বন্ধুর উপস্থিতির চাইতে তার অনুপস্থিতিটা বেশি উপলব্ধি করা যায়। Good Luck Good Luck Good Luck

লিখেছেন লিখেছেন সাদা পায়রা ১৯ মে, ২০১৩, ০৮:৫০:১৯ রাত



বন্ধু শব্দ টি ২-৩ টি বর্ণের সংযুক্তিতে গঠিত হলেও শব্দটির বন্ধন অনেক মজবুত। বন্ধু কথাটি খুব ছোট্ট হলেও গভীরতা আকাশ সমান বিশাল । বন্ধুত্ব কখনো জাত ,ধর্ম, বর্ণ, ধনী , গরীব , বিবেচনা করে হয় না। বন্ধুত্ব হতে হলে প্রয়োজন মনের মিলন। বন্ধুত্ব এমন একটি সম্পর্ক যেখানে দু'টি হৃদয় এক হয়ে যায়। কথায় আছে Friends Never Die. বন্ধু কখনো মরেনা।

নবী করিম স: বলছেন পথে বের হওয়ার আগে আমাদের একজন বন্ধু নিয়ে বের হওয়া উত্তম।একজন ভাল বন্ধু যেমন একজন বন্ধুকে সঠিক পথের দিক নির্দেশনা দিয়ে পথের শেষ আলোক বর্তীটার সন্ধান দেয়। তেমনি একজন খারাপ বন্ধুর প্ররোচনায় ভাল মানুষটিও হয়ে যেতে পারে সমাজের ময়লা স্বরূপ।

বন্ধুত্বের যেমন কোন বয়সের সীমা নেই।তেমনি নির্দিষ্ট একটা বয়সেই বন্ধুদের আগমন ঘটে বেশী।কিশোর বয়সে বন্ধুদের মাঝে আবেগের তাড়না বেশী থাকে বলে এই বয়সে সঠিক মানুষটি কে বন্ধু হিসেবে খুঁজে পাওয়াটা দুষ্কর। আবার কেউ কেউ বলে থাকে বন্ধুত্বের কোন বয়সের পরিসীমা নেই। মা,বাবা,আত্মীয় স্বজন যে কারো সাথে বন্ধুত্ব হতে পারে। আমাদের আর্থসামাজিক প্রেক্ষাপটে প্রাপ্তবয়স্কদের বন্ধুত্বের বিষয়টি খুব পরিষ্কার নয়। তাই বলে প্রাপ্তবয়স্ক মানুষদের মাঝে বন্ধুত্ব হওয়া থেমে থাকেনি।বন্ধু যেমন সুখ দুঃখের সময় টুকু শেয়ার করে নেয় তেমনি সুখ দুঃখের কারণও হয়ে থাকে একজন বন্ধু। বন্ধু মানেই কিন্তু আড্ডা, মেলামেশা আর ঘোরাঘুরি নয়। একজন বন্ধু ও হতে পারে আপনার জীবনে সব চেয়ে উপকারী একজন।

বন্ধু এমন একজন যার জন্য এই পৃথিবীর অনেক কিছুই সুন্দর মনে হয়। বন্ধু আছে বলে হয় তো জীবন টা এখনো অনেক সহজ করে ভাবা যায়।

চন্দ্রবিন্দু ব্যন্ডের মত আমিও বলব।

"বন্ধু তোমায় এই গান শোনাব বিকেল বেলায়

আর একবার যদি তোমাদের দলে নাও খেলাই।

বন্ধু তোমায় এই গান শোনাব বিকেল বেলায়। "

বিষয়: বিবিধ

২৪১২ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File