বিটিআরসির হুঙ্কারে আপলোড গতি ৭৫ শতাংশ কমিয়ে এনেছে । At Wits' End At Wits' End At Wits' End

লিখেছেন লিখেছেন সাদা পায়রা ১৮ মে, ২০১৩, ১২:৩১:০৪ রাত



বৃহস্পতিবার বিটিআরসি ইন্টারন্যাশনাল ইন্টারনেট গেটওয়েগুলোকে (আইআইজি) এ নির্দেশনা দেয়।

বিটিআরসি থেকে পাঠানো এক নির্দেশনায় আইআইজি প্রতিষ্ঠানগুলোকে বলা হয়, ইন্টারনেট সেবা দাতা প্রতিষ্ঠানগুলোর (আইএসপি) আপলোড স্পিড সর্বোচ্চ ২৫ শতাংশ করতে হবে। এ নির্দেশনার ফলে ইন্টারনেট সেবা দাতা প্রতিষ্ঠানগুলো এনেছে। ফলে ফেইসবুকে ছবি আপলোড, স্কাইপিসহ অন্যান্য ভিডিও চ্যাটে ভোগান্তি পোহাতে হচ্ছে সাধারণ ব্যবহারকারীদের। বিটিআরসি থেকে জানানো হয় অবৈধ ভিওআইপি প্রতিরোধে পরীক্ষামূলক এ নির্দেশনা দেয়া হয়েছে। কিছুদিনের মধ্যে এ নির্দেশনা প্রত্যাহার হতে পারে।



আমার কথা হচ্ছে অবৈধ ভিওআইপি প্রতিরোধ করতে যদি আপনারা চান তা হলে আপনাদের প্রতিরোধে আন্তরিক হতে হবে। কোন কিছু বন্ধ করাই এর সমাধান না। মাথা ব্যথা জন্য মাথার কেটে ফেলা যদি সমাধান হত তা হলে ডাক্তার কবিরাজের প্রয়োজন হত না। পৃথিবী যে ভাবে ইন্টারনেট এ বিভিন্ন মাধ্যমে এগিয়ে যাচ্ছে আমাদেরকেও সামনে এগিয়ে যাওয়ার সুজুগ করে দেন। এগিয়ে যাওয়ার পথে সব সময় বাঁধা হয়ে দাঁড়াবেন না দয়া করে। আজ আমাদের তরুণ প্রজন্মরা ইন্টারনেট এর মাধ্যমে এক বিপ্লব সাধন করার পথে। তারা দেশ বিদেশে ফ্রিল্যান্সিং করে দেশ গড়ার কাজে হাত দিয়েছে । তাদের পথকে সুগম করে দেন। আপনাদের কাছে আকুল আবেদন পথ সৃষ্টি করতে না পারলে যে পথ আছে সেই পথে বাঁধা হবেন না ।

বিটিআরসির এই হঠকারী সিদ্ধান্তের প্রতিবাদ করুন। আজ প্রতিবাদ না করলে কম আপলোড স্পীডের শিকলে আমরা বন্দী হয়ে যাব । যে যেভাবে পারেন এই সিদ্ধান্তের প্রতিবাদ করুন।

বিষয়: বিবিধ

১৪১৬ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File