সাপ্তাহিক ভুঁড়ি ভুজের আজকে ছিল নারিন্দার ঝুনু পোলাও।

লিখেছেন লিখেছেন সাদা পায়রা ১০ মে, ২০১৩, ০৮:১২:১০ রাত



আসুন ভুঁড়ি বাড়াই গ্রুপ এর সাপ্তাহিক ভুঁড়ি ভুজের আজকে ছিল নারিন্দার "ঝুনু পোলাও ঘর " এর মোরগ পোলাও চেখে দেখার দিন । অবাক করার বিষয় হচ্ছে, ৩:২৮ মিনিটে যখন ঝুনু পোলাও ঘর এর সামনে নামলাম দেখি দোকান বন্ধ।দোকান বন্ধ দেখে কিছুটা বিরক্ত হলাম। কিন্তু দেখি দোকানের ভিতর আলো এবং কিছু মানুষের আনাগোনা । তারপর পাসের দোকানে জিগ্যেস করলাম, তখন উনি বললেন আর ১০ মিনিট পর দোকান খুলবে । আমাদের অবাক করে ৩:৩৫ এ দোকান খুলল, দোকানে ঢোকতে গিয়ে আবার বাধা, বলল ৩:৪৫ এ খাবার শুরু হবে। তারপর আবার অপেক্ষা করতে থাকলাম ৩:৪৫ এর জন্য । খুবই অল্প জায়গার একটি দোকান । এক সাথে ২০ -২২ জন লোক বসে খেতে পারে।



ঘড়ির সময় ৩:৪৫ হতে না হতে পোলাও এর গন্ধ নাকে আসলো। অনেকদিন পরে অরিজিনাল পোলাও এর গন্ধ নাকে আসলো ।কিছুক্ষণ পর অরিজিনাল চিনি গুড়া চাল এর পোলাও , দেশী মোরগ এর সিদ্ধ মাংস, দেশী মোরগ এর ডিম , গিলা-কলিজার কোর্মা, কাশ্মীরি ফিরনি, কোল্ড ড্রিঙ্ক আর পিয়াজ-শসার মিক্সড সালাদ দিয়ে পরিবেশন করা হল আজকের সাপ্তাহিক ভুঁড়ি ভুজ।

আসলে খাবারের টেস্ট একেক জনের কাছে একেক রকম হয় । এর থেকে টেস্টি মোরগ পোলাও হয়ত কোথাও পাবেন না বা মোরগ পোলাও এর টেস্ট এর থেকে বেশী হয় না। মোদ্দা কথা টেস্ট ভাল ছিল কিন্তু একেবারে অসাধারণ স্বাদের মত ছিল না ।যাকে বলে অমৃত স্বাদ।

তবে ভুঁড়ি বাড়ানোর জন্য ঝুনুর মোরগ পোলাও খাওয়া চলবে না । কারণ তারা রান্নার ক্ষেত্রে তৈল খুবই কম বেবহার করে ।কম তৈলে যে এত স্বাদের পোলাও রান্না হয় তা ঝুনুর মোরগ পোলাও না দেখলে বিশ্বাস হবে না। ওদের কাশ্মীরি ফিরনি টা এতই টেস্টি ছিল যে মনে হয়েছে আসলেই কাশ্মীর থেকে আনা ফিরনি ।

প্রতি প্লেট মোরগ পোলাও আর দাম ১১০ টাকা, ফিরনি ২০ টাকা । আপনি যদি ভোজন রসিক হন তাহলে আপনি ২ প্লেট মোরগ পোলাও অনায়াসে সাবাড় করে দিতে পারবেন ।

ওয়ারী বলদা গার্ডেন আর কাছে গিয়ে যে কোন রিক্সা ওয়ালাকে বলবেন ভাই ঝুনু বিরানির দোকানে যাব দেখবেন তারা আপনাকে ঠিক জায়গায় নিয়ে যাবে ।

মনে রাখবেন ৩:৪৫ এর আগে কেও যাবেন না!!

বিষয়: বিবিধ

২৯৬৫ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File