স্বরাষ্ট্রমন্ত্রীকে রাজাকার বলায় মামলা খাইলেন বঙ্গবীর

লিখেছেন লিখেছেন ক্ষণিকের অতিথি ১৯ ফেব্রুয়ারি, ২০১৩, ০৬:২৭:৪২ সন্ধ্যা



বাংলাদেশ কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকীর (বীরোত্তম) বিরুদ্ধে ঢাকার মুখ্য মহানগর হাকিম (সিএমএম) আদালতে দুই কোটি টাকার মানহানির মামলা করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী মখা আলমগীর।

মামলার পর তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় কাদের সিদ্দিকী বলেছেন- "রাজাকারকে রাজাকার বললে যদি একজন মুক্তিযোদ্ধার নামে মামলা হয় তাহলে আমার কি করার আছে?" তথ্যসূত্রClick this link

এর আগে মুক্তিযোদ্ধা রুহুল আমিন মজুমদার স্বরাষ্ট্রমন্ত্রীর পক্ষে বঙ্গবীর কাদের সিদ্দিকীর একটি উকিল নোটিশ পাঠান।নোটিশে বলা হয়- “মহিউদ্দীন খান আলমগীরের পরিবারের কেউই রাজাকার নন, স্বাধীনতা যুদ্ধে তার পরিবারের সদস্যরা সরাসরি অংশগ্রহণ না করলেও মুক্তিযুদ্ধের প্রতিটি পদক্ষেপে তাদের অংশীদারিত্ব জাতির নিকট প্রমাণিত। তাকে রাজাকার হিসেবে শনাক্ত করা উদ্দেশ্যমূলক, বেআইনি ও মানহানিকর।”

তবে, স্বরাষ্ট্রমন্ত্রীর মুক্তযুদ্ধকালীন ভূমিকার কথা তুলে ধরে কাদের সিদ্দিকী আজও বলেন, "উনি পাকিস্তান সরকারের কর্মচারি ছিলেন; একেবারে প্রশাসনিক কর্মকর্তা। উনি বিচারবিভাগে থাকতেন, শিক্ষায় থাকতেন বা স্বাস্থ্যে থাকতেন -সেক্ষেত্রে আমার কিছুই বলার ছিল না। এখনো যে বিসিএস কর্মকর্তারা রাষ্ট্রকে নিয়ন্ত্রণ করে- উনিও সেরকম একজন পাকিস্তানের কর্মচারি ছিলেন। আর আমি সে কথাটাই বলেছি। যদি এরকম হয় সেক্ষেত্রে সেও তো রাজাকার হয়।"

আওয়ামী লীগের সমালোচনা করায় এর আগে বঙ্গবীরকে রাজাকার উপাধি দেয়া হয়েছে। গতকাল তার বীরোত্তম উপাধি বাতিল করারও দাবি জানিয়েছে আওয়ামী লীগের এক নেতা।

বিষয়: রাজনীতি

১০৬০ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File