‘স্বাধীন’ বাংলাদেশ দেখতে চায় চীন --- চীনা রাষ্ট্রদূত লি জুন ।

লিখেছেন লিখেছেন সাদা পায়রা ২৭ নভেম্বর, ২০১৩, ০৩:০৩:৫১ রাত

বাংলাদেশের অভ্যন্তরীণ রাজনীতি নিয়ে অনেক দিন ধরে দৌড়ঝাঁপ শুরু করেছেন ঢাকায় নিযুক্ত ভারতীয় হাইকমিশনার পঙ্কজ শরণ। নির্বাচন নিয়ে পঙ্কজ একাধিক ব্যক্তির সাথে একাধিক বৈঠক করে । আবার অনেকটা রাগ ডাক না করে বর্তমান ক্ষমতাসীনদের আবারো ক্ষমতায় দেখার বাসনা প্রকাশ করেছে ।

বাংলাদেশের আগামী নির্বাচন নিয়ে সম্প্রতি দিল্লিতে বেশ কয়েকটি সভা-সেমিনারেরও আয়োজন করা হয়। দিল্লিতে ডেকে নেওয়া হয় সেনাবাহিনী থেকে শুরু করে বিভিন্ন দলের মুখপাত্র কূটনীতিক সহ ক্ষমতাসীনদের অনেককে । ভারতের এই দৌড়ঝাঁপ দেখে বাচ্চা শিশুরও বুঝতে অসুবিধা হচ্ছে না যে আমাদের দেশের জন্য ভারত কতটা হুমকি সুরূপ আবির্ভূত হচ্ছে । ক্ষমতাসীনরাও ক্ষমতার লোভে দেশ জাতির কথা চিন্তা না করে ভারতের এজেন্ডা বাস্তবায়নের কাজ করছে । আমরা যদি একটু পিছনে ফিরে তাকাই ১৯৭৫ সালে ভারত সিকিমকে তার একটি অঙ্গ রাজ্য হিসেবে প্রতিষ্ঠিত করে!! ভারত সিকিম দখল করেছিল । ১৯৭৫ সালের ৬ই এপ্রিল সিকিম স্বাধীনতা হারায়!! সিকিমের দখল নেয় ভারতীয় সেনারা!! ব্রিটিশদের কাছ থেকে স্বাধীনতা পেয়েও ভারতের কাছেই স্বাধীনতা হারায় সিকিম!! সিকিম পরিণত হয় ভারতের ২২তম রাজ্যে । নেপাল ও আজ অভরুদ্ধু ভারতের সাম্রাজ্যবাদী নীতির কাছে । ভারত পুরাদস্তুর সাম্রাজ্যবাদী একটা দেশ ।

পলাশীর প্রান্তরে এই আমজনতার নিশ্চুপ চাহনিই বাংলাকে সমর্পণ করেছিলো কালপ্রিট ব্রিটিশদের হাতে । আজও দেশ একটি চরম উৎকণ্ঠার সম্মুখীন । আওয়ামী লীগের নষ্ট বাসনায় দেশ আজ চলে গেছে ধ্বংসের মুখে ।কিন্তু এদেশের মানুষ স্বাধীনতা রক্ষা করতে জানে !! কিন্তু বাঙ্গালী যদি পলাশীর মত নিশ্চুপ চাহনির আকার ধারণ করে তা হলে শিগ্রই সিকিম , নেপাল , আফগানিস্তানের মত ভাগ্য নির্ধারণ হবে এই জাতির ।

বিষয়: বিবিধ

১৪৯৬ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File