রাস্তা খুঁড়া খুড়িতে গ্রিনিজ বুক অব ওয়ার্ল্ড রেকর্ডে বাংলাদেশ Tongue Tongue Tongue

লিখেছেন লিখেছেন সাদা পায়রা ২৩ মে, ২০১৩, ০৫:৩৭:৩৯ বিকাল



আসছে বর্ষা কাল শুরু হচ্ছে রাস্তা খুঁড়া খুড়ি। টেলিফোন লাইনের জন্য খুঁড়া শেষে , খুঁড়বে বিদ্যুতের ক্যাবলের জন্য। বিদ্যুতের ক্যাবলের কাজ শেষে সওয়ারেজ লাইনের জন্য। তাদের কাজ শেষ হলে ওয়াসা কেন বসে থাকবে তারাও তাদের কার্যক্রম শুরু করে দিবে। সাথে ফ্রি হিসেবে খুঁড়বে গ্যাস ওয়ালারা । নে বাবা রাস্তা খুঁড়াখুঁড়ি যেন বাংলালিংক দামে পাইছে। তারা সারা বৎসর খুঁড়বে আর মেঙ্গো পিপল হিসাবে আমরা দেখবো।

রাস্তা খুঁড়া খুড়িতে গ্রিনিজ বুক অব ওয়ার্ল্ড রেকর্ডে বাংলাদেশের নাম অন্তর্ভুক্ত করা হবে বলে জানিয়েছে গ্রিনিজ বুক অব ওয়ার্ল্ড কমিটি । বাংলাদেশের এই সম্মান টুকু বাংলাদেশ থেকে কোন দিন কেউ ছিনিয়ে নিতে পারবে বলে মনে হয় না। এমন ধারনা পোষণ করছেন বাংলাদেশের সাধারণ জনগণ। গ্রিনিজ বুক অব ওয়ার্ল্ড রেকর্ডে বাংলাদেশের নাম অন্তর্ভুক্ত হওয়ায় খবরে খুশি তে পৃথক পৃথক বানী দিয়েছেন বাংলাদেশের প্রধান মন্ত্রী ও রাষ্ট্রপতি ।

পৃথক বানীতে প্রধানমন্ত্রী বলেন, আমাদের এই অর্জন জনগণের অর্জন । তারা তিব্বত কদুর তৈল ও নাকে খাটি সুরেশ সরিষার তৈল দিয়ে ঘুমিয়ে ছিল বলে আমরা এই অর্জন করতে পেরেছি। আমাদের কে সব সময় সমন্বয় হীন ভাবে সকল কাজ করতে হবে। তা না হলে দেশ ২০১৩ থকে ১৯৭১ শালের দিকে কি ভাবে এগিয়ে যাবে। দেশ কে ২০১৩ থেকে ১৯৭১ শালের দিকে এগিয়ে নিতে হলে সবাইকে আলাদা আলাদাভাবে কাজ করতে হবে। আর রাষ্ট্র পতিকে প্রধানমন্ত্রী লেখা পাঠাতে ভুলে গেছেন বলে একই বানী রাষ্ট্র পতিকেও প্রচার করতে হয়।

[কিরে আর কতক্ষণ ঘুমাবি এখন বাজে ১০ টা। হঠাৎ ভাইয়ার হাঁক ডাকে ঘুম ভেঙ্গে গেল । আর আমি নিজেকে আবিষ্কার করলাম , আরে আমি তো এতক্ষণ ঘুমচ্ছিলাম । ঘুমে ঘুমে এই স্বপ্ন দেখছিলাম । ঘুমে খবর দেখে তো ঘুমের মধ্যে লাফানি শুরু করে দিয়েছিলাম । সারাদিন বাসার সামনে রাস্তা খুঁড়াখুঁড়ি দেখে স্বপ্নেও রাস্তা খুঁড়াখুঁড়ির বিষয় । কতক্ষণ নিজে নিজে হেসে হাতে ব্রাশ নিয়ে বাথ রুমে প্রবেশ করলাম।]

বিষয়: বিবিধ

২২৩১ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File