"আর তারা চক্রান্ত করেছিল, আর আল্লাহ্‌ও পরিকল্পনা করেছিলেন। নিশ্চয়ই আল্লাহ্ পরিকল্পনাকারীদের মধ্যে সর্বোত্তম।" (সুরা আল-ইমরানঃ ৫৪)

লিখেছেন লিখেছেন হাসনাইন হাসান ১০ এপ্রিল, ২০১৩, ০১:৪৩:০৯ রাত

কি অদ্ভুত মিল !!! আজ থেকে ১৪০০ বছর আগে রাসুল (সা) মদিনা থেকে ১০০০০ সাহাবীর পায়ে হাঁটা একটি লং মার্চ নিয়ে মক্কায় প্রবেশ করে মক্কা বিজয় করেন। আজ ২০১৩ সালে বাংলাদেশে ইসলামের বিজয়ের জন্য তৌহিদী জনতা পায়ে হেঁটেই সারা দেশ থেকে লং মার্চ নিয়ে ঢাকার পথে রওনা হয়েছিল। এ আধুনিক যুগে এসেও কত প্রতিবন্ধকতা ছিল মুমিনদের, এত জানবাহন থাকা সত্ত্বেও ঐদিন কথাও কোন গাড়ি যানবাহন ছিলনা। জোর করে ডাকা হল হরতাল। বন্ধ করে দেওয়া হলো নদী পথ রেল পথ শরক পথ, বিভিন্ন ভাবে বাঁধা দেওয়া হয়েছে লাখ লাখ মুমিনদেরকে বলা হল নাশকতা ঠেকাতে এ ধরনের সিদ্ধান্ত নেয়া হয়েছে।

হাসি আসে এদের কথার যুক্তি দেখে। কই কথাও তো কোন নাশকতা দেখতে পাই নাই। লং মার্চ শেষ হল খুবি সুশৃঙ্খল ভাবে। কেউ কথাও কোন খারাপ ঘটনা দেখাতে পারল না। যা হয়েছে দুএকটা সবগুলোই যুক্তি ছাড়া উদ্দেশ্য প্রণোদিত ভাবে ঘটানো হয়েছে একটি মহল দারা বলে আমার শক্ত ধারনা। কারন এত বাধার পরেও যেখানে লক্ষ লক্ষ মানুষের মিছিল হতে পারে সেখানে এদের যদি কোন নাশকতার ইচ্ছাই থাকত তবে তা বাস্তবায়ন করা খুবি সহজ সাধ্য ছিল।

এদিকে প্রতিটা টিভি মিডিয়া গুলো মনে হচ্ছে খুব লজ্জা পেয়েছে কারন ঐদিন সকল মিডিয়ার খবরে ঐদিনের গন বিস্ফোরণ কম বেশি দেখানো হল খুবি গুরুত্তের সাথে। মজার ব্যাপার হচ্ছে ওই সকল স্বার্থন্যাসী মিডিয়া গুলো আর কিছু মাথা মোটার দল, গত ১০ থেকে ১৫ দিন ধরে প্রায় প্রতিদিনি ৬ এপ্রিল লং মার্চ কে নিয়ে যা ইচ্ছা তাই বলতে শুনেছি প্রতিটা নিউজের হেড লাইনে, প্রেস কনফারান্সে, টক শোতে, পেপার পত্রিকাতে, বিভিন্ন কলামে আর কিছু সুপরিচিত হলুদ মিডিয়ায় বিশেষ হেড লাইন ও সম্পাদকীয় কলাম গুলোতে একরকম ঝড় বয়ে গেল।

এখন এদের বর্তমান পরিকল্পনা হচ্ছে কিভাবে এত্ত সব লজ্জা ঢাকা জায় সেই কাজের বাস্তবায়ন করা। যার কিছু কিছু নমুনা এখন দেখা যাচ্ছে। কিভাবে যে এত কিছু করতে পারে এরা আমার মাথায় আসে না। সামনে যে আরও কত কি করতে যাচ্ছে কে জানে। গতকাল একটা সংবাদ নিয়ে দেখলাম তোলপাড় চলছে সকল মিডিয়াগুলোতে।

কেউ একজনের সুচিন্তিত পরিকল্পনায় হেফাজতে ইসলামকে বিতর্কিত করতে নারী সাংবাদিক নির্যাতনের চাঞ্চল্যকর মিশন। যার খেসারৎ দিতে হচ্ছে একুশে টিভির নারী সাংবাদিক নাদিয়া শারমিনকে। শুনছি কেউ কেউ বলছেন একুশে টিভিতে অনৈতিক কাজের জন্য চাকুরিচ্যুত সাংবাদিক অঞ্জন রায়ের প্রতিশোধের বলি হন সাহসী এ নারী সাংবাদিক।

কোথাও আবার এমন ও দেখা যাচ্ছে কিছু কলামের হেডলাইনে

"নারী সাংবাদিক নির্যাতনের চাঞ্চল্যকর তথ্য ফাঁস"

আমার যুক্তিতে হওাটা অস্বাভাবিক না, বরং খুবই স্বাভাবিক একটা ব্যাপার। কারন গত ৬ মার্চ এর এমন গনজাগরণ দেখে অনেকেরি ঘুম হারাম হয়ে গেছে। এখন কীভাবে ঐতিহাসিক ঘটনাটা ধামাচাপা দেওয়া জায় অথবা ওই বিপ্লবের ঘটনা অন্য দিকে ঘুরিয়ে নেয়া যায় এক কথায় তার জন্যই ঐসকল প্রস্তুতি। আবার এমন হতে পারে ব্যাপারটা সম্পূর্ণই পূর্ব পরিকল্পিত দাবার চাল।

আশা করছি সকল পরিকল্পনাই বিফলে যাবে ইনশাআল্লাহ। পাশাপাশি নাস্তিকদের পতন অবশ্যম্ভাবী, ইসলামের জয় আসন্ন। যেমনটি হয়ে এসছে বহু বছের ধরে।

বিষয়: বিবিধ

১৯৯৬ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File