিংস মহাতান্ডব উপহার দিয়ে দেশকে তলাবিহীন ঝুড়িতে পরিণত করেছিল!

দেশের চলমান সংকট নিরসনে মুরুব্বীরা বসে একটা উপায় বের করবেন তা না করে সেই একই ভাঙ্গা ক্যাসেট-জামাত-শিবির নিষিদ্ধ কর-নির্মূল কর-কিন্তু কেন?

আওয়ামী ছাত্র-যুবলীগের সহিংস মহাতান্ডবের ধারে কাছেও কি জামাত-শিবির আছে?

১৮দলীয়জোট বা দেশের তাবৎ রাজনৈতিক দলগুলোর সরকারবিরোধি আন্দোলন সংগ্রাম,হরতাল-অবরোধ একত্রিত করলেও আওয়ামী-ছাত্র-যুব লীগের সহিংস মহাতান্ডবের কাছে তা হিসেবেই আসবে না।আর জামাত-শিবিরের চলমান আর্তনাদকে ওরা সহিংস তান্ডব বলে জিকির তুলছে!

যে ছাত্রলীগ-যুবলীগ চাপাতি দিয়ে দিন-দুপুরে কুপিয়েকুপিয়ে বিশ্বজিৎদের খুন করে,লগি-বৈঠাদিয়ে পিটিয়ে পিটিয়ে মানুষ মেরে যে ছাত্রলীগ-যুবলীগ লাশের উপর নৃত্য করে,চাদাবাজি-টেন্ডারবাজী-লুট-হত্যা-ধর্ষণসেঞ্চুরী-ইভটিজিংয়ে নারীসমাজকে আত্মহত্যায় বাধ্য করছে!হরতালের আগে যারা গানপাউডারে নিরীহ বাসযাত্রীদের,ট্রেনযাত্রীদের পুড়িয়ে পুড়িয়ে মারে! আর হরতালের দিন নাগরিককে দিগম্বর করে অবরোধের পর অবরোধ করে করে, জ্বালাও-পোড়াও-হত্যা-ধ্বংসের কি সহিংস মহাতান্ডব!সেই সন্ত্রাসী-জঙ্গীদের বিষয়ে ওদের টু-শব্দটুকুন নাই!

জামাত-শিবিরকে গত চারটি বছর কোন মিছিল-মিটিং-এমনকি ঘরোয়া বৈঠক পর্যন্ত করতে দেয়া হচ্ছে না!উপরন্তু তাদের নেতাকর্মীদের গণহারে গ্রেফতার করে রিমান্ডে নিয়ে নির্যাতনের স্টীমরোলার চালানো হচ্ছে!তাদের শীর্ষনেতাদের মিথ্যেমামলা দিয়ে কোথাকার কোন মৃত ঘাতক রাজাকারদের দোষ চাপিয়ে মৃত্যুদন্ডে দন্ডিত করা হচ্ছে!এ অবস্থায় আওয়ামীরা কি করতেন?ইনু-বড়ুয়া সাহেবরা কি না করতেন?

আজকে সেই সন্ত্রাসী-খুনী-জঙ্গীরা আজ আবার গণহত্যা আর গণগ্রেফতার করে সারাদেশে সহিংস মহাতান্ডব চালিয়ে মজলুম-নির্যাতিত জামাত-শিবিরকে কিছু পেইড রিপোর্টার আর মাথাবিক্রিত কিছু পরজীবিদের গলাবাজীতে,সংবাদ-সংযোগ আর টক-শোর পসরা সাজিয়ে অপপ্রচার চালাচ্ছে!

জামাত-শিবির আজ জুলুম-নির্যাতন-অবিচারের প্রতিবাদে নিজের ভাইয়ের রক্তাক্ত লাশ নিয়ে ইটপাটকেল আর গাছের ডালপালা নিয়ে আর্তনাদ করতে করতে পুলিশ ও আওয়ামী বামলীগের বন্দুকের গুলী খেয়ে পাখীর মতো কেউ মাটিতে লুটিয়ে পড়ছে! কেউ পঙ্গুত্ব বরণ করে কাতরাচ্ছে!কেউ আবার পুলিশরিমান্ডে শারীরীক নির্যাতনে জীবননাশের প্রহর গুনছে!অথচ তাদেরকে ,এই মজলুম অসহায় নাগরিকদেরকে সুরক্ষার পরিবর্তে গতকালকে নাগরিক সমাজের সম্মেলনে সন্ত্রাসী-জঙ্গী বলে এখনই নিষিদ্ধ করার দাবী এবং শপথনামাও পাঠ করলেন!

তারা দেশের চলমান সংকট নিরসনে জাতিকে বিভাজনের হাত থেকে সুরক্ষায় পথদেখানোর পরিবর্তে জাতিকে এভাবে হতাশ করলেন?

বিষয়: বিবিধ

৯৫৩ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File