বৃষ্টিভেজা দিনে খোসা ছাড়ানো বাদাম আর একটি চিরকুট ।

লিখেছেন লিখেছেন শাহাদাত হুসাইন নবীনগর ০৪ আগস্ট, ২০১৫, ১২:৫৬:৫২ রাত



বেশ ক;দিন যাবত থেমে থেমে বৃষ্টি হচ্ছিল আমাদের এলাকার ভাষায় যাকে গাধলা বলি অনেকটা সেরকমই । আমি তখন একটি আবাসিক মাদরাসার হেফজ বিভাগের শিক্ষক ।

বিকেলে সহকর্মী শিক্ষকদের সাথে বসে আড্ডা চলছিল মাদরাসার সামনে খোলা যায়গায় , একটি কাগজে মোড়ানো প্যাকেট আর একটি চিরকুট এনে দিলেন এক কিশোরী সাথে আরেকজন অচেনা বালিকা কিশোরীকে অবশ্য চেনা আছে আমারই ছাত্রী ঐ বালিকা সামান্য দুরে দাড়িয়ে মুচকি হাসছে । একটু রহস্যের গন্ধ পেলাম । কিশোরী কাগজে মোড়ানো প্যাকেট আর চিরকুট আমার হাতে দিয়ে চলে যাচ্ছে । সহকর্মী সবাই তাকিয়ে আছে আমার দিকে কিছুটা কৌতুহল ভংগিতে । আমি তখনো সিংগেল মানুষ । সবার সন্দেহ হলো , আমিও কিছুটা বিব্রত । চলে যাচ্ছে কিশোরী ডাক দিয়ে তার চলে যাওয়ার গতি থামালাম । এবার একটু ভয় পেলো কিশোরী ধীরে ধীরে কাছে আসলেন অদুরে দাড়িয়ে থাকা বালিকাও থমকে গেল । হুজুর আমায় ডাকছেন কিশোরীর প্রশ্ন ? হ্যা প্যাকেটে কি ? একটু ধমকিয়ে বললাম । এক সহকর্মী প্যাকেট খুলে দেখলেন খোসা ছাড়ানো বাদাম । আর চিরকুটে লিখা

' তিতাসের খবর , তুমি এই নগরের প্রথম নাগর ।

আরে এইটাতো আমিই লিখছি পত্রিকায় ।

এবার মূল ঘটনায় আসি ।

ঐ বালিকা হলো তার খালাতো বোন গ্রামে বেড়াতে এসে জানতে পারলো পত্রিকায় লিখা তার একটি ভাল লাগার ছড়ার লেখক আমি । তাই তার প্রিয় লেখককে বৃষ্টিভেজা দিনে বাদাম খাওয়াতে তার এই আয়োজন ।

নবীনগর থেকে প্রকাশিত তিতাসের খবর পত্রিকায় টুক-টাক লিখতাম । এর মধ্যে একটি ছড়া ছিল এমন তিতাসের খবর তুমি এই নগরের প্রথম নাগর ।

তিতাসের খবর এখন প্রকাশ হয় কিনা জানিনা তবে একটা সময় একে ঘীরে অনেকই একত্রিত হয়েছিল লেখা-লেখির জগতে ।

বিষয়: বিবিধ

১১৬০ বার পঠিত, ৪ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

333546
০৪ আগস্ট ২০১৫ সকাল ১১:০৯
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : মজার ঘটনাটি শেয়ারের জন্য ধন্যবাদ।
১০ আগস্ট ২০১৫ রাত ০১:১৬
276851
শাহাদাত হুসাইন নবীনগর লিখেছেন : আপনাকেও ধন্যবাদ
333554
০৪ আগস্ট ২০১৫ সকাল ১১:৩৩
এ,এস,ওসমান লিখেছেন : ধন্যবাদ ভাল লাগলো।
১০ আগস্ট ২০১৫ রাত ০১:১৮
276852
শাহাদাত হুসাইন নবীনগর লিখেছেন : আমার ব্লগে অাসার জন্য শুকরিয়া

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File