লিখতে ভাল লাগেনা এখনো

লিখেছেন লিখেছেন উম্মু রাইশা ১০ মার্চ, ২০১৩, ১১:৫৪:৪৭ রাত

দেশের চিন্তায় মন ভাল লাগেনা। এদেশের জন্য বড় বড় দলগুলির কোনো মাথা ব্যথা নাই। আওয়ামী লীগ যখন প্রথমবার ক্ষমতায় আসল, তখন আমি বুয়েটে পড়ি। হলে থাকতাম। আমরা বুয়েটের মানুষজন রাজনীতি খুবই কম করি। তারপরও আমরা যারা নামাজ পড়তাম ভালভাবে আ্যফেক্টেড হয়েছিলাম। দ্বিতীয়বার যখন ক্ষমতায় আসল তখন আমি সদ্য পাস করেছি। এই সময়ে বুয়েটের হলে তাফসীর করতাম। অন্যদের সে দায়িত্ব বুঝিয়ে দিলাম। মাঝে মাঝে হলে যেতাম। শুনি যে তাদের নামাজ রুমের সামনে পোষ্টার দেয়া হচ্ছিল। যাতে কেউ তাফসীর না শুনে। এই তাফসীর গ্রুপটা ছিল উইটনেস পাইওনোয়ার থেকে ট্রেনিং নিত। এটা কোনো রাজনৈতিক সংগঠন ছিলনা।

তারপরও জামাত ট্যাগ দিয়ে দেয়া হল। আমার অতোপ্রিয় ছাত্রী নুপুরের রুমমেট বাম নেত্রীদের বলল, তার নাকি নুপুরের সাথে থাকতে ভয় লাগে। যদি নুপুর তার রগ কেটে দেয়। ও নাকি সারারাত ঘুমাতে পারেনা। আমি নুপুরকে বলিরুম বদলাতে, পোষ্টার ছিড়ে ফেলতে। এরপর আমার মায়ের কাছে আমার জন্য কানাডা ইমিগ্গ্র‍্যান্ট পাত্রের প্রস্তাব দিল ঐ বাম নেত্রী। আমি মেয়েটার সাহস দেখে অবাক হয়ে গেলাম।

এখন মনে হয়এই সময়ের পুনরাবৃ্ত্তি ঘটেছে। আরো বেশী কঠোর ভাবে। শাহবাগের মানুষদের দেখলে অবাক লাগে। যারা রাজনীতি করে তারা জেনেবুঝেই সেখানে গিয়েছে। যারা করেনা তারা কেন গিয়েছে? তারা কিভাবে প্রকাশ্যে বাম নেতা, নাস্তিকদের সাথে থাকে? শাহবাগের সবাই নাস্তিক নয়। কিন্তু নেতারাত নাস্তিক। আমাদের রাসুল(সঃ) এর শিক্ষা হল যে যার সাথে থাকে কিয়ামতে আমাদের তাদের সাথেই উঠানো হবে। চিরকাল তাদের সাথেই থাকতে হবে। আপনাদের যদি কনফিউশন থাকে তাহলে কোনো দলেই যাওয়ার দরকার নাই। শাহবাগের একটা লোক যদি অন্যায় করেতার পাপ আপনাকেও লাগবে।

কাল শাহবাগীরা মধ্যপ্রাচ্যের লোকদের কামলা বলল। বিশ্বাস করুন এই কামলারা যে কাজ করে বাংলাদেশের ১০০ জন মানুষ মিলেও সে কাজ করতে পারবেনা।আমি কোয়ালিটির কথা বলছি। আমরা ইন্জিনিয়ার। আমিরিকায় থাকি।মধ্যপ্রাচ্যে যদি ইমিগ্রেশন দেয়া হত কবে চলে যেতাম।আপনি মুসলিম হয়ে বাংলাদেশের পরে যে দেশকে ভালবাসবেন তা আমাদের রাসুল(সঃ)এর দেশ। উনিওত কামলা ছিলেন,কত নবী আমাদের রাখাল ছিলেন। মানুষকে ছোট ভাবা যায়, তাও যারা কাজ করে খায় তাদের?

ইসলামী আন্ডোলনের অনেক সীমাবদ্ধতা আছে আমাদের দেশে। জামাত যতদিন বলবে ইসলামের নীতিতে আমরা চলি ততদিন তাদের সাপোর্ট করা আমাদের দায়িত্ব। যদি তাদেরভুল হয়, মুসলিম ব্রাদার হিসাবে তা আমাদের দেখিয়ে দিতে হবে।ইসলামিক দলগুলির এক হতে হবে। একে অপরের স হযোগী হয়ে কাজ করতে হবে।

আমার বলা না বলায় কি আসে যায়? তবু আল্লাহকে যেন বলতে পারি আমি বলেছিলাম এই আশায় এ লিখা।

বিষয়: বিবিধ

১২৯৩ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File