‘কাদের সিদ্দিকী বঙ্গবীর নয়, বঙ্গ রাজাকার’

লিখেছেন লিখেছেন আমলক ০৩ মার্চ, ২০১৩, ০৮:৪৮:৪৬ রাত

‘রাজাকারদের ফাঁসি হলে ১০ গুণ বেশি শাস্তি হওয়া উচিত স্বরাষ্ট্রমন্ত্রীর’- বঙ্গবীর কাদের সিদ্দিকীর এ বক্তব্যের সমালোচনা করে বাংলাদেশ ছাত্রমৈত্রীর কেন্দ্রীয় সভাপতি বাপ্পাদিত্য বসু বলেছেন, “আজকে অনেকেই আপনার মতো নব্য রাজাকার হয়েছেন।”

তিনি বলেন, “কাদের সিদ্দিকী প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করেছেন শাহবাগের আন্দোলনের বিরুদ্ধে।তাই এখন থেকে বাংলার জনগণ তাকে বঙ্গবীর না ডেকে ‘নব্য বঙ্গ রাজাকার’ বলে ডাকবেন।”

রোববার বিকেলে বাহাদুর শাহ পার্কের সামনে গণজাগরণ মঞ্চের উদ্যোগে আয়োজিত সমাবেশে তিনি এসব কথা বলেন তিনি।

বাপ্পাদিত্য বসু আরো বলেন, “৪২ বছরের ফসল আজকের এই আন্দোলন। এই আন্দোলনের মাধ্যমে আমরা দেখিয়েছি জনগণ কতটা শক্তিশালী। এই আন্দোলনের মাধ্যমে একজন রাজাকারের ফাঁসির রায় এনেছি। কিন্তু আমাদের এই লড়াই শেষ হয়নি। সব যুদ্ধাপরাধীর ফাঁসি না হওয়া পর্যন্ত চলবে।”

তিনি আরো বলেন, “আপনাদের চারপাশে ওলিতে-গলিতে গণজাগরণ মঞ্চ গড়ে তুলবেন। আর পথে পথে যেখানে জামায়াত-শিবির পাবেন সেখানে গণধোলাই দেবেন। এজন্য আপনারা বাঁশের লাঠি নিয়ে সব সময় প্রস্তুত থাকবেন।”

বাপ্পা বলেন, “১৯৭১ সালে বাংলাদেশের স্বাধীনতার জন্য ভারত আমাদের পাশে এসে দাঁড়িয়েছিল। তেমনি ২০১৩ সালে তরুণ প্রজন্মের শাহবাগের মৃক্তিযুদ্ধে বাংলাদেশে আগত ভারতের রাষ্ট্রপতি প্রণব মুখার্জী সংহতি জানাবেন বলে আমি আশা করছি।”

বিষয়: রাজনীতি

৯৩৫ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File