।।নাস্তিক-মুরতাদ হওয়া থেকে বাঁচা এবং অভিযুক্ত ব্লগারদের বিচার- মুমীন মন্ত্রী-এম.পি সকলেরই ঈমানী দায়িত্ব... ।।

লিখেছেন লিখেছেন মুক্তমন ২১ ফেব্রুয়ারি, ২০১৩, ০৩:৩২:৪৮ দুপুর



মহান আল্লাহপাক ঘোষনা করেছেন-"তোমরাই সর্বোত্তম জাতি।মানবজাতির কল্যানের জন্যেই তোমাদেরকে সৃষ্টি করা হয়েছে।তোমরা ভাল কাজের আদেশ করবে-মন্দকাজের নিষেধ করবে।এবং আল্লাহর উপর পরিপূর্ণভাবে ঈমান রাখবে।"আবার মহানবী বলেছেনঃতোমরা ভাল কাজের আদেশ করবে-মন্দকাজের নিষেধ করবে।আর এ কাজ তোমরা

না করলে তোমাদের উপর গজব আসতেই থাকবে।তোমরা দোয়া করবে তোমাদের দোয়া কবুল করা হবে না। আর এ কাজ করার ধাপটিও মহানবী সাঃ স্পস্ট করেই বর্ণনা করেছেনঃ

মুমীন কোন অন্যায় দেখলে প্রথমতঃসর্বশক্তি দিয়ে তা বন্ধ করবে,দ্বিতীয়ত:সে সক্ষমতা না থাকলে মুখ দিয়ে প্রতিবাদ করবে,তৃতীয়তঃসে সক্ষমতাও না থাকলে মনেমনে ঘৃনা করবে।তাও যদি না থাকে তার মধ্যে কোন ঈমানই নেই।মহানবী ঈমানদারের তিনটি অবস্থা সুস্পষ্ট করেই ঘোষনা করেছেন।

সমাজের অন্যায়-অশ্লীল-মন্দকাজ দমনে প্রথমশ্রেণীর ঈমান হচ্ছে-সর্বশক্তি দিয়ে বন্ধ করা,

দ্বিতীয় শ্রেণীর ঈমান-তারচে দুর্বল অক্ষম-মুখ দিয়ে বন্ধকরার কথা বলা-প্রতিবাদ করা,

আর তৃতীয় শ্রেণীর ঈমান আরও দুর্বল অক্ষম-তাহচ্ছে-বন্ধ করার শক্তি-সাহসতো নেই-ই,মুখ দিয়ে বন্ধ করতে বলার-প্রতিবাদ করার শক্তি সাহসও নেই তবে মনে মনে ঘৃনার অনুভূতিটুকুন আছে। আর ঈমানের এ অবস্থাও যার নেই মহানবী বলেছেন তার মধ্যে কোন ঈমানই নেই।

অত্যন্ত দু:খজনক যে,আজকে আমাদের সমাজে মন্দ কাজের সয়লাব বয়ে যাচ্ছে।আমরা সরকারী-বিরোধীদল সহ এদেশের অধিকাংশই প্রায় ৯০ভাগ মানুষ আমরা মুসলমান।

প্রায় সাড়ে চার লক্ষ মসজিদ থেকে প্রতিদিন পাচঁবার ধ্বণিত হচ্ছে-এসো কল্যানের দিকে-এসো নামাজের দিকে।কারণ মহান আল্লাহ পাকের ঘোষনা হচ্ছে:অবশ্যই নামাজ অন্যায়-অশ্লীলতা থেকে বিরত রাখে।প্রতিদিন মিম্বর খেকে জুমআর খোতবাতে খতীব সাহেব-ঘোষনা করছেনঃনিশ্চয়ই মহান আল্লাহ-তোমাদেরকে ন্যায়-ইনসাফ -সুবিচার করার আদেশ করছেন।

অথচ আমরা মুসলমান রাষ্ট্রপতি থেকে শুরু করে সাধারণ মজুর পর্যন্ত নামাজ পড়ে ওসব শুনে বেড়িয়ে যাচ্ছি।আমরা কোরআন দিয়ে নামাজ পড়ছি কিন্তু সমাজ গড়ছি না।

আজকে আমাদের তরুনসমাজ ধ্বংসের অতল তলে তলিয়ে যাচ্ছে যার ভয়াবহ নজীর আমাদেরই মুসলিম ঘরের সন্তান আজকের অভিযুক্ত তরুন-ব্লগাররা!যারা উচ্চশিক্ষা লাভ করে অনলাইনের সুবাদে মুক্তবুদ্ধি চর্চা করতে গিয়ে সরাসরি নাস্তিক-মুরতাদ হয়ে গেল!

আর এসব শক্ত হাতে বন্ধ করে আমাদের সন্তানদেরকে ধ্বংসের হাত থেকে বাঁচাতে,শক্তি সাহস সামর্থ যাদের আছে তারা কি-না উস্কানীর ভয়ে মুসলিম জাতিকে না জানাতে ব্যাবস্থা নেয়ার কথা বলেন!এসব শক্ত হাতে বন্ধ না করলে-বন্ধ করার প্রতিবাদ না করলে,এসব কাজকে ঘৃনা না করলে আমরা নবীজির ঘোষনা অনুযায়ী ঈমানের কোন পর্যায়ে পড়ব সংশ্লিষ্ট সবাইকেই তা আজ ঠান্ডা মাথায় চিন্তা করা দরকার।

আপনি নিজেও কাজটি করবেন না কাউকে করতেও দেবেন না এটাতো হতে পারে না।অবশ্যই কোন ফ্যাৎনা-ফ্যাসাদ-ঝগড়া-বিবাদ-বিশৃংখলা সৃষ্টি করা যাবে না।কেননা মুসলমান মন্ত্রী-এম.পি নির্বিশেষে সকল মুমীনেরই ঈমানী দায়িত্ব -নিজেকে, নিজের সন্তানদেরকে, মুসলিম জাতিকে নাস্তিক-মুরতাদ হওয়া থেকে বাঁচানোর জন্যে

সর্বাত্মক প্রচেষ্টা চালানো এবং অভিযুক্তদের ব্যপারেও যথাযথভাবে বিচারের ব্যবস্থা গ্রহণ করা। তাই শান্তিপূর্ণভাবে প্রতিবাদ করার সুযোগ দেয়া, মুমীনের ঈমান অনুযায়ী আমল করার অধিকার দেয়াও ঈমানী দায়িত্ব বৈকি!

অতএব, আমরা সবাই আমাদের ঈমানী অবস্থান মজবুত করে প্রথম শ্রেণীর মুমীন হিসেবে জীবন যাপনে নিবেদিত হই-মহান মাবুদ সে তৌফিক দান করুন- আমীন।।

বিষয়: বিবিধ

১০১৪ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File