আমি চুপচাপ

লিখেছেন লিখেছেন উম্মু রাইশা ৩১ অক্টোবর, ২০১৩, ০৯:২৩:৩৩ রাত

অনেক দিন লিখিনা। দেখি শুধু। দেশের খবর দেখি। আশেপাশের মানুষ দেখি।আমার লিখা বা কথায় যদি কেউ কষ্ট পান সে ভয়েই থাকি। আমার অটিষ্টিক বাচ্চাটাকে দেখি। মাঝে মাঝে তাকে নরমাল মনে হয়। অনেকটা শুয়োপোকা থেকে প্রজাপতি হওয়ার মত ও নিজের খোলসটা ভেংগে আস্তে আস্তে বের হচ্ছে। আল্লাহর উপর বিশ্বাস বাড়ে।

কিছু কিছু মানুষ দেখি আমার ছেলের জন্য চুকচুক করে ই যাচ্ছে। তাদের আমি কিছুতেই বুঝাতে পারিনা যে আমার ছেলে আমার জন্য আফসোসের কারন না। আল্লাহ আমাকে টেষ্ট দিয়েছেন, দেখছেন আমি কি করি। আমি যদিও কনফিডেন্ট না যে টেষ্টে আমি পাশ করছি, কিন্তু চেষ্টা করছি। কিন্তু তাদের এতে খুশী লাগেনা। তারা চায় যে আমি সারাক্ষন হাহুতাশ করি,তাহলেই আমি ভাল মা হতে পারব। কেউ কেউ এসে বলে যায়, টাকাপয়সা থাকলেও সুখ হয়না । আমাদের কে ইংগিত করে এসব বলে আমাদের মন ভাংগিয়ে তাদের লাভটা কি হয় তা আমি জানিনা।হায় তারা যদি জানত টাকাপয়সা অর্জন করার জন্য চিন্তা করা কখনো আমাদের লক্ষ্য ছিলনা, আমার ছেলের জন্যই হাড় ভাংগা খাটুনি খেটে টাকা রোজগার নেমেছে ওর বাবা। কারন ওর চিকিৎসায়, থেরাপীতে যে টাকা লাগে নরমাল আয়ে তা সাপোর্ট করা সম্ভব না।

আখদান এখনো চুরি করায় উস্তাদ। আমার আগের গল্পগুলি পড়লে আপনারা হয়ত জানেন সে কত সুন্দর করে চুরি করে খায়।আসলে ওর ডায়েট আলাদা। সেজন্য অনেক কিছু ওকে দেইনা। কাল মেহমান এসেছিল,তাই সোডা এনেছিলাম। নরমালি আমরা এটা আনিনা। পুরাটা শেষ না হওয়ায় ফ্রিজে রেখেদিয়েছি। একটু পরে পরে দেখি পা টিপে যাচ্ছে। ফ্রিজ খুলে ঢকঢক করে খেয়ে আবার রেখে দৌড়। ও কত স্পিডে এ কাজ করতে পারে তা না দেখলে বিশ্বাস করা যায়না।

ও এখন অল্প কথা বলার চেষ্টা করে, চোখের খেলায় ওস্তাদ।আমি এখন প্রান পনে দোয়া করি যাতে ওর একজন ভাল বন্ধু হয়, কিন্তু এখনো হয়নি,বাচ্চাদের দোষও নেই।তাদের বোরিং লাগে কারন ওর সাথে আস্তে আস্তে খেলতে হয়, অনেক সাবধানে।

কিন্তু এখন আবার সুসময়ের বন্ধুরা ফেরত আসছে,কারন আখদান ভাল হয়ে যাচ্ছে, আমি কিন্তু তাদের এড়িয়ে যাই, আমি চিনে নিয়েছি, দুঃখের সাথীদের। আমি ক্ষমা করে দিলেও তাদের আর আপন করতে পারবনা। ছোট একটা মানুষের সাথে যে অন্যায়গুলি তারা করেছে তার হিসাব তারা কখনো দিতে পারবেনা।

আমি চুপচাপই থাকব, আল্লাহ চাইলে কিনা করতে পারেন, একথাও ভুলতে পারবনা। আখদান ভাল হোক বা না হোক আমি এখন একটা জিনিষই চাই আল্লাহ রাব্বুল আলামিন যেন আমাদের কবুল করেন।

বিষয়: বিবিধ

১৬৭৪ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File