শাহবাগী আন্দোলন ও সরকারি চাপ

লিখেছেন লিখেছেন বঙ্গ বাবা ১৮ ফেব্রুয়ারি, ২০১৩, ০৯:১৮:৪৪ রাত

কোন যুক্তিবান, বিবেকবান ব্যাক্তি বলতে পারবেন না যে শাহবাগ আন্দোলন এ সরকারি সহযোগিতা নেই। নিজ পরিবারে স্কুল পড়ুয়া কোন ভাই-বোন থাকলে জিজ্ঞাশ করে দেখুন ক্লাস বন্ধ করে শাহবাগে নেবার কথা বলা হইসে কিনা।আমার ছোট ভাই কাল কে স্কুল এ যায় নাই।কেন? ক্লাস হবে না, সবাই কে বাসে করে শাহবাগে নিয়ে যাওয়া হবে। মনিপুরে পড়ুয়া আমার কাযিন এসে বলল স্কুল ক্লাস বন্ধ করে বাস ভারা করে সবাইকে শাহবাগে নিয়ে যাচ্ছে,আমি পালায় আসছি।একটু হলেও কিন্তু ব্যাপারটি অভিভাবকদের মধ্যে বিরক্তির উদ্রেক করবে, যদিও ভয়ে কিছুই তাঁরা বলতে পারবেন না।

# আজকে হরতালে শিক্ষামন্ত্রনালয় থেকে নির্দেশ পলাপাইন আসুন না আসুক স্কুল কলেজ খোলা রাখতে হবে, আর কালো পতাকা উত্তোলন করতে হবে।কি? আমি বানায়া বলছি?

অনেক স্কুল এ পতাকা তোলা হয় নাই। তাই নুরুল মিয়ার টাক গরম। অইসব স্কুলের নাকি তালিকা করা হবে।ফাইজলামি??

শহীদ একটি ধর্মীয় টার্ম-যা কিনা এক নাস্তিক বললেও ভুল হবে এমন এক ব্যাক্তিকে খেতাব দেয়া হল। স্বাভাবিক, অনেক মানুষ এতে ক্ষুব্ধ হবেই।অথচ কারোর অনুভুতি খেয়াল না করেই তাঁকে শহীদ খেতাব দেয়া, তাঁর জন্য পতাকা উত্তোলন, তাঁর জানাজা, আর তাঁর নামে সৃতি ফলক বানানো টা কি বারাবারি নয়।

আর শিবিরের হাতে যে সে খুন হইসে, এটা সবাই বুঝল কেমনে? এখন যদি তদন্ত রিপোর্টে বের হয় সে অন্য কোন কারনে মারা গেসে তাহলে এই শহীদ খেতাব, সৃতি ফলকের কি হবে?

আসলে আল্লাহ ঠিক ই বলেছেন _"তোমরা বড়ই তাড়াহুড়ে"

আসলে সরকার নিজেরাই নিজেদের ভুল সিদ্ধান্তের বলি হচ্ছে।একজন মানুষ ও যদি সেখানে ধর্মীয় মনা হয়ে থাকে তাহলেই সে আন্দোলনের সাথে দ্বিমত পোষণ করবে।

মজার ব্যাপার(নাকি দুঃখের!!!), এই ঘটনার পর এবার একগ্রুপ লোক বলা শুরু করসে এখানে ধর্ম টানা হচ্ছে কেন? ভাই, দুনিয়াটা চলতেসে ধর্মের উপর। যতই কথা বলেন, ধর্মের কলহ ততদিন থাকবে,যতদিন পৃথিবী থাকবে।

বিষয়: বিবিধ

১৪৭৭ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File