আটক ব্লগ সম্পাদকের জীবন নিয়ে শঙ্কা স্ত্রীর

লিখেছেন লিখেছেন যুমার৫৩ ১৯ ফেব্রুয়ারি, ২০১৩, ১১:৩১:২০ রাত



জানিনা আপনারা খবরটা পড়েছেন কীনা, আমি তাই কপি করলাম।

নিজস্ব প্রতিবেদক

আরটিএনএন

ঢাকা: বাংলাদেশের ব্লগ ‘সোনার বাংলা ব্লগের’ সম্পাদক প্রকৌশলী আমিনুল মোহায়মেনকে বাসা থেকে গোয়েন্দা পুলিশ তুলে নেয়ার ৪ দিন পরেও আদালতে হাজির করা হয়নি।

এ অভিযোগে ব্লগ সম্পাদকের স্ত্রী আছিয়া খাতুন তার স্বামীর জীবনের নিরাপত্তা নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন।

আছিয়া বলেন, ‘আমি আমার নিষ্পাপ ছোট ছোট দু’টি সন্তান নিয়ে ভয়াবহ মানসিক কষ্টে-যন্ত্রনায় সময় পার করছি এবং আমরা সবাই এখন আমিনুল মোহায়মেন-এর জীবনের নিরাপত্তা নিয়ে শঙ্কিত।’

আছিয়া তার স্বামীর ফিরে আসা বা আদালতে হাজিরের ক্ষেত্রে সহযোগিতা বাংলাদেশী গণমাধ্যমগুলোর সহযোগিতার আবেদন জানিয়েছেন।

মঙ্গলবার এক সংবাদ বিবৃতিতে এ আবেদন জানান আছিয়া খাতুন।

বিবৃতিতে তিনি জানান, ‘গত ১৬ ফেব্রুয়ারি আনুমানিক দুপুর ২ টার সময় গোয়েন্দা বিভাগের (ডিবি) পুলিশের উর্ধ্বতন কর্মকর্তা পরিচয় দিয়ে কয়েকজন আমার স্বামী আমিনুল মোহায়মেন-এর ধানমন্ডির হাউজ নং- ৭৫, ফ্ল্যাট নং- সি-১/ডব্লিউ, রোড নং-৮/এ ঠিকানায় এসে তাকে গ্রেফতার করে তাদের সঙ্গে নিয়ে যায়।’

তারপর ওইদিনই সন্ধ্যায় আমার সঙ্গে তার মোবাইলে আলাপও হয়েছে। তিনি ডিবি (সাউথ)-এর অধীনে আছেন মর্মে আমাকে জানিয়েছেন।

কিন্তু সেই থেকে এ পর্যন্ত তার সাথে আর কোন যোগাযোগ হয়নি। তাকে আদালতেও হাজির করা হয়নি। থানায় জিডি করতে গেলেও জিডি গ্রহণ করা হয়নি, যোগ করেন আছিয়া।

বিবৃতি আছিয়া জানান, তার স্বামী বাংলাদেশ সরকারের অর্থ মন্ত্রনালয়ের অধীনে অর্থ বিভাগের একটি প্রজেক্টে প্রযুক্তি পরামর্শক হিসেবে কর্মরত আছেন।

আছিয়া নিশ্চিত করেন, তার স্বামী মোহায়মেন একজন সাদামাটা ও সহজ সরল ধরনের নিরীহ মানুষ। তিনি রাষ্ট্র ও আইন বিরোধী কোন কর্মকান্ডের সঙ্গে যুক্ত নন। তার নামে কোথাও কোন মামলা-মোকদ্দমা নেই।

বিবৃতিতে আছিয়া তার স্বামীকে গ্রেপ্তারের ২৪ ঘন্টার মধ্যে আদালতে হাজির না করার আইনি বাধ্যবাদকতার কথা উল্লেখ করে বলেন, ‘চারদিন হয়ে গেলো তার কোন হদিস নেই।’

আছিয়া জানান, আমিনুল মোহায়মেনকে গ্রেফতার করে নিয়ে যাওয়ার সময় তার ল্যাপটপ, মোবাইল, দু’টি পাসপোর্ট, ৫/৬টি ব্যাংক একাউন্টের চেকবই ও একাডেমিক সার্টিফিকেটসহ কাগজপত্র নিয়ে গেছে আইন প্রয়োগকারী সংস্থার পরিচয়ধারী ব্যক্তিরা।

চেক বইগুলোর মধ্যে আছিয়া খাতুনের চেক বইও রয়েছে বলে জানানো হয়েছে বিবৃতিতে।

প্রসঙ্গত, ২০১০ এর আগস্টে যাত্রা শুরু করে সোনার বাংলা ব্লগ আড়াই বছরের মধ্যে বাংলাদেশের দ্বিতীয় জনপ্রিয়তম কমিউনিটি ব্লগে পরিণত হয়।

ব্লগটিতে সরকার বিরোধী অনেক তরুণ ব্লগার সরকারের নানা কর্মকান্ডের সমালোচনামূলক ব্লগিং করতেন।

গত ৮ ফেব্রুয়ারি ঢাকার শাহবাগে সরকার সমর্থকদের ডাকা ছাত্র-যুব মহাসমাবেশ থেকে সরকার বিরোধী গণমাধ্যম দৈনিক আমার দেশ, নয়া দিগন্ত, সংগ্রাম ও দিগন্ত টেলিভিশনের পাশাপাশি সোনার বাংলা ব্লগকেও বন্ধ করে দেয়ার আহ্বান জানানো হয়।

গত শুক্রবার শাহবাগে সরকার সমর্থকদের আরেকটি সমাবেশ থেকেও সোনার বাংলা ব্লগ বন্ধ করার দাবি জানানো হয়।

এদিন রাতে পল্লবীর পলাশনগরে সরকার সমর্থক ব্লগার আহমেদ রাজীব হায়দার শোভন নিহত হওয়ার পর সোনার বাংলা ব্লগ সম্পাদক মোহায়মেন আটক হন।

তবে ব্লগার রাজীব হত্যার ঘটনায় তার বাবা ডা. নাজিমুদ্দিনের দায়ের করা হত্যা মামলায় আমিনুল মোহায়মেনকে অভিযুক্ত করা হয়নি।

আরটিএনএন/কেই/এআর_২১৪৫ ঘ.

http://www.rtnn.net//newsdetail/detail/1/3/59103

আল্লাহ মোহায়মেন ভাইকে হেফাজত করুন। Praying

বিষয়: বিবিধ

১৬০৪ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File